শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে মাষ্টার ফাউন্ডেশনের বৃত্তি প্রদান অনুষ্ঠান এমপি বাবু ॥ দেশকে গড়তে হলে ভবিষ্যৎ প্রজন্মকে সু-নাগরিক হিসেবে তৈরী করতে হবে

  • আপডেট টাইম রবিবার, ১১ জানুয়ারী, ২০১৫
  • ৩৮৩ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ সংসদ সদস্য মুনিম চৌধুরী বাবু বলেন, সামাজিক উন্নয়নে শিক্ষার বিকল্প নেই। শিক্ষা, স্বাস্থ্য ও সমাজসেবার ব্রতী নিয়ে বিভিন্ন শ্রেনী-পেশার লোকজনকে এগিয়ে আসতে হবে। দেশকে গড়তে হলে ভবিষ্যৎ প্রজন্মকে সু-নাগরিক হিসেবে তৈরী করতে হবে। সামাজিক স্থিতিশীলতা ও উন্নয়নে দায়বদ্ধতার বিকল্প নেই। দেশের ভাগ্য পরিবর্তনে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে দলমত-নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। মাষ্টার ফাউন্ডেশন আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন। গতকাল দুপুরে কুর্শি ইউনিয়নের বাংলাবাজারস্থ সোনার বাংলা একাডেমি এন্ড জুনিয়র হাইস্কুল প্রাঁঙ্গনে বৃত্তি প্রদান অনুষ্টানে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম।
বিশেষ অতিথির দেয়া বক্তব্যে হবিগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মানে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করছে। বিশ্বের নিকট বাংলাদেশ উন্নয়নের মডেল হিসেবে সু-খ্যাতি লাভ করেছে। দেশের স্থিতিশীলতা, উন্নয়ন এবং জঙ্গী দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। দেশকে এগিয়ে নিতে হলে বিভিন্ন অপ-প্রচার ও ষড়যন্ত্র প্রতিরোধে সকলকে সচেতন থাকতে হবে। তিনি সামাজিক দায়বদ্ধতায় মাষ্টার ফাউন্ডেশনের অবদানকে মডেল হিসেবে অভিহিত করেন।
উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী বলেন, দেশ ও জাতি গঠনে সততা ও নিষ্ঠার বিকল্প নেই। বর্তমান সরকার উন্নয়নের রোড ম্যাপ বাস্তবায়নে প্রতিশ্রতি বদ্ধ। দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। কোন অপশক্তি দেশের উন্নয়নকে ব্যাহত করতে পারবেনা। তিনি সামাজিক উন্নয়ন ও সমাজসেবায় বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।
স্বাগত বক্তব্য দেন ফাউন্ডেশনের সমন্বয় কমিটির সভাপতি মোঃ সোহেল আহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিবারের অন্যতম কর্ণধার ইংল্যান্ড প্রবাসী সাংবাদিক মঈনুল ইসলাম দুলাল। সাংবাদিক এম এ বাছিতের সঞ্চালনায় বক্তব্য দেন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান ও হারুনুর রশীদ চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা জাপার আহবায়ক ডাঃ শাহ আবুল খয়ের, বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সমবায় বিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরী, উপজেলা জাপার সদস্য সচিব মাহমুদ চৌধুরী, আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, মাষ্টার ফাউন্ডেশনের উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ আবদুল মালিক চৌধুরী, নবীগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক মোঃ রুবেল মিয়া, নবীগঞ্জ পৌর বিএনপির সাধারন সম্পাদক নাজমূল ইসলাম, প্রধান শিক্ষক মাওলানা আবদুল আওয়াল, তপন জ্যোতি রায়, নারায়ন চন্দ্র গোপ, কুহিনুর আক্তার, শিল্পী দাশ, মীরা রায়, সঞ্জয় দাশ, সৈয়দ শাহ আলম, লিটন দাশ, উপজেলা জাপার সাবেক যুগ্ম সম্পাদক মুরাদ আহমদ, পৌর ছাত্রদলের সাবেক সভাপতি মুশাহিদ আলম মুরাদ, শিক্ষক নেতা জাহাঙ্গীর বখত্ চৌধুরী, মুহিবুর রহমান চৌধুরী, মহিনুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ নুর মিয়া, সাধারন সম্পাদক কামাল হাসান চৌধুরী, সহকারী শিক্ষিকা সালমা আক্তার নাজু, ডাঃ শাহনাজ সুলতানা, ফাউন্ডেশনের সাধারন সম্পাদক বদরুজ্জামান, যুব নেতা হাফিজুর রহমান, কুর্শি ইউনিয়ন যুবলীগ সভাপতি খলিলুর রহমান প্রমূখ। উপস্থিত ছিলেন, বাংলাবাজার পরিচালনা কমিটির সাবেক সভাপতি বিশিষ্ট ব্যবসায়ি আলহাজ্ব মশরফুর রহমান, আওয়ামীলীগ নেতা মীর হায়দর আলী, মাষ্টার আবদুল মজিদ, সাবেক ইউপি সদস্য আবদুর রহিম, বিশিষ্ট মুরুব্বী ক্বারী এতবার আলী, মাওলানা আবদুল মুকিত, আবদুল হামিদ সিদ্দিকি, আবদুর রশিদ, আবদুল হক সরদার, মোঃ ফিরুজ মিয়া, মোঃ বশর মিয়া তালুকদার, মোঃ রাসেল মিয়া প্রমূখ। আয়োজিত সভায় ট্যালেন্টপুল ও সাধারন গ্রেডসহ মোট ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীদের ফাউন্ডেশনের পক্ষ থেকে নগদ অর্থ, সনদপত্র এবং ১টি করে স্কুল ব্যাগ দেয়া হয়। আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক ও সংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক শিক্ষার্থী ও অভিবাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com