বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

ইংল্যান্ডে হবিগঞ্জের মেয়ে সারমিন শাহ’র বিরল কৃতিত্ব

  • আপডেট টাইম শনিবার, ৯ নভেম্বর, ২০১৩
  • ৫৯২ বা পড়া হয়েছে

অলিউর রহমান, লন্ডন থেকে ॥ লন্ডনের সর্ববৃহৎ চেইন সুপারশপ সেইন্সবারী এর শপিং ব্যাগ ডিজাইন করে ইংল্যান্ডে তাক লাগিয়ে দিয়েছে হবিগঞ্জের মেয়ে সারমিন শাহ। শুধু তাই নয় সেইন্সবারী কর্তৃপক্ষ সারমিনকে দিয়ে ফিতা কেটে বিলিয়ন পাউন্ড বিয়োগকৃত সুপার স্টোরটির উদ্বোধনও করায়। উদ্বোধনী অনুষ্টানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্পুরস এ্যাম্বাসেডর লিডলি কিং, স্থানীয় এমপি ডেভিড লামি, টটেনহাম কাউন্সিলের মেয়র শেইলা পিকাক, কাউন্সিলর এলান স্ট্রিকল্যান্ড, স্পুরস চেয়ারম্যান ডেনিয়েল লেভি প্রমুখ। আর উদ্বোধনী দিনে সেইন্সবারী সকল ক্রেতাকে সুভেনির হিসেবে দেয়া হয় বাঙালী বংশোদ্ভোত বালিকা সারমিনের চিত্রকর্ম সংবলিত ও ডিজাইন করা ব্যাগ।
ঊল্লেখ্য, যুক্তরাজ্যের কয়েক হাজার কয়েক হাজার সপের মধ্যে টটেনহামে অবস্থিত এ শাখাটি সর্ববৃহৎ। আর এ শাখাটি উদ্বোধন উপলক্ষে সেইন্সবারী ব্যবস্থাপনা স্থানীয় বিভিন্ন স্কুলের শিশুদের মধ্যে শপিং ব্যাগের ডিজাইন প্রতিযোগিতার আয়োজন করে। সেখানে সব শিশুদের পেছনে ফেলে বিজয়ী হন অয়েলবার্ন প্রাইমারী স্কুলের সারমিন শাহ। তার এ কৃতিত্বের খবরটি ফলাও করে প্রচার করে টটেনহাম জার্নাল, ইন্ডিপেন্ডেন্টসহ অনেক বৃটিশ পত্রিকা। তার স্টরি প্রচার করে স্কাই টিভিসহ কয়েকটি চ্যানেল। সারমিনের এ কৃতিত্বে তার পিতা-মাতা, আতœীয় স্বজনসহ বাঙালী কমিউনিটি আনন্দিত, উচ্ছলিত। সারমিন নবীগঞ্জের এনাতাবাদ গ্রামের শাহ রাসেল ও চৌসতপুর গ্রামের ফাতিয়া বেগমের প্রথম সন্তান এবং হবিগঞ্জ শহরের খাজা রেস্তোরার সত্বাধিকারী শাহ মবশ্বির আলীর নাতিন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com