বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বৃহস্পতিবার দেশব্যাপী পরিবহন ধর্মঘট

  • আপডেট টাইম বুধবার, ২০ নভেম্বর, ২০১৩
  • ৩৪৬ বা পড়া হয়েছে

এক্সপ্রেস রিপোর্ট ॥  বিএনপির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসের মুক্তির দাবিতে আগামী বৃহস্পতিবার সারা দেশে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। মঙ্গলবার ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী।  শিমুল বিশ্বাস ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক।
এর আগে শিমুল বিশ্বাসের মুক্তির দাবিতে ১৪ নভেম্বর উত্তরাঞ্চলের ১৬ জেলায় পরিবহন ধর্মঘট ডেকেছিল সংগঠনটি। পরে পবিত্র আশুরার কারনে ধর্মঘট স্থগিত করা হয়।
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওসমান আলী বলেন, শিমুল বিশ্বাসের বাড়ি উত্তরাঞ্চলে হওয়ায় প্রথম দফায় ধর্মঘট ডাকা হয়েছে ওই অঞ্চলের ১৬ জেলায়। কিন্তু সরকারের পক্ষ থেকে তাঁকে মুক্তির আশ্বাস দিলে ধর্মঘট স্থগিত করা হয়। সরকারের আশ্বাস পেয়ে ধর্মঘট প্রত্যাহার করা হলেও ওই দিনই মুক্তি না দিয়ে তাঁকে রিমান্ডে নেওয়া হয়। এদিকে আশ্বাস দেওয়ার পরও শ্রমিকদের দাবি অগ্রাহ্য করায় বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত সারা দেশে পরিবহন ধর্মঘট পালন করা হবে। তবে বুধবারের মধ্যে শিমুল বিশ্বাসকে মুক্তি দিলে তাৎক্ষণিকভাবে ধর্মঘট প্রত্যাহার করা হবে।
খালেদা জিয়ার বিশেষ সহকারি শিমুল বিশ্বাসের গ্রেফতারের প্রতিবাদে গত সোম ও মঙ্গলবার সারা দেশে শ্রমিকদের পক্ষ থেকে জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন ও জেলা প্রশাসকদের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।
এদিকে মঙ্গলবার উত্তরাঞ্চলীয় আঞ্চলিক কমিটির পক্ষ থেকে ধর্মঘটের ডাক দিয়ে বগুড়াসহ রংপুর, সিরাজগঞ্জ, পাবনা ও রাজশাহী শহরে সারাদিন মাইকিং করা হয়। ধর্মঘটে সব ধরনের বাস-মিনিবাস, কোচ, ট্রাক, পণ্যবাহী কাভার্ড ভ্যান, পিকআপ, ট্যাংকলরি, সিএনজিচালিত অটোরিকশা, ভটভটিসহ সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে বলে ঘোষণা করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com