বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

কিবরিয়া হত্যা মামলায় চার্জশীটভূক্ত আসামী হওয়ায় ॥ পৌর মেয়র গউছ বরখাস্ত ॥ প্যানেল মেয়র পিয়ারা বেগম ভারপ্রাপ্ত মেয়র

  • আপডেট টাইম বুধবার, ৭ জানুয়ারী, ২০১৫
  • ৪২৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার চার্জশীটভূক্ত আসামী হওয়ায় হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জিকে গউছকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রাণালয় থেকে এ বহিস্কারাদেশ প্রদান করা হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব স্থানীয় সরকার বিভাগ খলিলুর রহমান খলিল স্বাক্ষরিত এক পত্রে এই প্রজ্ঞাপন জারি করা হয়। বিষয়টি নিশ্চিত করছেন হবিগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দীলিপ কুমার বণিক। গতকাল এ সাময়িক বহিস্কারাদেশ পত্র জেলা প্রশাসকের নিকট প্রেরণ করা হয়। একই আদেশে প্যানেল মেয়র-১ মহিলা কাউন্সিলর পিয়ারা বেগম হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মনোনিত করা হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় বিভাগের উপ-সচিব মোঃ খলিলুর রহমান এই আদেশ জারী করেন।
পত্রে উল্লেখ করা হয়, কিবরিয়া হত্যা মামলার চার্জশীটভূক্ত  হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছ বর্তমানে কারাগারে রয়েছেন। এতে বর্তমানে হবিগঞ্জ পৌরসভার মেয়র পদ শুন্য হওয়ায় পৌরসভার প্যানেল মেয়র-১ স্থানীয় সরকার (পৌরসভা) এর কার্য বিধিমালা অনুসরণ করে মেয়র এর আর্থিক ও দৈনন্দিন কার্যক্রম পরিচালনার জন্য দায়িত্ব প্রদান করা হল।
আদেশের অনুলিপি হবিগঞ্জের জেলা প্রশাসক, উপ-পরিচালক, স্থানীয় সরকার, হবিগঞ্জ ও সচিব, হবিগঞ্জ পৌরসভাকে প্রদান করা হয়েছে। উল্লেখ্য, সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশীটে বিএনপি নেতা ও হবিগঞ্জ পৌর মেয়র জি কে গউছকে অভিযুক্ত করা হয়। এ মামলায় জি কে গউছ গত ২৮ ডিসেম্বর আদালতে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com