বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে কোটি টাকার বাড়ি নিয়ে তান্ডব ॥ দেয়াল নির্মাণ বন্ধ ॥ পৃথক মামলা

  • আপডেট টাইম শনিবার, ৩ জানুয়ারী, ২০১৫
  • ৩৮৫ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে কোটি টাকার বাড়ির দখল নিয়ে হামলা, গুলি ও বোমবাজির অভিযোগ নিয়ে তোলপাড় চলছে। গতকাল দখলীয় আলীশান বাড়ির চারপাশে দেয়াল নির্মাণ বন্ধ করেছে পুলিশ। এনিয়ে আওয়ামীলীগ নেতা ফয়েজ আমিন রাসেল ও তার পিতা সাবেক চেয়ারম্যান শাহ নেওয়াজের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। বাড়ির কেয়ারটেশার জিতু ওই মামলা দায়ের করেন। একই ঘটনায় জিতু মিয়া গংদের বিরুদ্ধে ভাতিজার সম্পদ আত্মসাতের অভিযোগে পৃথক মামলা দায়ের করেন শাহনেওয়াজ। এনিয়ে এলাকায় উদ্বেগ, উৎকণ্ঠা বিরাজ করছে। মহড়া পাল্টা মহড়ায় উদ্বেগ, উৎকণ্ঠা দেখা দিয়েছে। মামলার ঘটনা নিশ্চিত করেন ওসি মোঃ লিয়াকত আলী।
এদিকে সিলেট ওসমানী মেডিকেল চিকিৎসাধীন গুলিবিদ্ধ আলাউর রহমানের (৪৫) অবস্থা আশংকাজনক বলে খবর পাওয়া গেছে। এছাড়াও পুলিশের বিরুদ্ধে বাড়ি দখলে সহায়তার অভিযোগ উঠেছে।
মামলা, পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, উপজেলার গজনাইপুর ইউনিয়নের লোগাঁও গ্রামের মৃত লন্ডন প্রবাসী আলী নেওয়াজের বাড়িতে কেয়ারটেকার হিসেবে নিয়োজিত রয়েছেন শ্যালক জিতু মিয়া। মঙ্গলবার সন্ধ্যায় একদল লোক নিয়ে ওই বাড়ির দখল নেন শাহনেওয়াজ। বাধাঁ দিতে গিয়ে গুরুতর হামলায় আহত হন প্রবাসী আলী নেওয়াজের ৩ শ্যালক। আহতরা হলেন, আলাউর রহমান প্রকাশ আলা মিয়া (৪৫), ইয়ারুব মিয়া (৩৫), জিতু মিয়া (৪৭)। এসময় হামলাকারীরা গুলি ও বোমা নিক্ষেপ করে আতংক সৃষ্টি করে। স্থানীয় সূত্র জানায়, গজনাইপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ নেওয়াজ মিয়ার ভাই আলী নেওয়াজের সাথে অপর ভাই কাচা মিয়ার বাড়ির ভূমি নিয়ে বিরোধ চলে আসছিল। কাচা মিয়া মারা যাওয়ার পর বিরোধপূর্ণ ভূমিতে সহোদর প্রবাসী কমরু মিয়া, মরহুম মিছবাহুজ্জামান (কাচা মিয়ার) পুত্র বদিউজ্জামান বাবুল মিয়াকে একটি গৃহ তৈরী করে দেন। প্রবাসী আলী নেওয়াজ দেশে ফিরে বিরোধীয় ভূমি দখলের চেষ্টা করলে উত্তেজনা দেখা দেয়। বর্তমান ইউপি চেয়ারম্যান শাহ আবুল খয়ের গোলাপ ও সাবেক চেয়ারম্যান শাহ নেওয়াজ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিদের নিয়ে সমঝোতার ভিত্তিতে ১২ লাখ টাকার বিনিময়ে আলী নেওয়াজকে ওই ভূমি ঘরসহ সমঝিয়ে দেয়া দেন। প্রায় কোটি টাকা ব্যয়ে প্রবাসী আলী নেওয়াজ ওই ভূমিতে দু’তলা একটি বাড়ি তৈরী করেন। সম্প্রতি তিনি মারা গেলে ওই ঘর দখলের চেষ্টা করেন কমরু মিয়া ও বাবুল মিয়া গং। তাদের সাথে যুক্ত হন সাবেক চেয়ারম্যান পুত্র ফয়েজ আমীন রাসেল। মরহুম ভগ্নিপতির সম্পদ রক্ষায় পাশের বাড়ির সাবেক ইউপি সদস্য জিতু মিয়া ও আলা মিয়া গংরা বাড়িটি দখলে রাখেন। মঙ্গলবার সন্ধ্যায় রাসেল লোক নিয়ে বাড়িটি জবর দখল করে। এসময় বাধাঁ দিতে গিয়ে চারজন গুলিবিদ্ধ হন। গুলি ও বোমার শব্দে এলাকায় আতংক দেখা দেয়।
স্থানীয় চেয়ারম্যান শাহ আবুল খয়ের গোলাপ গুলি ও দখলের সত্যতা স্বীকার করে বলেন, বিরোধীয় ভূমি পারিবারিক ভাবে সাড়ে ১২ লাখ টাকার বিনিময়ে নিস্পত্তি করেছিলাম। প্রবাসী আলী নেওয়াজ প্রায় ৬২ লাখ টাকা ব্যয়ে ওই ভূমিতে দু’তলা ভবন নির্মাণ করে তিনি ও তার ওয়ারিশান ভোগদখলে ছিলেন। স্থানীয় সূত্র জানায়, ভবনের প্রতি রাসেলের দৃষ্টি নিয়ে বিপাকে পড়েন সাবেক চেয়ারম্যান শাহনেওয়াজ। পুত্র রাসেলকে নিবৃত করতে ব্যর্থ হন তিনি। অভিযুক্ত রাসেল বলেন, প্রবাসী চাচাতো ভাই বদিউজ্জামানের ভোগদখলে থাকা বাড়িটি দখলের চেষ্টা করে সাবেক মেম্বার জিতু মিয়া গং। বাঁধা দিতে গেলে গুলি ও লাইসেন্সকৃত বন্দুক দিয়ে পাল্টা গুলির ঘটনা ঘটে। সার্বিক বিষয়ে থানার ওসি মোঃ লিয়াকত আলী বলেন, সংঘাতের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এনিয়ে পৃথক দুটি মামলা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com