বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ১০:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ সদর হাসপাতাল থেকে বাচ্চা চুরির ১ ঘন্টার মধ্যে উদ্ধার ২১ আগস্ট গ্রেনেড হামলার কালো দিবসের আলোচনা ॥ তারেক জিয়ার মৃত্যুদন্ড দাবি করেছেন এমপি আবু জাহির বাহুবলে প্রকাশ্য দিবালোকে চা শ্রমিকদের ॥ ভাতার ১২ লাখ টাকা ছিনতাই অভিযানে অর্ধেক টাকা উদ্ধার বানিয়াচঙ্গে হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান সহ ৪ আসামী বিরুদ্ধে নারাজীর আবেদনের শুনানীর তারিখ পিছিয়েছে কুলাউড়ায় ট্রাক-সিএনজি সংঘর্ষে ॥ চুনারুঘাটের ১ ব্যক্তি নিহত ॥ স্ত্রী-সন্তান আহত নবীগঞ্জে দু’দলের সংঘর্ষে আহত ৪ চুনারুঘাটে সাংবাদিক নাছিরের উপর হামলা ॥ প্রতিবাদে সভা শায়েস্তাগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মোটরসাইকেল আটক হবিগঞ্জ সদর উপজেলার বারাপইলে দুধ ব্যবসায়ীর উপর প্রতিপক্ষের হামলা ॥ নগদ টাকা ও মোবাইল লুট মাধবপুরে ২শ পিস ইয়াবা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
সরকারি দলে যোগ দিতে চান বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন ॥ গ্রহণ করতে চায় না আওয়ামীলীগ নেতাকর্র্মীদের মধ্যে ক্ষোভ-উত্তেজনা

সরকারি দলে যোগ দিতে চান বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন ॥ গ্রহণ করতে চায় না আওয়ামীলীগ নেতাকর্র্মীদের মধ্যে ক্ষোভ-উত্তেজনা

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামীলীগে যোগদান করতে চান মাধবপুর উপজেলা বিএনপি’র সহ-সভাপতি ও বাঘাসুরা ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন ওরফে ঝাড়ু। কিন্তু বিষয়টি নিয়ে সরকারি দল আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে ক্ষোভ-উত্তেজনা। তাকে দলে গ্রহণ করতে শুরু হয়েছে তীব্র বিরোধীতা। পাশাপাশি বিএনপিতেও চলছে তোলপাড়।
স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি বাঘাসুরা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি গিয়াস উদ্দিন তালুকদার সামছু মিয়ার নিকট আওয়ামীলীগে যোগদানের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন ঝাড়ু। গত ৩ মে বিকেলে কালিকাপুর উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত ইউনিয়ন আওয়ামীলীগের জরুরী সভায় সামছু মিয়া বিষয়টি উত্থাপন করে উপস্থিত সকলের মতামত জানতে চান। তখন সভায় উপস্থিত ৭১ জন নেতাকর্মী এ বিষয়ে বক্তব্য রাখেন। এদের মধ্যে ৬৭ জনই ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন ঝাড়ূর আগ্রহের বিষয়ে অসন্তোষ প্রকাশ করে এর তীব্র বিরোধীতা করেন।
এ সময় বক্তারা বলেন, ‘সুবিধাবাদী ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমেদ বিএনপি ক্ষমতায় থাকাকালে আওয়ামীলীগ নেতাকর্মীদের উপর নির্যাতন চালিয়েছেন। বিএনপি আমলে পরিচালিত অপারেশন ক্লিনহার্টের সময়ও তার নির্যাতনে অতিষ্ট হয়ে বহু আওয়ামীলীগ নেতাকর্মী গৃহহীন ছিলেন। এ অবস্থায় তাকে আওয়ামীলীগে গ্রহণ করা দলের বৃহত্তর স্বার্থের জন্য হুমকি ও চেতনা বিরোধী কাজ হিসেবেই বিবেচিত হবে।’
পরে সভায় সর্বসম্মতিক্রমে ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমেদকে আওয়ামীলীগে যোগদান না দেয়া এবং উক্ত সভার রেজুলেশন উপজেলা, জেলা ও কেন্দ্রীয় আওয়ামলীগ দপ্তরে প্রেরণ করার সিদ্ধান্ত গৃহত হয়।
বাঘাসুরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দিন তালুকদার সামছু মিয়ার সভাপতিত্বে আওয়ামীলীগ নেতা এডভোকেট মারুফ সিদ্দিকী ও ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেনের যৌথ পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আলহাজ্ব আলাউদ্দিন তালুকদার বিনু মিয়া, যুগ্ম-সম্পাদক আলহাজ্ব এখলাছ উর রহমান, উপজেলা আওয়ামীলীগ সদস্য আশ্রব আলী, খাদেম বাহার আলী শাহ, জেলা শ্রমিকলীগ সদস্য খাদেম জাহের আলী শাহ, উপজেলা শ্রমিকলীগ নেতা শাহজাহান মোল্লা, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, যুগ্ম-সম্পাদক রকিবুল হাসান চৌধুরী, আব্দুল হান্নান, সাংগঠনিক সম্পাদক দেবেন্দ্র সুত্রধর প্রমুখ।
এছাড়াও সভায় উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগ সহ-সভাপতি সাইফুদ্দিন তালুকদার শামীম, উপজেলা ছাত্রলীগ সভাপতি মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম, সহ-সভাপতি মিজানুর রহমান, ইউনিয়ন যুবলীগ সভাপতি সামসুল আলম মেম্বারসহ ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।
জানা যায়, বিষয়টি নিয়ে উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের নেতকর্মীদের মধ্যে বিরাজ করছে ক্ষোভ ও উত্তেজনা। এ ব্যাপারে এ প্রতিবেদকের সাথে আলাপকালে উপজেলা আওয়ামীলীগসহ এর বিভিন্ন সহযোগি সংগঠনের অনেক নেতাকর্মীই ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন ঝাড়ুকে দলে না নেয়ার জন্য সিনিয়র নেতাদের প্রতি অনুরোধ জানিয়েছেন।
এদিকে, ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন ঝাড়ূর আওয়ামীলীগে যোগদানে আগ্রহ প্রকাশের বিষয়টি নিয়ে উপজেলা বিএনপিতেও চলছে তোলপাড়। অনেক নেতাকর্মী ক্ষোভ প্রকাশ করে জানান, বেইমানদের ঠাই কোথাও হয় না।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com