শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বিএনপি-পুলিশ সংঘর্ষ ॥ গুলি ॥ পুলিশসহ আহত ১৫

  • আপডেট টাইম সোমবার, ১২ জানুয়ারী, ২০১৫
  • ৫৬৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ২০ দলীয় জোটের অবরোধ কর্মসূচির ৬ষ্ট দিনে গতকাল হবিগঞ্জে পুলিশ-বিএনপি ব্যাপক সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে পুলিশসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজন গুলিবিদ্ধ। এছাড়া গাড়ি ভাংচুরের ঘটনাও ঘটে। জেলা IMG_0147 copyবিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এনামুল হক সেলিমকে আটকের চেষ্টার ঘটনাকে কেন্দ্র করে গতকাল দুপুর ২টার দিকে শহরের ঈদগাহ রোড এলাকায় বাইপাস সড়কে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে এ সংঘর্ষ ২নং পুল ও পোদ্দারবাড়ি এলাকায় ছড়িয়ে পড়ে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২৫ রাউন্ড গুলি ছুড়ে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দুপুরে অবরোধের সমর্থনে শহরের ঈদগাহ রোড এলাকায় বাইপাস সড়কে জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এনামুল হক সেলিমের নেতৃত্বে জেলা বিএনপি একটি মিছিল বের করা হয়। মিছিলটি ২নং পুল এলাকায় পৌছুলে পুলিশ জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এনামুল হক সেলিমকে আটকের চেষ্টা করে। এসময় নেতাকর্মীরা পুলিশের কাছ থেকে সেলিমকে ছিনিয়ে নেয়। এ ঘটনাকে কেন্দ্র করে শহরের বাইপাস সড়কের ২নং পুল এলাকায় পুলিশের সাথে সংঘর্ষ বাধে। পরে সংঘর্ষ পোদ্দারবাড়ি ও কবির কলেজ এলাকায় ছড়িয়ে পড়ে। প্রথমে ধাওয়া খেয়ে পুলিশ পিছু হটে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে ২৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষ চলাকালে অবরোধকারীরা ২টি বাস, ২টি ট্রাক, ৪টি সিএনজি অটোরিক্সা, ৪টি টমটম ও ১টি ম্যাক্সি ভাংচুর করে ও একটি ট্রাকে আগুন ধরিয়ে দেয়। হবিগঞ্জ সদর থানার ওসি নাজিম উদ্দিন জানান, সংঘর্ষে জড়িত থাকায় ইতোমধ্যে একজনকে আটক DSC00692 copyকরা হয়েছে। অন্যান্যদের আটক করতে পুলিশের অভিযান চলছে।
আহতরা হলেন-রাবার বুলেটবিদ্ধ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এডভোকেট এনামুল হক সেলিম, স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুল মন্নান (৪৫), শাহাব উদ্দিন (৩৫), যুবদল নেতা শামসুল ইসলাম মতিন (৩৫), ছাত্রদল নেতা ওয়াহিদুজ্জামান ওয়াহিদ (২৮), মোটর চালক দলনেতা তারা মিয়াসহ (৩০) অন্তত ১২ জন। এছাড়া পুলিশের তিন সদস্য শরিয়ত উল্লাহ, হাসান ও মাসুদ তালুকদার আহত হয়েছেন। তাদেরকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
এদিকে সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে পুলিশ স্বেচ্ছাসেবক দল নেতা জুয়েল মিয়াকে (৩০) আটক করে। আটক জুয়েল হবিগঞ্জ সদর উপজেলার বহুলা গ্রামের আব্দুর রহিমের ছেলে।
এদিকে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এডভোকেট এনামুল হক সেলিম, হবিগঞ্জ সদর উপজেলা স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক আব্দুল মন্নান ও জুয়েলসহ ৩৫ জনের নাম উল্লেখ করে হবিগঞ্জ থানার এসআই ইব্রাহিম বাদী গতকাল রাতেই পুলিশের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com