বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ১০:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
ডাঃ ফাতেমা খানম দশ টাকা কেজির চাল হাতে দিয়ে লোকজনকে ঘরে থাকার আহবান জানালেন এমপি আবু জাহির নবীগঞ্জের বেসরকারি চিকিৎসকদের পিপিই প্রদান করলেন ডাঃ মুশফিক চৌধুরী মাধবপুরে করোনা সতর্কতা ॥ সামাজিক দূরত্ব বজায় রাখতে সরানো হল বাজার মাধবপুরে পিস্তলের গুলি বের হয়ে এএসআই আহত বানিয়াচঙ্গে গ্রামবাসীর উদ্যোগে ৩০টি গ্রাম লকডাউন “আপনার সুরক্ষা আপনার হাতে” এ স্লোগান এখন চা শ্রমিকের ঘরে ঘরে শ্রীমঙ্গলে করোনা ভাইরাস বিস্তার রোধে লোকসমাগম কমাতে কাঁচা বাজার স্থানান্তর হবিগঞ্জের বিভিন্ন স্থানে জনসচেতনতা বৃদ্ধিতে প্রচার চালিয়ে যাচ্ছেন অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম বানিয়াচংয়ে আইন অমান্য করে ব্যাবসা প্রতিষ্টান খোলা রাখায় অর্থদন্ড
বিএনপি নেতা নাসির উদ্দিন পিন্টু মারা গেছেন

বিএনপি নেতা নাসির উদ্দিন পিন্টু মারা গেছেন

এক্সপ্রেস ডেস্ক ॥ বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য নাসির উদ্দিন আহমেদ পিন্টু ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল রোববার বেলা ১২ টা ২০ মিনিটে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বেলা ১১ টার দিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে রামেক হাসপাতালে পাঠানো হয়। তবে হাসপাতালের হৃদরোগ বিভাগের প্রধান ডা. রইস উদ্দিন দাবি করেন, হাসপাতালে নিয়ে আসার পর তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। তিনি জানান, হাসপাতালে আনার আগেই পিন্টু মারা যান।
রাজশাহীর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম খান জানান, নাসির উদ্দিন আহমেদ পিন্টু নানাবিধ অসুখে ভুগছিলেন। হার্ট, কিডনি, ব্লাডপ্রেসারসহ চোখ ও বুকের সমস্যাও ছিল তার। সকালে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে প্রথমে কারা হাসপাতালে এবং অবস্থার অবনতি হলে তাকে কারাগার থেকে রামেক হাসপাতালের ভর্তি করা হয়।
বিডিআর বিদ্রোহের ঘটনায় ২০০৯ সালে গ্রেফতার হন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সভাপতি নাসির উদ্দিন আহমেদ পিন্টু। তার বিরুদ্ধে বিদ্রোহী বিডিআর জওয়ানদের পালিয়ে যেতে সহযোগিতার অভিযোগ আনা হয়। অভিযোগে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। গত ২০ এপ্রিল তাকে কাশিমপুর কারাগার থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়। এর আগেও গত সপ্তাহে হার্টের সমস্যায় তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
এদিকে রাজশাহী ব্যুরো জানায়, নাসির উদ্দিন পিন্টুর লাশ নেয়ার জন্য তার আত্মীস্বজন ঢাকা থেকে রাজশাহীতে এসে পৌছেন। সন্ধ্যার পর ময়না তদন্ত শেষে পিন্টুর লাশ হস্তান্তরের কথা রয়েছে। রাজশাহী রওনা হওয়ার আগে পিন্টুর ভাই রিন্টু সাংবাদিকদের জানান, আজিমপুর গোরস্থানে বাবার কবরের পাশে নাসির উদ্দিন পিন্টুকে দাফন করা হবে।
এদিকে নাসির উদ্দিন পিন্টুর মৃত্যুর ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে রাজশাহী পুলিশ। রবিবার বিকেলে শহরের রাজপাড়া থানায় এ মামলা দায়ের করা হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com