বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে শিশু ছাত্রকে লন্ডনী ও গাড়ি চালকের মারপিট ॥ শিক্ষার্থীদের ক্লাস বর্জন ॥ অনশন

  • আপডেট টাইম শুক্রবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৫
  • ৪২৭ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে পঞ্চম শ্রেণীর এক শিশু ছাত্রকে বেধড়ক পিটিয়ে আহত করেছেন এক লন্ডন প্রবাসী ও তাঁর গাড়ি চালক। আহত শিশুটিকে সিলেট ইবনে সিনা প্রাইভেট হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। এঘটনায় হামলাকারীদের কঠোর শাস্তির দাবীতে ক্লাস বর্জন করে অনশন করেছে স্কুলের শিশু শিক্ষার্থীরা। গত বুধবার দুপুর ২টার দিকে পানিউমদা ইউনিয়নের টেকইয়া সরকারী 20150219_124546 copyপ্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটেছে। আহত শিশুটি হচ্ছে-পানিউমদা ইউনিয়নের পানিউমদা গ্রামের কৃষক মনসুর আলমের পুত্র ও টেকইয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র মিজানুর রহমান শুভ (১১)। হামলাকারীরা হচ্ছেন-সাতাইহাল গ্রামের লন্ডনী আব্দুর রউফ ও তার গাড়ি চালক পানিউমদা গ্রামের পিয়ার আলীর পুত্র জামাল।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মিজানুর রহমান শুভ ওই দিন প্রতিদিনের ন্যায় টেকইয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আসে। স্কুল বিরতি সময়ে স্কুল আঙ্গিনায় শুভ অন্যান্য সহপাঠিদের সাথে খেলাধুলা করছিল। এসময় আব্দুর রউপ ও তার গাড়ি চালক জামাল মিয়া ওই শুভকে ধরে এনে স্কুল শিক্ষিকা জহুরুন নেছা ও ছাত্র-ছাত্রীদের সামনে বেধড়ক প্রহার করে গাড়িতে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় এলাকাবাসী দৌড়ে এসে ওই ছাত্রকে তাদের কবল থেকে উদ্ধার করেন। পরে তাকে সিলেট ইবনে সিনা ক্লিনিকে প্রেরণ করা হয়। প্রত্যক্ষদর্শী কুড়াগাঁও গ্রামের রেশম আলী নামে এক ব্যক্তি বলেন, লন্ডনী ও তার গাড়ি চালক ওই শিশুকে গাড়ির ভ্যানে তুলে নেওয়ার চেষ্টা করছিল। যদি তাৎক্ষনিক আমরা এলাকাবাসী না আসতাম তবে নিয়ে যেত। শিশুর পিতা অসহায় কৃষক মনসুর আলম জানান, পূর্ব শত্র“তার জের ধরে একই গ্রামের বহুল আলোচিত মাদক সম্রাট পিয়ার আলীর পুত্র জামাল ও সাতাইহাল গ্রামের লন্ডনী আব্দুর রউফ আমার ছেলেকে অমানবিক নির্যাতন করে পিঠিয়ে আহত করে অপহরণ করে নেওয়ার চেষ্টা করছিল। এদিকে লন্ডন প্রবাসী আব্দুর রউফ এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে PIC N 19-02-2015 copyতিনি জানান, স্কুলের পার্শ¦বর্তী রাস্তায় প্রাইভেট মাইক্রো দিয়ে যাওয়ার সময় স্কুল ছাত্র শুভ আমার গাড়িতে ঢিল ছুড়ে মারে। এসময় আমার গাড়ি চালক তাকে ধরে এনে দুয়েকটি তাপ্পড় মেরে স্কুল শিক্ষকের হাতে দেই। এব্যাপারে ম্যানেজিং কমিটির সভাপতি মো: কনা মিয়া ও সাধারণ সম্পাদক মো: ময়না মিয়া জানান, স্কুল চলাকালীন সময়ে নিরপরাধ ছাত্রকে প্রভাবশালী কর্তৃৃক নির্মম প্রহারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এব্যাপারে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: নুরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা শিকার করেন। ইউপি চেয়ারম্যান ইজাজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে আলোচনা ও সমাধানের চেষ্টা চলছে। এব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: আব্দুর রেজাক এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এঘটনা অবশ্যই অন্যায় ও নিন্দনীয়। বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় ওই এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে।
এদিকে এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার স্কুলের কোমলমতি ছাত্র-ছাত্রীরা হামলা কারীদের কঠোর শাস্তির দাবীতে সকাল ১১টায় বিদ্যালয়ে ক্লাস বর্জন করে অনশন করে। খবর পেয়ে ম্যানেজিং কমিটির সভাপতি মো: কনা মিয়া, সাধারণ সম্পাদক ময়না মিয়া ও স্কুলের শিক্ষিকা জহুরুন নেছা ছাত্র-ছাত্রীদের অনশন ভাঙ্গাতে সক্ষম হন। অপর দিকে উত্তেজিত অভিভাবক, ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ ও গ্রামবাসী এঘটনায় স্কুল প্রাঙ্গনে বিশাল প্রতিবাদ সভা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com