বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জের আনমনু গ্রামে নাগরিক সমাবেশ ॥ নিপু’র মুক্তি দাবী

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩১ মার্চ, ২০১৫
  • ৫০৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ পৌর শহরের জয়নগর গ্রামে সংঘটিত ডাকাতির ঘটনায় সন্দেহভাজন ধৃত আসামী শহরের আনমনু গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী সফিকুর রহমানের ছেলে রং মিস্ত্রি শরিফুর রহমান নিপু’র নিঃশর্ত মুক্তির দাবীতে গতকাল রবিবার রাতে আনমনু গ্রামে এক নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পৌরসভার সাবেক কমিশনার আব্দুস ছালামের সভাপতিত্বে অনুষ্ঠিত নাগরিক সমাবেশে উপস্থিত হয়ে গ্রামবাসীর সাথে একাত্মতা প্রকাশ করেছেন নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী, পৌর মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, বিশিষ্ট শিক্ষানুরাগি আব্দুস শহীদ (সাহিদ মিয়া), প্যানেল মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী, বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শেফু, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল গফুর, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু, পৌর আওয়ামীলীগের সভাপতি মোজাহিদ আহমদ, বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম, পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক পরিচালক এডভোকেট ফারুক আহমদ, কাউন্সিলর শাহ রিজভী আহমদ খালেদ, প্রেসক্লাব সভাপতি কাউন্সিলর এটিএম সালাম, মহরম আলী, ছাত্রনেতা মোশাহিদ আলম মুরাদ, জহিরুল ইসলাম সোহেল প্রমূখ। উক্ত সমাবেশে আনমনু গ্রামসহ আশপাশ এলাকার প্রায় ৫ শতাধিক নানা শ্রেণী পেশার মানুষের উপস্থিতি ঘটে। সমাবেশে গ্রামবাসী জানান, জয়নগর গ্রামে সংঘটিত ডাকাতির ঘটনায় পুলিশ আনমনু গ্রামের নিরীহ ভদ্র ছেলে রং মিস্ত্রি শরিফুর রহমান নিপু’কে আটকের খবরে তারা থানায় গিয়ে ওই ছেলে নিরাপরাধ এবং সমাজের ভাল ছেলে দাবী করে তাকে ছেড়ে দেয়ার অনুরোধ করেন। কিন্তু পুলিশ সে দাবী উপেক্ষা করে তাকে ডাকাতির মামলায় সন্দেহজনক হিসেবে কোর্টে প্রেরন করেছে। এর প্রতিকার দাবী করে পরবর্তী করনীয় দাবী জানান। এক পর্যায়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর মেয়র থানার অফিসার ইনচার্জ মোঃ লিয়াকত আলীর সাথে যোগাযোগ করলে তিনি সমাবেশে উপস্থিত হন। এ সময় জনতা এবং উপস্থিত নেতৃবৃন্দের দাবীর প্রতি একাত্মতা পোষন করে তিনি বলেন, সে নিরাপরাধ হলে পরবর্তীতে মামলার দায় থেকে মুক্তি দেয়ার সর্বাত্মক চেষ্টা করবেন বলে আশ্বাস প্রদান করেন। এবং উক্ত ডাকাতির ঘটনার মুল রহস্য উদঘাটনে সকলের সহযোগিতা কামনা করেন।
উল্লেখ্য, গত ২৫ মার্চ গভীর রাতে একদল অস্ত্রদারী ডাকাত শহরের জয়নগর গ্রামের এডভোকেট আবুল কালাম আজাদের বাসার গেইটের গ্রীল ভেঙ্গে ভিতরে প্রবেশ করে আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্রের মুখে গৃহকত্রী স্কুল শিক্ষিকা রেজিয়া চৌধুরীসহ ঘরে অবস্থানরত ৩ মজিলাকে জিম্মি করে ১৫ ভড়ি স্বর্ণালংকার, নগদ প্রায় ৫ লাখ টাকাসহ মুল্যমান মালামাল নয়ে যায়। ৮/১০ জনের ডাকাত দলের মাঝে ১ জন ডাকাতের মুখোশ পড়া ছিল বলে জানা গেছে। এ ঘটনায় গত বৃহস্পতিবার বিকালে পুলিশ শহর থেকে আনমনু গ্রামের দু’যুবকসহ ৫ জনকে আটক করে। পরে এলাকাবাসীর মতামতের ভিত্তিতে ওই গ্রামের দু’যুবক রং মিস্ত্রিকে ছেড়ে দেয়া হয়। এবং আনমনু গ্রামের নিপুসহ ৩জনকে কোর্ট হাজতে প্রেরন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com