শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে কালবৈশাখীর তাণ্ডবে ঘরবাড়ি হারানো পরিবারগুলোর দুর্দশা চরমে ॥ ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে চাল ও টাকা বিতরণ

  • আপডেট টাইম শনিবার, ২৫ এপ্রিল, ২০১৫
  • ৪৩৮ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের করগাও ইউনিয়নে কালবৈশাখীর তাণ্ডবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে চাল ও টাকা বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার বিকালে নবীগঞ্জ অভয়নগরস্থ খাদ্য গুদামে এ চাল ও নগদ টাকা বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী। এ সময় নবাগত উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মাসুম বিল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা রূপালী দাশ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক আমিনুর রহমান সুমন, ইউপি চেয়ারম্যান ছাইম উদ্দিন, ইউপি সদস্য দিলাওর হোসেন উপস্থিত ছিলেন। ওই ইউনিয়নে সম্পুর্ণ ক্ষতিগ্রস্ত ৪০টি পরিবারকে ২০ কেজি চাল ও নগদ ৫শত টাকা এবং ৮৪টি আংশিক ক্ষতিগ্রস্ত পরিবারকে শুধু ২০কেজি করে চাল দেওয়া হয়েছে।
এদিকে কালবৈশাখী ঝড়ে বিপর্যস্থ হয়ে যাওয়া বিদ্যুৎ সরবরাহ ৪ দিনেও সম্ভব হয়নি। তবে গতকাল শুক্রবার বেলা সাড়ে ৪ টার দিকে বিকল্প ব্যবস্থায় শুধুমাত্র নবীগঞ্জ পৌর শহরে বিদ্যুত সরবরাহ দেয়া হয়েছে। গ্রামাঞ্চলে বিদ্যুৎ ব্যবস্থা কবে নাগাদ দেয়া হবে তা এখনও কিছু বলতে পারছেনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
এদিকে ক্ষতিগ্রস্ত অসংখ্য পরিবার এখনো মাথা গোজার ঠাই করতে পারেনি। তাদের দুর্দশা চরমে পৌছেছে। সরকারীভাবে পুনর্বাসন করা না হলে অনেক পরিবারের দ্বারা তা সম্ভব হবে না বলে তারা জানান। সরকারী হিসাবে যে ক্ষয়ক্ষতির পরিমান রিরূপন করা হয়েছে বেসরকারী হিসাবে তা আরো বেশী হবে বলে জানান স্থানীয়রা।
অপরদিকে গত বুধবারের বৃষ্টিপাতের কারণে উপজেলার দীঘলবাক, আউশকান্দি ও পানিউমদা ইউনিয়নসহ বেশ ক’টি ইউনিয়নের হাওরে জমির ধান পানিতে তলিয়ে গেছে। ফলে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে বলেও স্থানীয়রা জানিয়েছেন। এছাড়া ধান কাটার জন্য প্রয়োজনীয় শ্রমিক না পাওয়ায় কৃষকরা পড়েছেন চরম বিপাকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com