বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

সওজ’র নির্বাহী প্রকৌশলীর ব্যাখ্যা’র অন্তরালে…?

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৫
  • ৫৩০ বা পড়া হয়েছে

বিগত ১২ ফেব্র“য়ারী ২০১৫ইং তারিখে হবিগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক খোয়াই, দৈনিক প্রতিদিনের বাণী, দৈনিক বিজয়ের প্রতিধ্বনি ও দৈনিক লোকায় বার্তা পত্রিকায় “প্রকাশিত সংবাদের ব্যাখ্যা” শিরোনামে হবিগঞ্জের সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী জনাব মোহাম্মদ জাহাঙ্গীর আলম এর একটি বিবৃতি আমার দৃষ্টিগোচর হয়েছে। বিবৃতিটি শুধু সত্যের অপলাপই নয়, শিষ্টাচার বহির্ভূতও বটে। একজন দায়িত্বশীল সরকারী কর্মকর্তা কোন পরিস্থিতিতে, কার ইন্ধনে প্রকৃত ঘটনা অস্বীকার করে এভাবে মিথ্যার আশ্রয় নিলেন, তা বিজ্ঞ পাঠকসমাজ ও বানিয়াচং-আজমিরীগঞ্জ এলাকার সচেতন জনগণ সহজেই বুঝতে পেরেছেন বলে আমার দৃঢ় বিশ্বাস। দীর্ঘদিন যাবত হবিগঞ্জ-বানিয়াচং সড়কের সংস্কার কাজ না হওয়ায় দীর্ঘ ১৮ কিলোটামার রাস্তায় খানাখন্দের সৃষ্টি হয়। ফলে এই সড়কে চলাচলকারী বানিয়াচং-আজমিরীগঞ্জ জনসাধারণের ভোগান্তি চরমে পোঁছায়। এ পস্থিতিতে আমি একজন রাজনীতিবিদ ও অত্র এলাকার একজন সচেতন বাসিন্দা হিসেবে, সাধারণ মানুষের হিতাকাংঙ্খী হিসেবে, নাগরিক দায়িত্ববোধ থেকে সঙ্গত কারণেই হবিগঞ্জ-বানিয়াচং রাস্তার সংস্কার কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজ নেয়ার জন্য হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জনাব জাহাঙ্গীর আলমের কাছ থেকে সময় নিয়ে তার কার্যালয়ে গেলে তিনি আমাকে রেস্ট হাউজে নিয়ে যান। এ সময় আমার সাথে হবিগঞ্জ জেলা ইউপি চেয়ারম্যান সমিতির সম্মানিত সভাপতি ও ফ্রিল্যান্স সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা জনাব মোহাম্মদ আলী মমিন সাহেব উপস্থিত ছিলেন। জনাব জাহাঙ্গীর আলমের সাথে আলাপকালে তিনি আমাকে হবিগঞ্জ-বানিয়াচং রাস্তার সংস্কার কাজের অগ্রগতি সম্পর্কে অবগত করেন বলেন, এক সপ্তাহের মধ্যে কাজ শুরু হয়ে আগামী বর্ষা মৌসুমের পূর্বেই সংস্কার কাজ শেষ হবে।
আলোচনা শেষে জনাব মোহাম্মদ জাহাঙ্গীর আলম স্বপ্রনোদিত হয়ে তার পরিধেয় লুঙ্গি বদলিয়ে স্যুট পরিধান করে আমাদের সাথে নিচতলায় তার নিজ কার্যালয়ে হাস্যোজ্বল ভাবে ছবিও তোলেন। এ সময় তিনি আমার হাতে সংস্কার কাজের কালো ক্লিপযুক্ত সিডিউলটি তুলে দেন। জাহাঙ্গীর আলমের ভাষ্যমতে আমার হাতে কোন বই নেয়ার প্রশ্নই উঠে না। যা পাঠকদের বুঝার সুবিধার্থে ২টি ছবিসহ উপস্থাপন করা হলো।
এ কথা বলা প্রয়োজন যে, গত ৯ ও ১০ ফেব্র“য়ারী ইং তারিখে হবিগঞ্জ থেকে প্রকাশিত বেশ কয়েকিট দৈনিক পত্রিকায় হবিগঞ্জ-বানিয়াচং রাস্তা সংস্কার কাজের অগ্রগতির খবর প্রকাশিত হলে জনমনে আশার সঞ্চার হয়। অপর দিকে এ খবর দেখে কোন কোন মহলের গাত্রদাহ সৃষ্টি হয়। তাই নিজেদের ব্যর্থতা আড়াল করতে নির্বাহী প্রকৌশলী জনাব মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে একটি ফরমায়েশী ব্যাখ্যা দিতে বাধ্য করা হয় বলে জনগণ বলাবলি করছেন। আসলে নির্বাহী প্রকৌশলী সাহেবের এই ফরমায়েশী ব্যাখ্যায় কার স্বার্থ সুরক্ষা করার চেষ্টা করা হয়েছে, তা সচেতন পাঠক মাত্রই বুঝতে সক্ষম হয়েছেন।
কোন কৃতিত্ব নেয়ার জন্য নয়, বরং জনগণের চরম দুর্ভোগের কথা বিবেচনা করে হবিগঞ্জ-বানিয়াচং সড়কের সংস্কার কাজের সর্বশেষ অগ্রগতি জানতেই আমি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের গিয়েছিলাম। বাংলাদেশের একজন সাধারণ নাগরিক হিসেবে এই অধিকার আমার আছে।
আমি আশা করব, নির্বাহী প্রকৌশলী জনাব মোহাম্মদ জাহাঙ্গীর আলম প্রজাতন্ত্রের একজন কর্মকর্তা হিসেবে সু-শাসন প্রতিষ্ঠায়, কারও অনৈতিক বা অযাচিত চাপের নিকট নতি স্বীকার না করে আসল ঘটনা জন সম্মুখে তুলে ধরে এর পিছনে কার ইন্ধন রয়েছে তা প্রকাশ করবেন। অন্যথায় আমার ভাবমূর্তি ক্ষুন্ন করার অপচেষ্টা করার জন্য তার বিরুদ্ধে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তার বরাবরে অভিযোগ দায়ের ও প্রয়োজনে আইনী ব্যবস্থা গ্রহণ করব।
ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ
উপদেষ্ঠা মন্ডলীর সদস্য, যুক্তরাজ্য আওয়ামী লীগ।

বানিয়াচং-আজমিরীগঞ্জ সংসদীয় আসনে
বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com