শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন সম্পন্ন ॥ কামাল সভাপতি, শামছুল সাধারণ সম্পাদক চৌধুরী তুহিন্জ্জুামান সাংগঠনিক সম্পাদক

  • আপডেট টাইম রবিবার, ২৯ মার্চ, ২০১৫
  • ৬৪৯ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী ॥ উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গতকাল সম্পন্ন হযেছে হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যকস) এর কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন। নির্বাচনকে ঘিরে গতকাল হবিগঞ্জ শহরে বিরাজ করছিল উৎসবের আমেজ। শনিবার সাপ্তাহিক ছুটি দিনে ব্যবসায়ী ও দোকান কর্মচারীরা বিভিন্ন উৎসবে অংশগ্রহণ করলেও গতকাল সবাই উপভোগ করেন নির্বাচন। গতকাল শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সাইফুর রহমান টাউন হলে ভোট গ্রহণ করা হয়। ভোট গ্রহণ উপলক্ষে প্রার্থীদের সাঁটানো পোষ্টারে সাইফুর রহমান টাউন হল এলাকা ছেয়ে যায়। পছন্দের ও যোগ্য প্রার্থীকে ভোট প্রদান করার জন্য নির্ধারিত সময়ের আগেই ভোটাররা উপস্থিত হতে থাকেন সাইফুর রহমান টাউন হল প্রাঙ্গণে। প্রার্থী ও সমর্থকরা স্ব-স্ব প্রার্থীর পোষ্টার-লিপলেট হাতে নিয়ে বিভিন্ন ভাবে অনুনয়-বিননয়ের মাধ্যমে ভোটারদের মনজয় করার চেষ্টা করেন হলের সিড়ি সহ আশপাশে অবস্থান নিয়ে। কোন কোন প্রার্থীর সমর্থকরা দল বেধে শ্লোগান দিয়ে প্রার্থীর পক্ষে ভোট প্রার্থনা করেন। ভোট চলাকালে প্রার্থী-সমর্থকদের মাঝে দু’একবার হাতাহাতির ঘটনাও ঘটে। তবে নির্বাচন কমিশন কঠোর হস্তে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার কারণে তা আর বড় আকার ধারণ করতে পারেনি। নির্বাচন চলাকালে বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্টজনরা সুষ্টু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত নির্বাচন পর্যবেক্ষণ করেন। এর মধ্যে রয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট একরাম সিদ্দিকী, বানিয়াচঙ্গ উপজেলার সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন খান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শামীম আহছান, সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক নির্মল ভট্টাচার্য্য রিংকু, বর্তমান সাধারণ সম্পাদক চৌধুরী মোঃ ফরিয়াদ, বৈশাখী টিভির প্রতিনিধি রাসেল চৌধুরী, সাংবাদিক শরীফ চৌধুরী, দৈনিক মানবকন্ঠ প্রতিনিধি আবু হাসিব খান চৌধুরী পাবেল।
নির্বাচনে ২৪টি পদের বিপরীতে ২ জন স্বতন্ত্র সহ ২ প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪০ প্রার্থী। ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত এ সংগঠনের মোট ভোটার রয়েছেন ১ হাজার ৮৬ জন। এর মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৯৪৫ জন।
নির্বাচনে সভাপতি পদে সৈয়দ তোফায়েল ইসলাম কামাল ৪৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মঈন উদ্দিন আহমেদ চৌধুরী সাম্মু পেয়েছেন ৪২৮ ভোট। সহ-সভাপতি পদে শাহ মোঃ জাহাঙ্গীর আলম সুমন ৬১৪ ভোট, মোঃ নাছির উদ্দিন ৫৩২ ভোট ও হোসাইন আহমেদ রানা ৫১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা পেয়েছেন একেএম নজরুল ইসলাম ৩১১ ভোট, এস এম হেমায়েত উল্লাহ রিজু ২৩৪ ভোট ও এম এ আজিজ ইউনুছ ৯৬ ভোট। সাধারণ সম্পাদক পদে মোঃ শামছুল হুদা ৫১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোহাম্মদ ইকরাম চৌধুরী পেয়েছেন ৩৬১ ভোট। সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ আলমগীর ৫২৮ ভোট ও মোঃ আনোয়ারুল ইসলাম আনু ৪৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর প্রার্থী এনামুল হক শাহীন ৩৪৯ ভোট ও এবিএম মাহফুজুর রহমান নোমান ২১২ ভোট পেয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে চৌধুরী মোঃ তুহিনুজ্জামান ৫০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ নাজমুল হাসান সিদ্দিক পেয়েছেন ৩৮৭ ভোট।
কোষাধ্যক্ষ পদে একেএম জমিলুন্নবী ফয়ছল ৪৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আব্দুল হক পেয়েছেন ৩৫৯ ভোট। দপ্তর সম্পাদক পদে মোঃ মাহবুবুর রহমান সর্বোচ্চ ৭০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ মখলুছ মিয়া পেয়েছেন ১০৮ ভোট। প্রচার সম্পাদক পদে মোঃ জালাল উদ্দিন সজলু ৪৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জহিরুল ইসলাম রুয়েল পেয়েছেন ৩৭৮ ভোট। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে সৈয়দ জুয়েব হুসেন খোকন ৪৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি রাজা স্মরন ভট্টাচার্য পেয়েছেন ৩১৭ ভোট। সমাজ কল্যাণ সম্পাদক পদে মোঃ মামুন মিয়া ৫৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি রাজন রায় পেয়েছেন ২৪৫ ভোট।
কার্যনির্বাহী সদস্যের ১১ পদের মধ্যে কারাগার থেকে প্রতিদ্বন্দ্বিতা করে সর্বোচ্চ ৬৭৩ ভোট পেয়ে মোঃ হাফিজুল ইসলাম নির্বাচিত হয়েছেন। অপর নির্বাচিতরা হলেন এনামুল হোসেন চৌধুরী ৬৩৮ ভোট, মোঃ জাহিদ ৫৮৯ ভোট, আহমেদ জামান খান শুভ ৫৮৬ ভোট, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান রহমান তালুকদার ৫৫২ ভোট, মোঃ জসিম মাহমুদ ৫২৫ ভোট, মোঃ মখলিছ মিয়া ৫১৫ ভোট, রকিব উদ্দিন রিপন ৪৯১ ভোট, মুখলিছুর রহমান ফয়সল ৪৭৭ ভোট, মোঃ মাহফুজ চৌধুরী ৪৬৬ ভোট ও একেএম মেহেদী হাসান সুমন ৪৬৩ ভোট। সদস্য পদে পরাজিতরা হলেন- সঞ্জয় রায় ৪৩৩ ভোট, ছানাউল্লাহ চৌধুরী ছানী ৪২৮ ভোট ও মহিউদ্দিন মোঃ মোছাদ্দেক পেয়েছেন ৩৬৭ ভোট।
নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার এর দায়িত্ব পালন করেন সাবেক সভাপতি মোঃ তকাম্মুল হোসেন কামাল। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন আব্দুল বারিক লিটন, মোঃ দেওয়ান মিয়া, সামছুজ্জামান চৌধুরী ও আব্দুল ওয়াদুদ। নির্বাচন কমিশনের পাশাপাশি সুষ্টু নির্বাচন পরিচালনায় বর্তমান সভাপতি শাহবাজ চৌধুরী সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com