বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শহরের ইউনাইটেড শিশু জেনারেল হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সির্ভিল সার্জনের নিকট অভিযোগ

  • আপডেট টাইম সোমবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৫
  • ৯৬৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের ইউনাইটেড শিশু ও জেনারেল হাসপাতালের নার্স লুৎফা বেগমের ভুল চিকিৎসার কারণে নব জাতক শিশুর মৃত্যুর ঘটনায় হাসপাতাল কতৃপক্ষের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনসহ যাবর্তীয় ক্ষতি পূরণের জন্য সিভিল সার্জন ও জেলা বিএমএ সভাপতির বরাবরে অভিযোগ করেছেন মৃত নবজাতকের পিতা সজল চক্রবর্তী। গত ১৫ ফেব্র“য়ারী লিখিত অভিযোগে তিনি উল্লেখ্য করেন দীর্ঘ দিন ধরে নবীগঞ্জ উপজেলার একজন স্বাস্থ্য সহকারি হিসেবে কাজ করে আসছেন। গত ৯ ফেব্র“য়ারী নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রের এমওএমসিএইচ ডাঃ নগেন্দ্র দাশের পরামর্শে তিনি তার স্ত্রী মিরা চক্রবর্তীকে সিজার করানো জন্য হবিগঞ্জ শহরের সবুজবাগস্থ ইউনাইটেড শিশু ও জেনারেল হাসপাতালে ভর্তি করান। ভর্তি পর রাত ১০ দিকে কর্তব্যরত ডাক্তার আরশাদ আলীর তত্ত্বাবধানে সিজারের মাধ্যমে তার স্ত্রী মীরা চক্রবর্তীর গর্ভে পুত্র সন্তান জন্ম লাভ করে। জন্মের পর কর্মরত ডাক্তার বাচ্চা ও মাকে সুস্থ্য বলে ঘোষনা দেন। পরের দিন ১০ ফেব্র“য়ারী তার স্ত্রীর নিয়মিত চিকিৎসক ডাঃ নগেন্দ্র কুমার দাশ ও হবিগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসক ডাঃ দেবাশীষ দাশ বাচ্চা ও মা সুস্থ্য আছেন বলে জানান।
১১ ফেব্র“য়ারী সকাল ৭টার দিকে ২ দিন বয়সী সুস্থ্য বাচ্চাকে কর্মরত ডাক্তার বাহার নার্স লুৎফা বেগমকে একটি ইনজেকশন দেয়ার নির্দেশ দেন। এরপর লুৎফা বেগম বাচ্চার শরীরে একটি ইনজেকশন পুশ করেন। ইনজেকশন পুশ করার পর পরই তার শরীর নীল হয়ে যায়। এ অবস্থায় নার্স লুৎফা বেগমকে সাথে সাথে কি ইনজেকশন দেয়া হয়েছে জিজ্ঞেস করলে নার্স লুৎফা বেগম উত্তেজিত হয়ে পালিয়ে যায়। পরবর্তীতে ডাক্তার বাহারকে এ বিষয়টি জানানো হলে ডাক্তার বাহার নার্স লুৎফা বেগম কে জিজ্ঞেসাবাদ করলে নার্স লুৎফা বেগম ইনেজেকশ লুকানো চেষ্টা করেন। পরে সজল চক্রবর্তীর নবজাতক শিশুকে নিয়ে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্মরত ডাক্তার দেবাশীষ দাশ তাকে সিলেট রাগীব আলী হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। সাথে সাথে তিনি তার বাচ্চাকে নিয়ে সিলেট রাগীব আলী হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে জানান, বাচ্চাটি ২ ঘন্টা আগে মারা গেছে। পরবর্তীতে সজল চক্রবর্তীতে তার মৃত বাচ্চাকে নিয়ে ইউনাইটেড হাসপাতালে এসে কর্তৃপরে ভুল চিকিৎসায় তার বাচ্চা মারা গেছে বলে অভিযোগ করলে হাসপাতালের পরিচালক নাজমুল ইসলাম ও মইনুল ইসলাম তার সাথে দুর্ব্যবহার করেন। এ অবস্থায় তিনি ডাক্তার দেবাশীষ দাশ ও সাংবাদিকদের এ বিষয়টি অবগত করলে তারা সেখানে গিয়ে তদন্ত করে এ ঘটনার সতত্যা পান। এক পর্যায়ে হাসপাতালের পরিচালক নাজমুল ইসলাম ও মইনুল ইসলাম তাদের ভুল চিকিৎসায় তার ২ দিন বয়সী বাচ্চা মারা যাওয়ার কথা স্বিকার করেন। এ প্রেক্ষিতে পরের দিন বিভিন্ন দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশ করে। এমনতাবস্থায় ইউনাইটেড শিশু জেনারেল হাসপাতালের বিরুদ্ধে তদন্তপূর্বক বিভাগীয় ব্যবস্থা গ্রহন করে তার যাবতীয় ক্ষতিপূরণের দাবি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com