বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

কমান্ড্যান্ট মানিক চৌধুরী’র স্বাধীনতা পদক প্রাপ্তিতে আলোচনা সভায় বক্তারা ॥ মাটি মানুষ নিয়ে কাজ করেছেন বলেই কমান্ড্যান্ট মানিক চৌধুরীকে ভুলা যাবে না

  • আপডেট টাইম রবিবার, ৩ মে, ২০১৫
  • ৪৩৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ কমান্ড্যান্ট মানিক চৌধুরী’র স্বাধীনতা পদক প্রাপ্তিতে হবিগঞ্জে আলোচনা সভায় বক্তারা বলেছেন-মাটি ও মানুষ নিয়ে কাজ করেছেন বলেই কমান্ড্যান্ট মানিক চৌধুরীকে ভুলা যাবে না। তিনি একজন সংগ্রামী মানুষ ছিলেন। জীবনের সবটুকু সময় তৃণমুল মানুষের জন্য কাজ করে গেছেন। আর মুক্তিযুদ্ধে রয়েছে তার গুরুত্বপূর্ণ অবদান। আমরা তার স্মৃতিকে ধরে রাখতে চাই। তিনি সব সময় আমাদের মধ্যে রয়েছেন। মুক্তিযুদ্ধে অবদান রাখায় বর্তমান জননেত্রী শেখ হাসিনা সরকার তাকে স্বাধীনতা পদকে ভূষিত করেছেন। শুধু তাই নয় এ সংগ্রামী বীরকে (কমান্ড্যান্ট মানিক চৌধুরী) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও পদক দিয়ে সম্মানীত করেছিলেন।
বক্তারা বলেন- কমান্ড্যান্ট মানিক চৌধুরী’র গুণের কথা বলে শেষ করা যাবে না। তিনি আজ আমাদের মাঝে নেই। আমরা তার আত্মার শান্তি কামনা করছি। মুক্তিযুদ্ধে অসামান্য অবদান এবং সাহস বীরত্বের জন্য কমান্ড্যান্ট মানিক চৌধুরী স্বাধীনতা পদক-২০১৫ প্রাপ্তিতে গতকাল শনিবার দুপুরে হবিগঞ্জ জেলা পরিষদ অডিটরিয়ামে মুক্তিযুদ্ধ জাদুঘর ও কমান্ড্যান্ট মানিক চৌধুরী স্মৃতি পাঠাগার কর্তৃক আয়োজিত সভায় সভাপতিত্ব করেন-সাবেক সমাজকল্যাণমন্ত্রী ভাষা সৈনিক এনামুল হক মোস্তফা শহীদ।
কমান্ড্যান্ট মানিক চৌধুরী’র সহধর্মিণী বেগম রোকেয়া চৌধুরী’র আমন্ত্রণে ও সন্তান এমপি এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, সুজন চৌধুরী’র সার্বিক পরিচালনায় এতে আলোচক ছিলেন-হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি, কর্ণেল (অবঃ) আবু ওসমান চৌধুরী বীর উত্তম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবাল, কারুশিল্প গবেষক মালেকা খান, ঢাবি অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, অধ্যাপক সৈয়দ মনজরুল ইসলাম, মুক্তিযুদ্ধ জাদুঘর ট্রাস্ট্রি ডাঃ সারোয়ার আলী, এডভোকেট সৈয়দ  আফরোজ বখত্, সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ মোতাব্বির আলী, সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি রাহাত তরফদার,  ছাত্রলীগ নেতা জিয়াউল হক জিয়া, রুহেল তরফদার, সোহেল আহমেদ রিপন, ইমরান চৌধুরী, মিনহাজুল আবেদীন নাঈম, হাসান ঈমাম, ফয়সল আহমদ প্রমুখ। পরে কমান্ড্যান্ট মানিক চৌধুরী’র সন্তান এমপি এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী’র উদ্যোগে মুক্তিযুদ্ধ জাদুঘর ও কমান্ড্যান্ট মানিক চৌধুরী স্মৃতি পাঠাগারের ফলক উন্মোচন করেন আলোচকরা। এদিকে পরিবারের পক্ষ থেকে কমান্ড্যান্ট মানিক চৌধুরী’র প্রাপ্ত পদক দুইটি ও দুই লাখ টাকা  মুক্তিযুদ্ধ জাদুঘর ও কমান্ড্যান্ট মানিক চৌধুরী স্মৃতি পাঠাগারে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। এছাড়া কমান্ড্যান্ট মানিক চৌধুরী স্মরণে একটি বই প্রকাশ হয় এবং আলোচকরা মুক্তিযুদ্ধ জাদুঘর ও কমান্ড্যান্ট মানিক চৌধুরী স্মৃতি পাঠাগারের স্থানটি পরিদর্শন করেন। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, শিক্ষার্থী, দলীয় নেতৃবৃন্দসহ শত শত লোকজন অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com