বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

মাধবপুরে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলা নিয়ে হট্টগোল ॥ নির্বাচন কর্মকর্তাকে মারধর উপজেলা আওয়ামীলীগ সভাপতিসহ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

  • আপডেট টাইম শনিবার, ২৮ মার্চ, ২০১৫
  • ৪৩৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলা নিয়ে উপজেলা নির্বাচন অফিসার শহীদুল ইসলামকে মারধর করেছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। এ ঘটনায় শহীদুল ইসলাম বাদি হয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি শাহ মোঃ মুসলিমসহ ২০ জনের নাম উল্লেখ করে ৪০/৫০ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ আসামী গ্রেফতারে অভিযান পরিচালনা করেছে বলে থানা সূত্রে জানা গেছে। এদিকে মামলা দায়েরের খবর প্রচার হলে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। আওয়ামীলীগ নেতৃবৃন্দের বিরুদ্ধে মামলা দায়ের করায় এ ব্যাপারে আন্দোলনের প্রস্তুতিও নিচ্ছেন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ২৬ মার্চ রাতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করে মাধবপুর উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপি সভাপতি সৈয়দ মোঃ শাহজাহান, পৌরসভা মেয়র হীরেন্দ্র লাল সাহা প্রমূখ। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম। তখনও প্রধান অতিথি মঞ্চে আসেন নি। এ সময় বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক হিসাবে উল্লেখ করে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ কথা বলার সাথে সাথে তার এ বক্তব্যের তীব্র প্রতিবাদ জানায় পৌর যুবলীগ সভাপতি সাব্বির হাসান সহ উপস্থিত নেতাকর্মিরা। নেতৃবৃন্দের প্রতিবাদের মুখে সৈয়দ শাহজাহান বক্তব্য বন্ধ করে সভা মঞ্চ থেকে চলে যান। পরে শহিদুল ইসলাম সুন্দর বক্তব্য দেয়ার জন্য উপজেলা চেয়ারম্যান সৈয়দ শাহজাহানকে ধন্যবাদ জানান। এতে দেখা দেয় সভাস্থলে বিশৃংখলা। এরই মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর বিএনপির সভাপতি আব্দুল আজিজ উপজেলা চেয়ারম্যানের পক্ষে সভা মঞ্চে এসে মাইকে উপজেলা চেয়ারম্যানের বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করেন। এর প্রায় ১৫ মিনিট পর প্রধান অতিথি অনুষ্টানে আসন গ্রহন করেন। এ ঘটনার প্রায় আধা ঘন্টা পর ক্ষুব্ধ হয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহ মুসলিম সহ অঙ্গ সংগঠনের কিছু নেতাকর্মী মঞ্চে উঠে উপজেলা নির্বাচন কর্মকর্তা শহীদুল ইসলামকে মারধর করেন। এ সময় মঞ্চে উপস্থিত উপজেলা নির্বাহী অফিসার সহ নেতৃবৃন্দ হস্তক্ষেপ করে হামলাকারীদের কবল থেকে শহীদুল ইসলামকে রক্ষা করেন। এ ঘটনায় মোঃ শহিদুল ইসলাম বাদী হয়ে রাতেই দ্রুত বিচার আইনে মাধবপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় মাধবপুর থানায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক পৌর মেয়র শাহ মোঃ মুসলিম, আওয়ামীলীগ নেতা মোঃ রফিক, রফিক ভূইয়া, শাহ মোঃ তরিক, শাহ মোঃ জয়নাল, মোঃ স্বপন, মোঃ রিপন, পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক শাহ টিপু, জাবেদ মিয়া, বিল্লাল হোসেন খান, শাহ মোঃ বিল্লাল, এমরান মিয়া, ইয়াকুব আলীসহ ২০ জনের নাম উল্লেখ করা হয়। এতে অজ্ঞাতনামা রয়েছেন আরো ৪০/৪৫ জন।
এ ব্যাপারে মোঃ শহিদুল ইসলাম জানান, এমপি মহোদয়ের উপস্থিতিতে কোন কারণ ছাড়াই তারা আমার উপর হামলা করেছে। আমি আইনের আশ্রয় নিয়েছি।
উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুক্তিযোদ্ধা শাহ মোঃ মুসলিম জানান, মহান স্বাধীনতা দিবসের বিভিন্ন অনুষ্ঠানে স্বাধীনতা বিরোধী দণ্ডপ্রাপ্ত রাজাকার সৈয়দ মোঃ কায়সারের ভাই সৈয়দ মোঃ শাহজাহান স্বাধীনতার ঘোষক হিসেবে জিয়াউর রহমানের নাম বার বার বলেন। নির্বাচন কর্মকর্তা শহীদুল ইসলামও সৈয়দ শাহজাহানের বক্তব্যের সাথে একাত্ত্বতা প্রকাশ করে এ বক্তব্যের জন্য সৈয়দ শাহজাহানকে ধন্যবাদ জানান। পাশাপাশি অনুষ্ঠানগুলোতে মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতাদের বাদ দিয়ে বিএনপি নেতাদের গুরুত্ব দেন। এতে আওয়ামীলীগের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শহিদুল ইসলামের উপর চড়াও হন। তিনি জানান, ওই নির্বাচন কর্মকর্তা ১২ বছর ধরে মাধবপুরে কর্মরত। সে স্বাধীনতা বিরোধীদের সাথে আঁতাত করে অনুষ্ঠান পরিচালনা করছিল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে ঘটনার সত্যতা স্বীকার বলেন, উপজেলা চেয়ারম্যান সকালে পতাকা উত্তোলন ও কোচকাওয়াজেও এ ধরনের বক্তব্য দিয়েছেন। কিন্তু কেউ প্রতিবাদ করেন নি। তিনি বলেন, সৈয়দ শাহজাহান তার বক্তব্যে জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলায় পৌর যুবলীগ সভাপতি সাব্বির হাসান সাথে সাথে দাড়িয়ে এর প্রতিবাদ করে। সাথে সাথে যুবলীগ, ছাত্রলীগ আওয়ামীলীগ নেতাকর্মীরাও প্রতিবাদ জানায়। এতে তিনি সভাস্থল ত্যাগ করেন। পরে সভামঞ্চে এসে উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর বিএনপি’র সভাপতি আব্দুল আজিজ বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করেন। এর কিছুক্ষণ পর উপজেলা আওয়ামীলীগ সভাপতি শাহ মুসলিমসহ তার লোকজন মঞ্চে এসে সভার সঞ্চালক নির্বাচন কর্মকর্তার উপর চড়াও হন। আমি সহ নেতৃবৃন্দ হস্তক্ষেপ করে পরিস্থিতি শান্ত করি।
মাধবপুর থানার ওসি মোল্লা মনির হোসেন জানান, মামলা হয়েছে। আসামীদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com