শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

শিক্ষানীতির কারণে শিক্ষাখাতের উন্নয়নের বিপ্লব ঘটেছে-এমপি মজিদ খান

  • আপডেট টাইম বুধবার, ১৪ জানুয়ারী, ২০১৫
  • ৩৭৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খানকে গতকাল দৌলতপুর উচ্চ বিদ্যালয়ে সংবর্ধনা প্রদান করা হয়েছে।
প্রধান অতিথির বক্তব্যে এমপি মজিদ খান বলেন, বর্তমান সরকারের শিক্ষানীতির কারণে সারাদেশে শিক্ষা খাতে উন্নয়নের বিপ্লব ঘটেছে। প্রতি বছরের ১ জানুয়ারী সারাদেশে ১ম শ্রেণী হইতে ৯ম শ্রেণী পর্যন্ত বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই বিতরণ করা হয়। গত ৫ বছরে প্রায় ১২০ কোটি বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে। ১ম শ্রেণী হতে ৫ম শ্রেণির ছাত্রছাত্রীদেরকে উপবৃত্তি প্রদান করা হয় এবং ৬ষ্ঠ শ্রেণি হইতে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ছাত্রীদেরকে উপবৃত্তি প্রদান করা হয়। এছাড়া বর্তমান সরকারের আমলে বানিয়াচং-আজমিরীগঞ্জে ১৩টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত হয়েছে। ২৬টি উচ্চ বিদ্যালয় ভবন নির্মাণ করা হয়েছে, ২টি কলেজ একাডেমী ভবন নির্মাণ করা হয়েছে। ৫টি নতুন উচ্চ বিদ্যালয় স্থাপন করা হয়েছে যার প্রতিটির নির্মাণ ব্যয় ১ কোটি ৮০ লাখ টাকা। সভায় সভাপতিত্ব করেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ৫নং দৌলতপুর যুবলীগ সভাপতি মোঃ লুৎফুর রহমান, পরিচালনা করেন সহকারী শিক্ষক আবু বক্কর সিদ্দিকী। এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফরিদ আহমেদ, ৫নং দৌলতপুর ইউপি চেয়ারম্যান মঞ্জু কুমার দাস, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মলাই, ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সহ-সভাপতি ইব্রাহীম খলিল, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, সাঈদুর রহমান প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com