বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বানিয়াচঙ্গে হরতাল বিরোধী ও সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া ॥ ১৫ জন আহত ॥ পৌষ সংক্রান্তি কীর্তনে বাঁধা ॥ বিএনপির অস্বীকার

  • আপডেট টাইম শুক্রবার, ১৬ জানুয়ারী, ২০১৫
  • ৪৪৯ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ে পিকেটিংকে কেন্দ্র করে হরতাল সমর্থক ও হরতাল বিরোধীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় আতংকে ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেন। দিনভর আক্রমন ও পাল্টা আক্রমনে আয়েশা আবেদ ফাউন্ডেশনের এক  কর্মচারিসহ ১৫ জন আহত হন। এদিকে হরতাল বিরোধীদের ধাওয়া খেয়ে যুবদল ও ছাত্রদল বড়বাজারে অবস্থান করতে না পেরে বিভিন্ন পাড়া মহল্লায় অবস্থান নিয়ে হরতাল সফলে তৎপরতা চালিয়েছে।
বানিয়াচং সদরের কাস্টগড় এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা কমান্ডার রমেশ চন্দ্র পান্ডে জানান, দুপুরের দিকে যুবদল ও ছাত্রদলের বাঁধার মুখে কাস্টগড় এলাকার হিন্দু সম্প্রদায় পৌষ সংক্রান্তি কীর্তন করতে পারেনি। স্থানীয় শিবমন্দির থেকে কীর্তন নিয়ে বের হওয়ার সময় হরতাল বিরোধী ১৫/২০ জন নেতাকর্মী বাঁধা দেয়।
খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ ও ছাত্রলীগ ঘটনাস্থলে গেলে প্রতিহতকারীরা পালিয়ে যায়। এদিকে কীর্তনে বাঁধা দেয়ার বিষয়টি বানিয়াচং ছাত্রদলের সাবেক সভাপতি সালাহ উদ্দিন ফারুক সহ কয়েকজন নেতা অস্বীকার করেছেন। অন্যদিকে পিকেটাররা হরতাল সফলে দেশমূখ্যপাড়ায় অবস্থান নেয়। এ সময় ওই এলাকা দিয়ে মোটরসাইকেল যোগে যাবার সময় আয়েশা আবেদ ফাউন্ডেশনের কর্মকর্তাদের ৩টি মোটর সাইকেল ভাংচুর করে এবং ফাউন্ডেশনের কর্মচারি শাহবুদ্দিনকে মারধর করে গুরুতর আহত করে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকালে হরতাল সমর্থনে বড়বাজার পাঁচ রাস্তার মোড়ে বিএনপি কেন্দ্রীয় নেতা ডাঃ সাখাওয়াত হাসান জীবনের নেতৃত্বে ও সাবরেজিস্ট্রার মোড়ে যুবদল সেক্রেটারি দেলোয়ার হুসেনের নেতৃত্বে ২০ দলীয় জোট পিকেটিং করে। সকালের দিকে পিকেটাররা পাঁচ রাস্তার মোড়ে ছাত্রলীগ নেতা মারুফ মিয়ার মোটরসাইকেল আটকায়। খবর পেয়ে বড়বাজার আশপাশ এলাকার যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা জড়ো হতে থাকে। এক পর্যায়ে যুবলীগ ও ছাত্রলীগ লাঠিসোটা নিয়ে পিকেটারদের ধাওয়া দেয়। সংঘর্ষে উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল ছুড়াছুড়ি হয়। এসময় ছাত্রদলের সাবেক সভাপতি সালাহ উদ্দিন ফারুক, উপজেলা যুবদল এর সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সাইফুল ইসলাম ঝিলকি, আনহার মিয়া, ছাত্রদল কর্মী রুহেল ও নাশিদ আহত হয়। এক পর্যায়ে হরতাল বিরোধীরা মারমূখি হয়ে উঠলে হরতাল সমর্থকরা পিছু হটে যায়। পরবর্তীতে হরতাল সমর্থকরা বারবার বাজারে উঠতে চাইলেও হরতাল বিরোধীরা ধাওয়া দিয়ে তাদের প্রতিহত করে। এ নিয়ে দিনভর উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পুলিশকে সারাদিন টহল দিতে দেখা গেছে।
এ ব্যাপারে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন জানান, আমরা শান্তিপূর্নভাবে হরতাল সমর্থনে কর্মসূচী পালন করেছি। কর্মসূচী শেষে জানতে পারি সরকারী দল ও আমাদের কর্মীদের মধ্যে বিবাদ ঘটেছে। তাৎক্ষনিকভাবে সিনিয়র নেতৃবৃন্দকে ঘটনাস্থলে পাঠিয়ে বিষয়টি শান্তিপূর্ন সমাধানের চেষ্টা করি। কিন্তু তাদের কারনে সমাধানে পৌছা সম্ভব হয়নি। যা দুঃজনক। এদিকে আওয়ামীলীগ সভাপতি মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার জানান, সন্ধ্যায় জরুরী সভা ডেকে আমরা আমাদের নেতাকর্মীদের সংঘাত এড়িয়ে শান্তিপূর্নভাবে কেন্দ্রীয় কর্মসূচী পালনের নির্দেশ দিয়েছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com