বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে ফেইসবুক আতংক ২৪ ঘন্টার ব্যবধানে গ্রেপ্তার ২

  • আপডেট টাইম সোমবার, ২৯ ডিসেম্বর, ২০১৪
  • ৪৭৫ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ব্যবহারকারীদের মধ্যে অজানা আতংক বিরাজ করছে। ফেইসবুকে কটুক্তির অভিযোগে ২৪ ঘন্টার ব্যবধানে ব্যবসায়ি মিনার উদ্দিন এবং পল্লী চিকিৎসক ডাঃ মোঃ ফজলুল হককে গ্রেপ্তার করে পুলিশ। এডভোকেট আবু জাহিরের ব্যাক্তিগত সহকারী সুদীপ দাশ এবং নবীগঞ্জ পৌর আওয়ামীলীগ নেতা ওহি দেওয়ান চৌধুরীর দায়েরকৃত পৃথক দুটি অভিযোগের ভিত্তিতে উল্লেখিতদের গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযোগ স্বীকার করেছে দু’ব্যাক্তি। পুলিশের তরফ থেকে রহস্য উদঘাটনে আদালতে রিমান্ডের পৃথক আবেদন দাখিল করা হয়েছে। সম্প্রতি বিবিয়ানার গ্যাসের দাবি নিয়ে ফেইসবুক যুদ্ধ রাজনৈতিক বিতর্কে রূপ নেয়। আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত ফেইসবুক ব্যবহারকারীরা দলীয় সমর্থনে বাকযুদ্ধে লিপ্ত হন। গ্রেপ্তারকৃত দু’জনের রাজনৈতিক পরিচয় সনাক্ত করা সম্ভব হয়নি। একাধিক সূত্র তাদেরকে বিএনপি সমর্থক হিসেবে অভিহিত করেন। প্রয়াত ও বর্তমান শীর্ষ নেতাদের নিয়ে পাল্টা পাল্টি ষ্ট্যাটার্স ও কমেন্ট নিয়ে উদ্ধেগ, উৎকণ্ঠা দেখা দিয়েছে। ষ্ট্যাটার্স ও কমেন্ট শিষ্টাচারের মাত্র অতিক্রম করেছে। আত্মসম্মান রক্ষায় অনেকেই ফ্রেন্ড লিষ্ট সংক্ষিপ্ত করেন মর্মে খবর পাওয়া গেছে। আলোচিত ষ্ট্যাটার্স ও গ্রেপ্তার অভিযান নিয়ে তোলপাড় চলছে।
অনুসন্ধানে প্রকাশ, গ্রেপ্তারকৃত পল্লী চিকিৎসক ডাঃ মোঃ ফজলুল হক নিজ নামীয় আইডিতে স্পর্শকাতর কয়েকটি ষ্ট্যাটার্স পোষ্ট করেন। আলোচিত কয়েকটি ষ্ট্যাটার্স হচ্ছে, হে আল্লাহ্ বাংলাদেশে তুমি রহমত দান কর। রাজনৈতিক নেতাদের পরস্পরের প্রতি সম্মান দেখানো প্রয়োজন। জনগণের প্রাপ্য অধিকার ফিরিয়ে দাও। গাজীপুরে কি হবে আল্লাহই জানেন। শিবির সেক্রেটারী ১৪৪ধারা ভঙ্গের ঘোষণা দিয়েছেন। হে আল্লাহ তুমি অভাগা জাতিকে জালিমের কারাগার থেকে মুক্তি দাও। ২১ ডিসেম্বর ষ্ট্যাটার্সে বলেন, বাংলাদেশ আজ কথিত বেশ্যাদের হাতে জিম্মি, অবৈধ, অনৈতিক দখলদার রাজনৈতিক দুর্বৃত্তরা তাদের মন খুশিতে দেশ পরিচালনা করছে। শেখ হাসিনার মৃত্যু কামনা করে (প্রকাশের অযোগ্য) কিছু বাক্য লিখা হয়। অপর একটি ষ্ট্যাটার্সে আশ্কংা প্রকাশ করে লিখেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া বেনজির ভুট্রোর ভাগ্যবরণ করে মারাগেলে বিএনপির নেতৃত্বের কি হবে। অপর একটি ষ্ট্যাটার্সে লিখেন, বাংলাদেশ কি এখনো স্বাধীন ? ১৯৭১ সালের যুদ্ধ বাংলাদেশ পাকিস্তান না পাক ভারত যুদ্ধে রূপ নিয়েছিল ? পাক জেনারেল নিয়াজি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল ওসমানির নিকট আত্মসমর্পন না করে ভারত সেনাপতি জগজিৎ সিং অরোরার নিকট কেন রেসকোর্স ময়দানে আত্বসমর্পন করলেন ? রেসেেকার্স ময়দানে ওসমানিকে আসতে দেয়া হয়নি কেন ? স্বাধীনতার ৪৪ বছর পদার্পন করছি, অথচ আমাদের স্বাধীনতা ভারতের কাঠাঁতারের বেড়ায় আবদ্ধ। এখনো স্বাধীনতার সুফল ভোগ করতে পারিনি। দেশের স্বাধীনতাকে ক্ষমতার বিনিময়ে বিক্রি করে দিয়েছে ক্ষমতা লোভীরা। ব্যবসায়ি মোঃ মিনার উদ্দিন ফেইক আইডি থেকে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট আবু জাহিরকে নিয়ে অশ্লীল কটুক্তি করেন। সে তার ষ্ট্যটার্সে বেঈমান আবু জাহিরকে নবীগঞ্জে অবাঞ্ছিত করা হউক” উল্লেখ করে। এসকল মানহানিকর বক্তব্যে এডভোকেট আবু জাহিরের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। এমপি জাহিরের ব্যাক্তিগত সহকারী সুদীপ দাশ হবিগঞ্জ সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। দুটি গ্রেপ্তারের ঘটনায় ফেইসবুক ব্যবহারকারীদের মধ্যে অজানা আতংক বিরাজ করছে। পুলিশ বিতর্কিত একাধিক আইডি নজরধারীর খবর নিশ্চিত করেছে।
হবিগঞ্জে পুলিশের বিশেষ
অভিযানে গ্রেফতার ৪২
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে পুলিশের অব্যাহত বিশেষ অভিযানে বিভিন্ন মামলার ৪২ আসামিকে গ্রেফতার করা হয়েছে। শনিবার দিনগত রাত ১২টা থেকে গতকাল রোববার ভোর ৫টা পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়। জেলার সহকারী পুলিশ সুপার (হবিগঞ্জ সদর) মাসুদুর রহমান মনির জানান, গ্রেফতারকৃতদের মধ্যে বিভিন্ন মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত ৩০ জন ও নিয়মিত মামলার ১২ জন আসামি রয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com