বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

আওয়ামীলীগ নেতা লিয়াকত আলী’র মানবতা বিরোধী অপরাধ তদন্তে হবিগঞ্জে ট্রাইব্যুনাল

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০১৫
  • ৩৮১ বা পড়া হয়েছে

রফিকুল হাসান চৌধুরী তুহিন ॥ দীর্ঘ দিন নিস্ক্রিয় থাকার পর আবারও হবিগঞ্জের সেই অভিযুক্ত রাজাকার কমান্ডার ও আওয়ামীলীগ নেতা ইউপি চেয়ারম্যান লিয়াকত আলীর বিরুদ্ধে অপকর্মের সন্ধানে নেমেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা। বুধবার দুপুরে লাখাই উপজেলা মুড়াকড়ি ও পার্শ্ববর্তী জেলা বি-বাড়ীয়ার নাসিরনগরের ফান্ডাউকে যান সংশ্লিস্ট তদন্ত সংস্থার প্রসিকিউটর সুলতান মাহমুদ সিমন এর নেতৃত্বে ৪ সদস্যের একটি টীম। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন, তদন্ত কর্মকর্তা এএসপি নুর হোসেন ও সহায়তাকারী পুলিশ কর্মকর্তা রুহুল আমীন। এসময় ওসি মোজাম্মেল হকের নেতৃত্বে সদর ও লাখাই থানা এবং এস আই মনিরের নের্তৃত্বে পার্শ¦বর্তী বি-বাড়ীয়া জেলা পুলিশ। তাদেরকে সহায়তা করেন।
জানা যায়, ৭১ সালে পাকিবাহিনীর সহযোগিতায় হবিগঞ্জ ও বি-বাড়ীয়া জেলাধীন ওই এলাকার সংখ্যালঘু সম্প্রদায় সহ মুক্তিপ্রেমিক নিরীহ লোকজনকে গণহত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটে অংশ নেন, লাখাই উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও বর্তমান মুড়াকড়ি ইউনিয়ন পরিষদের প্রতাপশালী চেয়ারম্যান লিয়াকত আলী। এরই প্রেক্ষিতে লিয়াকতের বিরোদ্ধে অভিযোগ এনে জনৈক হরিদাস রায় একটি মামলা করেন। পরবর্তীতে মামলাটি আতর্š—জার্তিক ট্রাইব্যুনালে প্রেরন করা হয়। ফলে সংশিষ্ট তদন্ত সংস্থার পক্ষ থেকে ইতিপূর্বে লিয়াকতের বিরুদ্ধে তদন্ত শুরু হলেও তা অজ্ঞাত কারনে স্তিমিত হয়ে পড়ে। শুধু তাই নয়, ওই অভিযুক্ত রাজাকার সহ তার পাবলম্বনকারী আওয়ামীলীগ থেকে সদ্য বহিস্কৃত আদ্যরের ‘ম’নামধারী এক চতুর নেতা সংশ্লিষ্ট মামলার বাদী ও স্বাক্ষীদের ওপর নানা ভাবে চাপ সৃষ্টি এবং ভীতি সঞ্চারের মাধ্যমে তদন্ত কাজে বিঘœ সৃষ্টি করার অভিযোগ উঠে। সেই সাথে  অর্থের মাধ্যমে তদন্ত কার্যক্রম এবং স্বাক্ষীদের মুখ বন্ধ করার হীন প্রচেষ্টা অব্যাহত রাখেন। এছাড়া এলাকায় ইতিমধ্যে চাউর হচ্ছে যে, ভীতি প্রদর্শনের মাধ্যমে সংশ্লিষ্ট মামলার বাদীকে ইতিমধ্যে অন্যত্র সরিয়ে দেয়া হয়েছে। কিন্তু মিডিয়ায় এ নিয়ে লেখালেখি ও তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক আইজিপি সানাউল হক ও আব্দুল হান্নান খান পিপিএম এর নজরে তা আসলে লিয়াকতের মামলার তদন্ত আবারও আলোর মুখ দেখতে শুরু করেছে। বুধবার দুপুরে ওই এলাকায় ৭১’সালে অভিযুক্ত লিয়াকত বাহিনী কর্তৃক লোকজনকে হত্যা সহ নানা অপরাধের সন্ধানের পাশাপাশি বেশ কয়েকজনের স্বাক্ষীও গ্রহন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com