বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১২:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নবীগঞ্জ পল্লী বিদ্যুত কর্তৃপক্ষের খামখেয়ালীপনা ॥ ১ বছর আগে খুঁটি স্থাপন হলেও সংযোগ দিচ্ছেনা বিদ্যুত কর্তৃপক্ষ

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ মার্চ, ২০১৫
  • ৪৮৬ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ কালের স্বাক্ষী হয়ে দাড়িয়ে আছে প্রায় এক বছর যাবৎ নবীগঞ্জ পৌর এলাকার বিভিন্ন সড়কে আড়াই কিলোমিটার মিটার এলাকা জুড়ে বৈদ্যুতিক খুঁটি। এই দীর্ঘ সময়ের মধ্যে আবেদন করেও বিদ্যুৎ সংযোগ মিটার দিচ্ছেনা হবিগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির নবীগঞ্জ জোনাল অফিস। শহরে আলোর সুবিধা বৃদ্ধির জন্য পৌর কর্তৃপক্ষ বিভিন্ন সড়কে বৈদ্যুতিক খুঁটি, তার লাগানো ও বাল্ব লাগানোর কাজ সম্পন্ন করে ৫টি মিটারের জন্য আবেদন করে। নানা তালবাহানার এক পর্যায়ে বিদ্যুৎ বিভাগ ৩টি মিটারের ফি জমা দেয়ার জন্য বিল প্রেরণ করে। এতে দেখা যায় শুধুমাত্র একটি মিটারের সংযোগ ফি বিল দেয়া হয়েছে ৮০ হাজার টাকা। অপর দু’মিটারের সংযোগ ফি বিল দেয়া হয়েছে ২৫ হাজার টাকা। এই অস্বাভাবিক বিলের কাগজ পেয়ে হতভম্ব পৌর কর্তৃপক্ষ। এদিকে দীর্ঘদিন ধরে বিদ্যুৎবিহীন রাস্তার উপর খুঁটি দাড়িয়ে থাকায় আলো বঞ্চিত পৌর নাগরিক সমাজ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। ক্ষোভ প্রকাশ করেছেন পৌর সভার কাউন্সিলরবৃন্দ।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নবীগঞ্জ পৌরসভার নাগরিকদের চলাচলের সুবিধার্থে এবং অন্ধকার পরিবেশ দুরীকরণের লক্ষে পৌর পরিষদ এলাকার বিভিন্ন ওয়ার্ডে প্রায় আড়াই কিলোমিটার সড়ক জুড়ে প্রায় ৭৬টি বিদ্যুৎ খুঁটি স্থাপন করে। প্রায় এক বছর পূর্বে উক্ত খুঁটি বসানোর কাজ শেষ করে তার ও বৈদ্যুতিক বাল্ব লাগিয়ে ২০১৪ সালের ফেব্র“য়ারী মাসে ৫টি মিটারের জন্য আবেদন করেন। দীর্ঘ এক বছরেও হবিগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির নবীগঞ্জ জোনাল অফিস কর্তৃক মিটার সংযোগ না দিয়ে বিভিন্ন অজুহাতে সময় পার করছে বলে অভিযোগ রয়েছে। অভিযোগ রয়েছে নবীগঞ্জ বিদ্যুত বিভাগ শুধু একটি মিটারের জন্য সংযোগ ফি দাবী করেছে ৮০ হাজার টাকা। অপর দু’টি মিটারের জন্য ২৫ হাজার টাকা এবং অন্য মিটারের জন্য সংযোগ ফি’র কোন বিল দেয়া হয়নি।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আবেদনকৃত মিটার সংযোগ পেতে হলে বিদ্যুত বিভাগকে প্রায় ২ লাখ টাকা ফি দিতে হবে। যা অস্বাভাবিক বলে অনেকেই দাবী করেছেন। এদিকে পৌর নাগরিক সমাজের দাবী দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে পৌর কর্তৃপক্ষ চলাচলের সুবিধার স্বার্থে এবং শহরকে আলোকিত করার জন্য বৈদ্যুতিক আলোর ব্যবস্থা করেছিল। কিন্তু পল্লী বিদ্যুতের গাফলাতির কারনে মিটার সংযোগ হচ্ছে না। একাধিক কাউন্সিলররা জানান, একাধিকবার বিদ্যুত অফিসে ধর্ণা দিয়েছি। কোন কাজ হয়নি। অনতিবিলম্বে নতুন স্থাপিত খুঁটিতে মিটার সংযোগ না দিলে নাগরিকদের নিয়ে দুর্বার আন্দোলনের ডাক দেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com