বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৫:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে ছোট্ট ছোঁয়া দাফন সম্পন্ন ॥ পরিবারে চলছে শোকের মাতম প্রধানমন্ত্রী অবহেলিত মানুষের কাছে স্বাস্থ্য সেবা পৌছে দিচ্ছেন-ডাঃ মুশফিক চৌধুরী নবীগঞ্জে বিভিন্ন স্কুলে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় বাহুবলে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি ॥ আটক ১ বারাপৈলের জয়নাল মিয়ার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করায় প্রতিবাদ সমাবেশ নবীগঞ্জে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিএনপি নেতা আব্দুল হাই বহিষ্কার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে মোতাচ্ছিরুল ইসলামের মতবিনিময় দক্ষিণ তেঘরিয়া থেকে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার চান্দপুর ও মির্জাপুরে মাদক ও দাঙ্গা প্রতিরোধে সচেতনতামূলক সভা বাংলাদেশ খেলাফত মজলিস হবিগঞ্জ জেলা শাখার প্রশিক্ষণ বৈঠক অনুষ্ঠিত
নবীগঞ্জে দ্বিধা বিভক্ত বিএনপি সুবিধা নিচ্ছে আওয়ামীলীগ

নবীগঞ্জে দ্বিধা বিভক্ত বিএনপি সুবিধা নিচ্ছে আওয়ামীলীগ

কিবরিয়া চৌধুরী, স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে বিএনপি ও সহযোগী সংগঠনে প্রকাশ্য বিভক্তি দেখা দিয়েছে। পৃথক মিছিল, পিকেটিং ও সমাবেশ নিয়ে পৃথক মেরুকরণে বিভক্ত বিভিন্ন গ্র“প। এতে ব্যাহত হচ্ছে দলীয় কর্মসূচী। কোন্দল নিয়ে তৃণমূলে হতাশা বিরাজ করছে। বিরোধ নিরসনে একাধিক উদ্যোগ ব্যর্থ হয়েছে। থানা ও পৌর বিএনপি, যুবদল, ছাত্রদলের প্রকাশ্য বিভক্তিতে সংঘর্ষ, হামলা, পাল্টা হামলা এবং পরস্পর বিরোধী মামলা নিয়ে মারমুখী অবস্থায় সুবিধা নিচ্ছে আওয়ামীলীগ। দলীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে থানা ও পৌর বিএনপিতে বিভক্তি চলে আসছে। থানা বিএনপির সভাপতি এমপি শেখ সুজাত মিয়া এবং সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শেফুর বিরোধই বিভক্তির মূল কারণ। সিনিয়র সহ-সভাপতি সরফরাজ চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত থানা কমিটির বর্ধিত সভায় বিদ্যমান বিরোধ নিরসনে ঐক্যমত হয়। সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আশিক মিয়া, আবুল হোসেন আজাদ, রজব আলীসহ নেতৃবৃন্দ বিরোধ নিরসনে হাফ ডজন উদ্যোগ গ্রহণ করেন। অদৃশ্য কারণে তাদের প্রচেষ্টা বিফল হয়। একটানা ১২ ঘন্টার বৈঠকেও সমঝোতা হয়নি। ছাত্রদল, যুবদলসহ সহযোগী সংগঠনে শৃংখলা ফিরিয়ে আনা ছাড়া সমঝোতায় নারাজ মুজিবুর রহমান শেফু। ওশফু ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক নাজমূল ইসলাম এবং থানা বিএনপির সভাপতি শেখ সুজাত মিয়া ও পৌর বিএনপির সভাপতি ছাবির আহমদ চৌধুরীর সমর্থনে পৃথক মিছিল, সমাবেশসহ পরিচালিত হয়ে আসছে দলীয় কার্যক্রম। ছাত্রদলের আহবায়ক হারুনুর রশিদ হারুন, যুগ্ম আহবায়ক মিজানুর রহমান জুয়েল গ্র“প এবং যুগ্ম আহবায়ক মুশাহিদ আলম মুরাদ ও রায়েছ আহমদ চৌধুরীর সমর্থনে বিভক্ত ছাত্রদল। নিরাপদ দুরত্বে রয়েছে থানা যুবদল। কাউন্সিলে নির্বাচিত পৌর যুবদলের বিপরীতে ঘোষিত হয় আহবায়ক কমিটি। পৌর যুবদল সভাপতি মনর উদ্দিন এবং সাধারণ সম্পাদক কামরুল হাসান চৌধুরীর সমর্থনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। দু’গ্র“পের সংঘর্ষ, হামলা পাল্টা হামলার ঘটনায় দু’দিন শহরে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন। বিভক্ত ছাত্রদলে একাধিক সংঘর্ষ হয়। যুগ্ম আহবায়ক মুশাহিদ আলম মুরাদের ব্যবসা প্রতিষ্ঠান ও বাসায় হামলা, ভাংচুর হয়। সম্প্রতি দলীয় কর্মসূচী পালনে তৃণমূল বিএনপিতে বিভক্তি দেখা দিয়েছে। এ নিয়ে সর্বত্র অস্থিরতা বিরাজ করছে।
এ ব্যাপারে শেখ সুজাত এমপি বলেন, ছাবির আহমদ চৌধুরীকে নিয়ে দলীয় কর্মসূচী পালন করছি। মুজিবুর রহমান শেফুর কর্মসূচীতে অংশ নিচ্ছিনা।
মুজিবুর রহমান শেফু বলেন, দলের গঠনতন্ত্র এবং শহীদ জিয়ার ১৯ দফা বাস্তবায়নে রাজনীতি করি। ব্যক্তি পুঁজায় বিশ্বাস করিনা। দলের সহযোগী সংগঠনে গঠনতন্ত্র বিরোধী হটকারিতা মেনে নেয়া হবেনা। সাবেক চেয়ারম্যান ও থানা বিএনপির সহ-সভাপতি আশিক মিয়া বলেন, বিরোধ নিরসনে কয়েক দফা উদ্যোগ নিয়েছি। একাধিক প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। কাউন্সিলে নির্বাচিত পৌর যুবদলের সভাপতি মোঃ মনর উদ্দিন বলেন, রাজপথে আছি, রাজপথে থাকব।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com