শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জের কবসায় ট্রিপল মার্ডার মামলায় ॥ ১৪৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল

  • আপডেট টাইম রবিবার, ১ মার্চ, ২০১৫
  • ৪৪৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার মামলায় ১৪৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়া হয়েছে। দীর্ঘ এক বছর দ্বিতীয় দফা তদন্ত শেষে হবিগঞ্জ সিআইডির এএসপি বসু দত্ত চাকমা এ চার্জশিট দেন। তিনি জানান, এ মামলায় বিভিন্ন সময় ৯১ জন আসামী গ্রেফতার হলেও বর্তমানে কারাগারে আটক আছে মাত্র একজন। বাকিরা উচ্চ আদালত থেকে জামিন নিলেও এখনও পলাতক রয়েছে ৫৩ জন।
Habiganj Kosba Murder Foyej Uddin Pic copyমামলার বিবরণে জানা যায়, নবীগঞ্জ উপজেলার কসবা গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান লিপাই মিয়ার গোষ্ঠীর সাথে নঈম উদ্দিনের গোষ্ঠীর প্রায় এক যুগ ধরে বিরোধ চলে আসছে। এর জের ধরে দফায় দফায় তাদের পক্ষের লোকজনের মধ্যে হামলা, সংঘর্ষ, বাড়িঘর ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে। এর মধ্যে লিপাই মিয়ার গোষ্ঠীর অনেক পরিবার প্রবাসে এবং শহরে চলে যায়। ফলে গ্রামে তাদের আধিপত্য অনেকটা কমে যায়। এ সুযোগে প্রতিপক্ষ তাদের পক্ষের গ্রামে বসবাসকারীদের ফসল নষ্ট এবং বাড়িঘর ভাংচুর করে ভিটে ছাড়া করে। এমতাবস্থায় সর্বশেষ ২০১৩ সালের ১০ মে ওই গ্রামে ভয়াবহ সংঘর্ষ হয়। থেমে থেমে এ সংঘর্ষ চলে ১২ মে পর্যন্ত। সংঘর্ষ চলাকালে লিপাই মিয়ার গোষ্ঠীর পক্ষের জাকির হোসেন, বাছিত মিয়া ও সেবুল মিয়াকে পিটিয়ে হত্যা করে লাশ গ্রামের পার্শ্ববর্তী বিবিয়ানা নদীতে ফেলে দেয়া হয়। সংঘর্ষে আহত হয় শতাধিক লোক। বহু বাড়িঘর ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। ১২ মে রাতে ওই ৩ ব্যক্তির লাশ নদীতে ভেসে উঠলে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ মৃত দেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে পাঠায়। এ ঘটনায় ওইদিনই ইকবাল হোসেন স্বপন বাদি হয়ে ২০৫ জনের নাম উল্লেখ করে সাড়ে ৫শ’ জনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এর পর থেকে পুরো গ্রাম পুরুষ শূন্য হয়ে পড়ে। প্রথম দফায় মামলার তদন্তের দায়িত্ব পান থানার এসআই মঞ্জুর মোর্শেদ। প্রায় ৭ মাস তিনি তদন্ত করেন। এরই মধ্যে পুলিশ সদর দপ্তরের নির্দেশে ২০১৪ সালের ৯ জানুয়ারী চাঞ্চল্যকর এ মামলাটি তদন্তের দায়িত্ব পান হবিগঞ্জ সিআইডির এএসপি বসু দত্ত চাকমা। তিনি দীর্ঘ এক বছর তদন্ত শেষে গত শুক্রবার নবীগঞ্জ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে চার্জশীট জমা দেন। মামলায় ১৪৪ জনকে অভিযুক্ত করা হয়েছে। এর মধ্যে আসামী আবু শহীদ বর্তমানে কারাগারে আটক আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com