বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

পুলিশ-শ্রমিক সংঘর্ষে নবীগঞ্জ শহর রণক্ষেত্র ॥ গুলি ॥ ১০ জন আহত

  • আপডেট টাইম সোমবার, ২৭ এপ্রিল, ২০১৫
  • ৪৭৮ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে পরিবহণ শ্রমিক ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে ৪জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে অন্তত ১০জন। শ্রমিক ইউনিয়নের সভাপতি ইয়াওর মিয়াকে আটকের জের ধরে পুলিশের সাথে শ্রমিকদের সংঘর্ষ বাঁধে। পরে অবশ্য ইয়াওর মিয়াকে ছেড়ে দেয় পুলিশ।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ইতিপূর্বে দু’দল সিএনজি শ্রমিকের বিরোধ মিমাংসার জন্য গতকাল রবিবার সকালে আউশকান্দি ইউনিয়নের সৈয়দপুর বাজারে একটি শালিস বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে নবীগঞ্জ IMG_20150426_175202(1) copyশহরস্থ কাজিরবাজার ষ্ট্যান্ডের সিএনজি শ্রমিক নেতা মাওঃ রফি উদ্দিন ধনাই, আল আমিন, কাজল মিয়াসহ কয়েক জন শ্রমিক নেতা সেখানে গেলে তাদেরকে মারধর করা হয়। তারা নবীগঞ্জে ফিরে এসে শ্রমিকদের ঘটনাটি জানালে নবীগঞ্জ জেকে হাইস্কুল সংলগ্ন কাজিরবাজার সিএনজি ষ্ট্যান্ডের শ্রমিকরা লাটিসোটা নিয়ে নবীগঞ্জ শহরের শেরপুর রোডস্থ আউশকান্দি সিএনজি ষ্ঠ্যান্ডে গিয়ে ওই এলাকার সিএনজি শ্রমিকদের খোজাঁখুজি শুরু করে। এ সময় এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। এ ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ লিয়াকত আলীর নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। পুলিশ দেখে উত্তেজিত শ্রমিকরা দিগি¦দিক ছুটাছুটি করে পালিয়ে যায়। এ সময় পুলিশের এসআই আবুল কালাম আজাদের নেতৃত্বে কয়েকজন পুলিশ সদস্য শ্রমিক ইউনিয়ন নবীগঞ্জ আঞ্চলিক শাখার সভাপতি ইয়াওর মিয়ার ব্যবসা প্রতিষ্টান মা-হোটেলে সিএনজি শ্রমিকদের খোজতে যায়। এনিয়ে পুলিশ ও শ্রমিকনেতা ইয়াওর মিয়ার মধ্যে বাদানুবাদ সৃষ্টি হয়। এক পর্যায়ে উত্তেজিত শ্রমিকরা বিক্ষোভ প্রর্দশন করতে থাকে। এ সময় থানার অফিসার ইনর্চাজ মোঃ লিয়াকত আলীর মাথায় ঢিল নিক্ষেপ করলে পুলিশ লাটিচার্জ করে এবং এক পর্যায়ে শ্রমিক নেতা ইয়াওর মিয়া ও শ্রমিক সুমন মিয়াকে আটক করে গাড়িতে তুলে থানার দিকে রওয়ানা দেয়। এ সময় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে বোতল ও ইট দিয়ে ঢিল ছুড়লে পুলিশ কয়েক রাউন্ড গুলি নিক্ষেপ করে। এ সময় শ্রমিকরা কিছুটা পিছু হটলে পুলিশ আটকৃতদের নিয়ে থানার দিকে আবারো রওয়ানা দিলে জেকে হাইস্কুল পয়েন্টে শ্রমিকদের বাধার মূখে পড়ে আটককৃত দুইজনকে ছেড়ে দেয় পুলিশ। ঘটনায় গুলিবিদ্ধ শ্রমিক কংশু দাশ (৩০), কছরু মিয়া (২৫), তৌহিদুল হক (৪৫) ও জুয়েল মিয়া (২২)কে সিলেট প্রেরণ করা হয়েছে।
এদিকে ঘটনার খবর পেয়ে শত শত শ্রমিক উপজেলার সকল আঞ্চলিক সড়ক যোগাযোগ গাড়ী দিয়ে ব্যরিকেড WP_20150426_007(1) copyতৈরি করে বন্ধ করে দেয় এবং শহরে বিক্ষোভ মিছিল করে। ঘটনায় শহরের ব্যবসায়ী, পথচারীসহ সাধারণ মানুষের মধ্যে চরম আতংক বিরাজ করে। গাড়ী চলাচল না করায় যাত্রীদের দুর্ভোগ দেখা দিয়েছে। রিপোর্ট লেখা পর্যন্ত স্থানীয় সংসদ সদস্য এমএ মুনিম চৌধুরী বাবু, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী, নির্বাহী অফিসার মুহাম্মদ মাসুম বিল্লাহ, মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার সাজিদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরীর মধ্যস্থতায় শ্রমিক নেতা ইয়াওর মিয়া, মালিক সমিতির সভাপতি বজলুর রশীদ ও সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সুমনকে নিয়ে জেকে হাইস্কুলে সমঝোতার বৈঠক চলছে বলে সূত্রে জানা গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com