মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

নবীগঞ্জের নিহত মতিউরের লাশ সিলেট মেডিকেলে ॥ আজ ময়না তদন্ত হবে

  • আপডেট টাইম মঙ্গলবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৫
  • ৪৭৭ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের বিবিয়ানা গ্যাস ফিল্ডের নর্থ প্যাডে চাকুরী পুনর্বহালের দাবীতে কর্মচারীদের সাথে অশোভন আচরণকালে পুলিশের ধাওয়া খেয়ে পুলিশের ভাষ্য অনুযায়ী হার্ট এ্যাটাকে নিহত মতিউর রহমানের মৃতদেহ গতকাল সোমবার পর্যন্ত সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পড়ে রয়েছে বলে জানা গেছে। গ্রামের লোকজন ও স্বজনরা দিনব্যাপী লাশের অপেক্ষার প্রহর গুনে লাশ না আসায় হতাশ হয়ে ঘরে ফিরে গেছেন। নিহতের পরিবারের লোকজন জানান, প্রশাসনিক জটিলতার কারনে মৃতের ময়না তদন্ত সম্পন্ন হয়নি। তারা জানান, আজ মঙ্গলবার ময়না তদন্ত শেষে মতিউরের মৃতদেহ গ্রামের বাড়ি পৌছার কথা রয়েছে।
উল্লেখ্য, রবিবার বিকালে বিবিয়ানা গ্যাস কুপ এলাকার নর্থ প্যাডে হারানো চাকুরী ফিরে পাওয়ার দাবীতে কর্মরত সহযোগী সিকিউরিটি গার্ডদের কর্মস্থলে যোগ না দিতে অনুরোধ করে মতিউর রহমান এবং একই এলাকার স্বপন মিয়া গংরা। তাদের বাধা উপেক্ষা করে সহযোগীরা কাজে যেতে চাইলে তাদেরকে আটকে রাখেন মতিউর ও স্বপন। শেভরন কর্তৃপক্ষের কাছ থেকে এ খবর পেয়ে ইনাতগঞ্জ ফাঁিড় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে লাটিচার্জ করে বিতারিত করে আটককৃতদের উদ্ধার করে বলে জানিয়েছেন একাধিক প্রত্যক্ষদর্শী। পুলিশের লাটিচার্জ ও ধাওয়া খেয়ে দৌড়ে পালানোর সময় হার্ট এ্যাটাক করে মাটিতে লুটে পড়ে মতিউর রহমান। আহত হন স্বপন মিয়াও। স্থানীয় লোকজন তাকে মুমুর্ষ অবস্থায় সিলেট নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার ক’য়েক ঘন্টা পর তার মৃত্যু ঘটে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। নিহত মতিউর রহমান ওয়ার্ড আওয়ামীলীগের একজন সক্রিয় কর্মী বলে জানিয়েছেন ইউপি আওয়ামীলীগের সভাপতি গোলাম হোসেন।
স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার দীঘলবাক ইউনিয়নের কসবা গ্রামের মৃত আলাই মিয়ার ছেলে মতিউর রহমান দীর্ঘদিন ধরে বিবিয়ানা গ্যাস কুপের নর্থ প্যাডে সিকিউরিটি হিসেবে কর্মরত ছিল। একটি হত্যা মামলায় হাজতবাসের কারনে তার চাকুরী চলে যায়। কয়েকমাস পূর্বে সে জামিনে মুক্তি পেয়ে বাড়ি ফিরে তার হারানো চাকুরী ফিরে পেতে গ্যাস ফিল্ড কর্তৃপক্ষের নিকট প্রয়োজনীয় কাগজ-পত্র জমা দেয়। কিন্তু কর্তৃপক্ষ দেই দিচ্ছি বলে সময় ক্ষেপন করলে গত রবিবার বিকালে উল্লেখিত সময়ে মতিউর রহমান (৪০) ও তার সহযোগী একই গ্রামের মৃত বশির মিয়ার ছেলে স্বপন মিয়া (৪২) কে নিয়ে বিবিয়ানা গ্যাস ফিল্ড নর্থ প্যাডে সিকিউরিটি বিভাগে কর্মরত লোকদের কর্মস্থলে যোগ দিতে বাধা দেয় এবং ২জনকে আটক করে রাখে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা হলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। এ সময় সিকিউরিটি বিভাগের লোকজন বিষয়টি শেভরনের ম্যানেজার মলয় কুমার সরকারকে জানালে তিনি স্থানীয় ইনাতগঞ্জ ফাঁড়ির পুলিশকে বিষয়টি জানান। খবর পেয়ে ইনাতগঞ্জ ফাঁড়ির ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে মতিউরকে ঝাপটে ধরে। এ সময় মতিউর পুলিশের হাত থেকে ছুটে দৌড়ে পালানোর সময় পার্শ¦বর্তী জমিতে লুটে পড়ে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সিলেট নর্থ ইষ্ট হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসারত অবস্থায় রাত সাড়ে ৭টার দিকে সে মৃত্যুর কোলে ঢলে পড়ে। মৃত্যুর খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে কসবাসহ আশপাশ এলাকার লোকজনের মধ্যে ক্ষোভ দেখা দেয়।
মতিউর মারা যাবার পরও প্রশাসনিক জটিলতার কারনে লাশের পোষ্টমর্টেম না হওয়ায় রবিবারেও তার দাফন করা যাচ্ছেনা। লাশ ওসমানী হাসপাতালের মর্গে পড়ে রয়েছে। এ ব্যাপারে শেভরন বাংলাদেশে নিয়োজিত বিভিন্ন কর্মকর্তার সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও কাউকে পাওয়া যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com