শনিবার, ০৬ Jun ২০২০, ০৩:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
শ্রীমঙ্গলে একই ঘরে মা ও মেয়ের রহস্যজনক মৃত্যু নবীগঞ্জে স্বাভাবিক জীবনে ফিরছে মানুষ মুখে মাস্ক বিহীন অবাধে চলাচল শুরু নবীগঞ্জে ঢাকা থেকে বাড়ি ফেরত ব্যক্তি করোনা আতঙ্কে দ্বন্দ্ব, সংঘর্ষে আহত ১৫ নবীগঞ্জে মরহুম সাংবাদিক সোহেলের পরিবারের পাশে এমপি মিলাদ গাজী মাধবপুরে ভারতীয় গাঁজাসহ ৩ পাচারকারী আটক নবীগঞ্জের নহরপুরে জামে মসজিদ নিয়ে বিদ্যমান দু’দশকের বিরোধের অবসান লক্ষাধিক টাকার মাদকদ্রব্যসহ মাধবপুরের ২ ব্যবসায়ীসহ আটক ৪ হবিগঞ্জে বিদ্যুৎকর্মীর মৃত্যুর ৫ দিন পর জানা গেলো তিনি করোনা পজেটিভ চুনারুঘাটে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ৩জন আহত বাহুবল ও আজমিরীগঞ্জে বজ্রপাতে ৩ কিশোর নিহত
০৪ নভেম্ববর ২০১৩ ইং এর পত্রিকার সকল সংবাদ

০৪ নভেম্ববর ২০১৩ ইং এর পত্রিকার সকল সংবাদ

হবিগঞ্জে মাসব্যাপী কৃষি
শিল্প  ও বাণিজ্য মেলা শুরু
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে মাসব্যাপী কৃষি, শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার বিকেল সাড়ে ৩টায় বৃন্দাবন কলেজের পাশে নিউফিল্ডে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার কামরুল আমীন, চেম্বার প্রেসিডেন্ট মোতাছিরুল ইসলাম, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ ফজলুর রহমান, সহ-সভাপতি আব্দুল বারী লস্কর, সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিযাদ, প্রেসক্লাব এর সাবেক সভাপতি এ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, এ্যাডভোকেট রুহুল হাসান শরীফ, সাপ্তাহিক জনতার দলিল সম্পাদক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক, চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ্যাডঃ এনামুল হক সেলিম, জুনিয়র ফখরুল আলম বাবুল, ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি শাহবাজ চৌধুরী, সাধারণ সম্পাদক তোফায়েল ইসলাম কামাল, চেম্বার সদস্য কাজী কামরুল আহমেদ, নিয়াজুল বর চৌধুরী, মিজানুর রহমান শামীম, দুলাল সুত্রধর, নাসির উদ্দিন, এম আজিজ ইউনুছ, আবুর কাশেম জুয়েল, শেখ আনিসুজ্জামান, মেলার পরিচালক মো. সাজিদুর রহমান পন্ডিত, এটিএন বাংলার জেলা প্রতিনিধি আব্দুল হালিম, মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি ও সাপ্তাহিক হবিগঞ্জ পত্রিকার সম্পাদক চৌধুরী মো. মাসুদ আলী ফরহাদ, চেম্বার সচিব মো. আরজু মিয়া মজুমদার প্রমুখ। হবিগঞ্জ চেম্বার অব কর্মাস এন্ড ইনড্রাষ্টির আয়োজনে মেলায় বিভিন্ন পণ্যের ৮০টি স্টল দিয়েছেন ব্যবসায়ীরা। মেলায় শিশুদের বিনোদনের জন্য ট্রেন, নাগরদোলাসহ বিভিন্ন উপকরন রাখা হয়। পরে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।
এর আগে জেলার সকল সাংবাদিকদের নিয়ে চেম্বার ভবনে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়। এতে চেম্বার প্রেসিডেন্ট মোতাছিরুল ইসলাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ্যাডঃ এনামুল হক সেলিম, জুনিয়র ফখরুল আলম বাবুল, কাজী কামরুল আহমেদ, নিয়াজুল বর চৌধুরী, মিজানুর রহমান শামীম, দুলাল সুত্রধর, নাসির উদ্দিন, এম আজিজ ইউনুছ, আবুর কাশেম জুয়েল, শেখ আনিসুজ্জামান, মেলার পরিচালক মো. সাজিদুর রহমান পন্ডিতসহ চেম্বার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপির ২শ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা ॥
শহরে মিছিল থেকে দোকান ভাংচুর ॥ বোমা ফাটানো ও দাঙ্গা-হাঙ্গামার অভিযোগ
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে ১৮ দলের মিছিল থেকে ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুরের ঘটনায় ৫জনকে এজাহারভূক্ত করে ২শ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সদর থানার এস আই ইকবাল বাহার বাদী হয়ে গতকাল বিষ্ফোরক, দাঙ্গা-হাঙ্গামাসহ কয়েকটি অভিযোগে এ মামলাটি দায়ের করেন। হবিগঞ্জ শহর যুবদলের সাধারণ সম্পাদক শফিকুর রহমান সিতু, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ, জেলা ছাত্রদল নেতা মামুন, শিপন ও বাপ্পিকে এজাহারভূক্ত করে ২শ জনকে আসামী করা হয়। এ ব্যাপারে সদর থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক জানান, ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর, শহরে ককটেল ও পটকা বিষ্ফোরণ, দাঙ্গা-হাঙ্গামাসহ কয়েকটি অভিযোগে যুবদল ও ছাত্রদল নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। এ ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জি কে গউছ বলেন শহরে ওই দিন ১০ হাজার নেতা-কর্মী মিছিলে অংশ নিয়েছে। এ সময় সরকারি সংগঠনের লোকজন মিছিলে প্রবেশ করে দোকান-পাট ভাংচুর করে।
গত বৃহষ্পতিবার শহরে জেলা বিএনপির সাধারণ সম্পাদক পৌর মেয়র আলহাজ্ব জি কে গউছ এর নেতৃত্বে একটি মিছিল ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রশীদ এমরানের নেতৃত্বে পৃথক মিছিল অনুষ্ঠিত হয়। ওই দু’টি মিছিল থেকে শহরের ৪/৫টি ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করা হয়। এ ঘটনায় হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি, হবিগঞ্জ মার্চেন্ট এসোসিয়েশন ও হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতি শহরে মানববন্ধন ও বিক্ষোভ করে। এদিকে এ ঘটনায় জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার রোববার সকালে ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

হবিগঞ্জ পৌর শাখার ২নং ওয়ার্ড
স্বেচ্ছাসেকদলের কমিটি গঠন
প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ পৌর শাখার ২নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকদলের সম্মেলন গত শনিবার অনুষ্ঠিত হয়েছে।
সাবেক ছাত্রনেতা মোঃ আক্কাছ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক আমিনুর রশীদ এমরান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র যুগ্ম আহ্বায়ক এডঃ এনামুল হক সেলিম, ফজলুল হক শফিক মিয়া, পৌর স্বেচ্ছাসেবকদলের  আহ্বায়ক মোঃ শাহাব উদ্দীন, সাবেক ছাত্রনেতা জহিরুল হক শরীফ, মোঃ আবু কায়সার সাজ্জাদ, সোহেল আহমেদ, পৌর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলমপনা চৌধুরী মাসুদ, মীর দুলাল, মিজানুর রহমান সুহেল, ইলিয়াস মিয়া প্রমূখ। সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে মোঃ সুমন আহমেদকে সভাপতি, মাসুক আহমেদকে সিনিয়র সহ-সভাপতি, মোঃ আজিম উদ্দীনকে সাধারণ সম্পাদক, মোঃ মোহন মিয়া ও ইকবাল আহমেদ লাইজুকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং হারিছ মিয়াকে সাংগঠনিক সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট হবিগঞ্জ পৌর শাখার ২নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকদলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আমিনুর রশীদ এমরান বলেন, বর্তমান সরকার গণতন্ত্রতের কথা মূখে বললেও তারা গণতন্ত্র বিশ্বাস করে না, তারা একদলীয় শাসনতত্ব কায়েম করতে চায়। তিনি বলেন এই স্বৈরাচারী সরকারের পতন ঘটাতে স্বেচ্ছাসেবকদল নেতাকর্মীদের আরো সুসংগঠিত হতে হবে। আর তৃণমূল পর্যায়ে এই সম্মেলনের মাধ্যমে জনমত গঠন করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাতকে আরো শক্তিশালী করতে হবে। আমিনুর রশীদ এমরান বলেন, একদলীয় নির্বাচত প্রতিহত করে তত্ত্বাবধায় সরকার প্রতিষ্ঠায় স্বেচ্ছাসেবকদল নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

নবীগঞ্জে জেল হত্যা দিবস পালিত
নবীগঞ্জ প্রতিনিধি ॥ সারা দেশের ন্যায় নবীগঞ্জ উপজেলায় বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে জেল হত্যা দিবস পালিত হয়েছে। বিকালে নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ইমদাদুর রহমান মুকুল। উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট গতি গোবিন্দ দাশ, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, পৌর আওয়ামীলীগ সভাপতি মোজাহিদ আহমদ, সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক হেলাল আহমদ, সহ-প্রচার সম্পাদক গৌতম দাশ, উপজেলা কৃষকলীগের সভাপতি শেখ শাহনুর আলম ছানু, যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সোহাগ আহমদ, আওয়ামীলীগ নেতা হাফিজুর রহমান, জমরু মিয়া, আমিনুল হক, ওহি চৌধুরী, রুহুল আমিন, কৃষকলীগ নেতা আব্দুল মন্নান, ছাত্রলীগ যুগ্ম আহবায়ক উজ্জ^ল সরদার, দেবুল ভট্টাচার্য্য, শেখ আবুল হাসান, জাবেদ আহমদ প্রমূখ।

বানিয়াচংয়ে ৩দিন ব্যাপী
এলসিবিসিই প্রশিক্ষণ কর্মশালা
বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচংয়ে গতকাল ৩দিন ব্যাপী স্থানীয় সমতা বৃদ্ধি ও কমিউনিটির সমতায়ন কর্মসূচীর আওতায় শিশুদের জন্য পরিকল্পনা ও পরিবীক্ষণ এবং পারটিসিপেটরি বটম আপ প্ল্যানিং ট্রেনিং শীর্ষক কর্মশালা শুরু হয়েছে। কর্মশালার প্রথম দিনে এলসিবিসিই কোর্সের পটভূমি ও উদ্দেশ্য, সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা, স্থানীয় সমতাবৃদ্ধি ও কমিউনিটি ক্ষমতায়ন, এর উদ্দেশ্য, এলসিবিসিই বাস্তবায়ন পদ্ধতি, আর্থিক ব্যবস্থাপনা, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯, ইউনিয়ন কনভারজেন্স সমন্বয় কমিটির উদ্দেশ্য ও গঠন এবং কার্যাবলী, ওয়ার্ড সভা গঠন, উদ্দেশ্য এবং ক্ষমতা ও কার্যাবলী এবং ওয়ার্ড কনভারজেন্স সমন্বয় কমিটি বিষয়ে বিস্তারিত আলোচনা ও উপস্থাপন করেন ইউনিসেফ পোগ্রাম অফিসার জয়া আদিত্য, হবিগঞ্জ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহীন, প্রোগ্রাম অফিসার এডভোকেট তাহমিনা খান জলি, সমন্বয়কারী আরেফ আলী মন্ডল, দেবাশীষ চৌধুরী। কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা ইউ.পি চেয়ারম্যান সমিতির সভাপতি ও বানিয়াচং সদর দক্ষিণ পশ্চিম ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন। ৩দিন ব্যাপী কর্মশালা বানিয়াচং উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হচ্ছে। কর্মশালায় বানিয়াচং উপজেলা সদর ৪নং দক্ষিণ পশ্চিম ইউ.পি ও ১০নং সুবিদপুর ইউ.পি’র সচিব, ইউ.পি সদস্য/সদস্যা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ পরিদর্শক এবং সহকারীগণ অংশগ্রহণ করছেন। কর্মশালাটি ইউনিসেফের সহযোগীতায় ও হবিগঞ্জ উন্নয়ন সংস্থা ট্রেনিং পার্টনার হিসেবে সকল কার্যক্রম বাস্তবায়ন করছে বলে জানা গেছে। আজ দ্বিতীয় দিনের মত কর্মশালাটি হরতালের কারনে দুপুর ১২টায় শুরু হবে বলে জনা গেছে।

বার্ষিক প্রতিকী কালীপুজার আলোচনা সভায় এমপি শেখ সুজাত ॥
বিএনপি ক্ষমতায় এলে কালীবাড়ীর
জায়গা উদ্ধারই হবে প্রথম কাজ
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ-বাহুবল আসনের এমপি আলহাজ্ব শেখ সুজাত মিয়া বলেন,আগামী নির্বাচনে বিএনপি ক্ষমতায় এলে এবং আমি পুনরায় এমপি নির্বাচিত হলে নবীগঞ্জের কালীবাড়ীর জায়গা উদ্ধারই হবে আমার প্রথম কাজ। এ জায়গা উদ্ধারে বিগত দিনের ন্যায় আমি সব সময় আপনাদের পাশে থাকব। কারন আন্দোলন ছাড়া এ জায়গা উদ্ধার করা সম্ভব হবে না। তিনি গত শনিবার রাতে নবীগঞ্জে ১৯৭১ সালে পাকিস্তানী পাক হানাদার বাহিনী কর্তৃক পুড়িয়ে দেওয়া এবং বর্তমানে নবীগঞ্জ থানার দখলে থাকা কালী বাড়ী ও কানাই লাল জিউর আখড়ার স্মৃতি রক্ষার্থে বার্ষিক প্রতিকী কালীপুজার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। কালীপুজা উদযাপন কমিপির আহবায়ক বিধান ধরের সভাপতিত্বে এবং প্রভাষক উত্তম কুমার পাল হিমেলের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, নবীগঞ্জ উপজেরা পুজা উদযাপন পরিষদের সভাপতি নিখির আচার্য্য, সাধারন সম্পাদক সুখেন্দু রায় বাবুল,নবীগঞ্জ পৌর সভার প্যানেল মেয়র ছাবির আহমদ চৌধুরী গোবিন্দ আখড়া পুজা কমিটির সভাপতি নারায়ন চন্দ্র রায়, প্যানেল মেয়র রিজভী আহমদ খালেদ, পৌর কাউন্মিলর এটি এম সালাম, পৌর কাউন্মিলর যুবরাজ গোপ, সাবেক ইউপি চেয়ারম্যান সত্যজিত দাশ, থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক শিহাব আহমদ চৌধুরী, উপজেলা উদযাপন পরিষদের কোষাধ্যক্ষ প্রমথ চক্রবর্তী বেনু। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কালীপুজা কমিটির যুগ্ম আহবায়ক রঞ্জিত চক্রবর্তী নান্টু, রশময় শীল, উপজেলা পুজা উদযাপন পরিষদেও সাবেক অর্থ সম্পাদক মৃদুল কান্তি রায়, পুজা উদযাপন পরিষদের দপ্তর সম্পাদক শিক্ষক বিপুল চন্দ্র দেব, অরবিন্দু রায় প্রমূখ।

কাটারাই আদর্শ সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে
মেধাবী শিক্ষার্থীদের মধ্যে উপকরণ বিতরণ
প্রেস বিজ্ঞপ্তি ॥ মৌলভীবাজার সদর উপজেলার কাটারাই আদর্শ সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল আলীকে সংবর্ধনা ধেয়া হয়েছে। এ উপলক্ষ্যে গত ৩১ অক্টোবর দুপুরে কাটারাই সরকারী প্রাথমিক  বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। হাজী বুরহান উদ্দীন এর সভাপতিত্বে এবং সংস্থার সাধারণ সম্পাদক রুহুল আমীন এর উপস্থাপনায় সংবর্ধনা অনুষ্ঠানে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম খাঁন। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলার ভাইস চেয়ারম্যান রাশেদা খাঁন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সামাদ মিয়া, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ জসিম উদ্দীন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আব্দুল আলী, সাংবাদিক নূরল ইসলাম, মোজাহিদ আহমদ, সালাউদ্দীন ইবনে শিহাব, আমিরুল ইসলাম সাহেদ, মোঃ সেলিম মিয়া, মোঃ সুমন মিয়া, জসিম উদ্দীন, আলমগীর আহমদ, সাহান আহমদ, সালেহ আহমদ, রুবেল উদ্দীন, জাহাঙ্গির আহমদ, মোঃ জুবেদ মিয়া। পরে সংবর্ধিত ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে সম্মাননা স্মারক ্ও ক্রেস্ট প্রদান এবং মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপকরণ  প্রদান করা হয়।

হরতাল সফলে হবিগঞ্জ জেলা
বিএনপি’র বিক্ষোভ মিছিল
প্রেস বিজ্ঞপ্তি ॥ পুলিশী বাঁধা উপেক্ষা করে গতকাল রবিবার ১৮ দলীয় ঐক্যজোটের ডাকে টানা ৬০ ঘন্টার হরতালকে সফল করার লক্ষ্যে মুসলিম কোয়ার্টারস্থ চিলড্রেন পার্ক থেকে হবিগঞ্জ জেলা বিএনপি’র এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে স্থানীয় বেবীস্ট্যান্ড মোড়ে এক পথসভায় মিলিত হয়। জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ও ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) হবিগঞ্জ জেলা শাখার সভাপতি ডাঃ মোঃ আহমুদুর রহমান আবদাল-এর সভাপতিত্বে এবং জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ও ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ কামাল উদ্দিন আহমেদ সেলিম-এর পরিচালনায় উক্ত পথসভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপি’র সাবেক প্রচার সম্পাদক মোঃ মোতাকাব্বির খান আক্কাস, জেলা আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এডঃ রমিজ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক এডঃ আবুল ফজল, এডঃ আজিজুর রহমান, পৌর বিএনপি’র সহ সভাপতি মোঃ আলী হাসান, জেলা বিএনপি’র সদস্য মোঃ আলী মুছা, মোঃ আব্দুল আহাদ, মোঃ শামীম মিয়া, মোঃ হারুন অর রশীদ হারুন, ফরিদুজ্জামান রনি, মোঃ জহিরুল ইসলাম রুহেল, মোঃ আবুল কালাম, মোঃ আবু সায়েম, মোঃ হাবিব জুয়েল প্রমুখ। অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, মোঃ কিম্মত আলী, খাইরুজ্জামান সোহেল, মোঃ শামীম, সেলিম রানা, রাজিব আহমদ হৃদয়, মুর্শেদ কামাল আশফাক, আঃ মোত্তালিব লিটন, জুবায়ের আহমেদ, সুমন মিয়া, এমরান, সাইফুল ইসলাম সেলিম, রনি, কাউছার, মীর তোফায়েল, নাঈম, নাজমুল, দীন ইসলাম, মোঃ রুবেল খান, মোঃ আফিল উদ্দিন, রাজিব খান, এহতেশামুল হক সুহাগ, গোলাম মন্তোফা, মোঃ আলমগীর, মোঃ শাহান মিয়া, সুজন মিয়া, এনাম চৌধুরী, রোমান, পারভেজ, এনাম, শেখ মইন, মেহেদী, মান্না, শান্ত আহমেদ মুন্না, ফরহাদ মিয়া, মাসুম মিয়া, তারেক মিয়া, লোকমান মিয়া, সুমন মিয়া, রিপন রায়, সুমন বণিক, শাওন প্রমুখ।
সভাপতির বক্তব্যে ডাঃ আবদাল বলেন, অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার গণদাবী মেনে নিয়ে ১৬ কোটি মানুষের উদ্বেগ উকন্ঠা দূর করুন, অন্যতায় রাজ পথের দূর্বার গণআন্দোলনে এই দাবী মানতে বাধ্য করা হবে।

হামলা-মামলা ও হত্যা করার প্রতিবাদে নবীগঞ্জে বিএনপির মিছিল
প্রেস বিজ্ঞপ্তি ॥ নির্দলীয় নিরপেক্ষ তত্বাবদায়ক সরকারের দাবীতে আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়ার ডাকে ৬০ ঘন্টার সু-শৃংখল হরতালে বিরোধী দলের নেতা কর্মীদের উপর হামলা-মামলা ও সারাদেশে ২০জন নেতাকে হত্যার প্রতিবাদে আজ থেকে টানা ৬০ ঘন্টার হরতাল সফলে ১৮ দলীয় জোটের উদ্যোগে এক বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল অনুষ্টিত হয়েছে। মিছিলটি নবীগঞ্জ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নবীগঞ্জ নতুন বাজার মোড়ে এক পথসভায় মিলিত হয়। উক্ত পথসভায় নবীগঞ্জ পৌর বি.এন.পির সিনিয়র সহ সভাপতি নাছির আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও পৌর ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক নাজির আহমেদ চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নবীগঞ্জ পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর যুবরাজ গোপ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর যুবদলের আহবায়ক আব্দুল বাকির চৌধুরী এমরান, থানা বিএনপির অন্যতম নেতা মোর্শেদ আহমেদ, জমিয়তে উলামা দলের আহবায়ক মাওঃ আব্দুর রকিব হক্কানি, সোহেল আহমেদ রিপন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এমদাদুর রহমান লেবু, আবুল কাশেম আজাদ লেবু, শাহজাহান চৌধুরী, স্বপন আহমেদ ডন, পরান আহমেদ ছানু, আব্দুস শহীদ, মিজানুর রহমান মিজান, ওয়াহিদুজ্জামান জুয়েল, আখলাকুল হক বিপ্টু, এনামুল হক এনাম, রাজন রায়, এনাম আহমেদ, আফজল হোসেন, আউয়াল মিয়া, সুমন মিয়া, হোসাইন আহমেদ, রনি আহমদ, আশিদুর রহমান, শিবলু চৌধুরী, অলিউর রহমান, জুনেদ আহমেদ, সমুজ আলী, ছানু মিয়া, খায়রুল ইসলাম, কুরুশ মিয়া, আন্কার মিয়া, হিলাল আহমেদ, মামুনুর রশীদ, সাহেদ মিয়া, খালেদ আহমেদ, সাবেল মিয়া, হাদী মিয়া, সাইফুল মিয়া, রিন্টু, আহমদ, সুফিয়ান, মিল্টন আহমেদ, সোহান, রাসেল, উজ্জল, দ্বীপ, বদর, জাহেদ, জেকি, জিকরুল হোসেন সাজু প্রমূখ।

বানিয়াচং আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীদের জরুরী সভা ॥
এমপির বিরুদ্ধে যারা অংশ নিয়েছে
তারা আওয়ামীলীগের দুর্দিনের কান্ডারী
প্রেস বিজ্ঞপ্তি ॥ বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীদের এক জরুরী সভা জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ সামছুল হকের ঘাটিয়াস্থ বাসভবনে গতকাল দুপুরে অনুষ্ঠিত হয়েছে।
শেখ সামছুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডঃ লুৎফুর রহমান তালুকদার, সাবেক শ্রম বিষয়ক সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ সজিব আলী, জেলা কৃষদলীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান হুমায়ূন কবির রেজা, সহ-সভাপতি এডঃ আলাউদ্দিন তালুকদার, এডঃ আব্দুল আলীম সর্দার, দপ্তর সম্পাদক সঞ্চয় রায়, উপজেলা কৃষকলীগের আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান প্রিয়তোষ রঞ্জন দেব, যুগ্ম আহ্বায়ক সেবুল ঠাকুর, উপজেলা আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা আব্দুল কাদির তোফানী, আব্দুল বাছির, শেখ ফরিদ মিয়া, কামাল আহমেদ, প্রাক্তন মেম্বার সাজেল মিয়া, আবুল হোসেন, আব্দুল খালেক প্রমূখ।
সভায় গত শনিবার বানিয়াচঙ্গ উপজেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির বিশেষ সভায় উদ্দেশ্য মূলকভাবে দলের গঠনতন্ত্র বিরোধী সিদ্ধান্তে উপজেলা আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা আব্দুল কাদির তোফানী ও মুরাদপুর ইউনিয়নের সভাপতি তৈয়বুর রহমান চৌধুরীকে বহিস্কার এবং জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সদস্য এডঃ লুৎফুর রহমান তালুকদারের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের সুপারিশের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়। সভায় এই হঠকারী গঠনতন্ত্র পরিপন্থী সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানানো হয়। নতুবা কঠোর কর্মসূচি দেওয়ার অভিমত ব্যক্ত করা হয়। উক্ত সভায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে বানিয়াচং আজমিরীগঞ্জ আসনের এমপি আব্দুল মজিদ খানকে মনোনয়ন না দেওয়ার জন্য বিক্ষোভ মিছিল করায় পরিকল্পতভাবে গুটি কয়েক নেতাকর্মীর নামে বিভিন্ন স্থানীয় পত্রিকায় অবাঞ্ছিত ঘোষনার সংবাদেরও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। বক্তারা বলেন, বর্তমান এমপির বিরুদ্ধে যারা অংশ নিয়েছে তারা আওয়ামীলীগের দুর্দিনের কান্ডারী এবং যাদের নেতৃত্বে আওয়ামীলীগসহ সহযোগী সংগঠন প্রতিষ্ঠিত হইয়া পরিচালিত হচ্ছে তাদের বিরুদ্ধে অবাঞ্ছিত ঘোষণাটি হাস্যকর। সভায় বক্তাগণ আগামী জাতীয় সংসদ নির্বাচনে বানিয়াচং আজরিমীগঞ্জ আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে প্রার্থী মনোনয়ন দেওয়ার আহ্বান জানানো হয়।

যুবদল নেতৃবৃন্দের উপর মিথ্যা মামলা
প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল
প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ, হবিগঞ্জ পৌর যুবদলের সাধারণ সম্পাদক সফিকুর রহমান সিতু ও যুবদল নেতা মামুনের উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও আজকের হরতাল সমর্থনে বিএনপি, যুবদল ও ছাত্রদলের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়। মিছিলটি গোপায়া বাজার থেকে শুরু হয়ে ধুলিয়াখাল বাইপাস মোড়ে এসে জেলা যুবদল নেতা এমদাদুল হক বাবুলের সভাপতিত্বে ও সদর থানার যুগ্ম সম্পাদক শাহেদ আহমেদ রিপনের পরিচালনায় এক পথ সভা অনুষ্টিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক এমদাদুল হক ইমরান, জেলা যুবদল নেতা হাবিবুর রহমান শামীম, শাহ আলম, আব্দুস শহিদ, আব্দুস সালাম, রুবেল হোসেন, কাউছার আহমেদ, জাহির মিয়া, আব্দুল হামিদ, আজিজুল ইসলাম শামীম, রুমন আহমেদ, শাহীন মিয়া, মুন্না আহমেদ, আব্দুল কাইয়ুম, নাজমুল, খলিল আহমেদ, জলিল মিয়া, মনির মিয়া, জামাল মিয়া, নোমান মিয়া, শিপন মিয়া, মেহেদী হাসান প্রমুুখ।

যুবদল নবীগঞ্জ পৌর শাখার
৩নং ওয়ার্ড কমিঠি গটিত
প্রেস বিজ্ঞপ্তি ॥ গতকাল সন্ধ্যা ৭টায় গোল্ডেন প্লাজাস্থ দলীয় কার্যালয়ে যুবদল নেতা ফখরুল ইসলাম এর সভাপতিত্বে ও মোঃ সমুজ আলীর পরিচালনায় এক কর্মী সভা অনুষ্টিত হয়। উক্ত কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ও নবীগঞ্জ বাহুবল নির্বাচনী এলাকার সংসদ সদস্য জননেতা আলহাজ শেখ সুজাত মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও পৌর বিএনপির সভাপতি আলহাজ ছাবির আহমদ চৌধুরী, সহ সভাপতি নাসির আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর যুবরাজ গোপ, পৌর যুবদলের আহবায়ক আব্দুল বাকির চৌধুরী এমরান। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এমদাদুর রহমান লেবু, দিলাল চৌধুরী, আবুল কাশেম আজাদ লেবু, শাহজাহান চৌধুরী, স্বপন আহমেদ ডন, পরান আহমেদ ছানু, আব্দুস শহীদ, মিজানুর রহমান মিজান, মিজানুর রহমান জুয়েল, নাজির আহমদ চৌধুরী, ওয়াহিদুজ্জামান জুয়েল, এনামুল হক এনাম, অলিউর রহমান ওলি, মোঃ আন্কার মিয়া, আব্দুর করিম চৌধুরী, মোঃ ফজল মিয়া, মোঃ খোকন মিয়া, জাবেদ চৌধুরী, শেখ মুহিবুর রহমান, মামুন মিয়া, ছাইদুর মিয়া, পিন্টু দেব, শেখ কামাল, শোয়েব চৌধুরী, আশরাফ উদ্দিন, কুদরত আলী, তাহিদুল হক, তৈয়ব আলী, সাজন মিয়া, সদর উদ্দিন, সফিক মিয়া, কুরুশ মিয়া, আলী নুর, মোঃ আব্দুল হাদী, সাবেল মিয়া প্রমূখ। উক্ত কর্মী সভায় সর্ব সম্মতিক্রমে মোঃ সমুজ আলীকে সভাপতি, মোঃ ছানু মিয়াকে সাধারন সম্পাদক ও মোঃ হোমায়ুন মিয়াকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট ৩ নং (আনমুন-মধ্যবাজার) ওয়ার্ড যুবদলের কমিটি গঠন করা হয়।

মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে ২ বছর
পর চুরি হওয়া মোবাইল উদ্ধার
স্টাফ রিপোর্টার ॥ ২ বছর পুর্বে সিএনজি দুর্ঘটনায় আহত হওয়ার সময় চুরি হওয়া মোবাইল ফোন অবশেষে ফেরত পেলেন হবিগঞ্জ পৌরসভার সাবেক কমিশনার শাহ আব্দুর কাইয়ুম। ডিবি পুলিশ মোবাইর ট্র্যাকিং এর মাধ্যমে শ্রীমঙ্গল থেকে গত শনিবার ফোনটি উদ্ধার করে গতকাল তার কাছে হস্তান্তর করে।
২০১২ সালের ১ জানুয়ারী হবিগঞ্জ শহরের পোদ্দারবাড়ী এলাকায় একটি সিএনজি দুর্ঘটনায় পতিত হলে সাবেক কমিশনার শাহ আব্দুর কাইযুম আহত হন। এসময় লোকজন সেখানে উপস্থিত হলে তার সাথে থাকা একটি নকিয়া মোবাইল সেট চুরি হয়ে যায়। ওই দিনই শাহ আব্দুল কাইয়ুম হবিগঞ্জ সদর থানায় একটি জিডি করেন। ১ সপ্তাহ পুর্বে তিনি বিষয়টি ডিবি ইন্সপেক্টর মোঃ আলম সরকারের কাছে জানালে তিনি ওই সেটের আইএমই নাম্বার দিয়ে মোবাইল ট্রেকিং মাধ্যমে দেখতে পান সেটটি শ্রীমঙ্গলের একজন ব্যবহার করছেন। তখন তিনি মোবাইলে মোবাইল ব্যবহারকারী সুশান্ত পাল নামে এনজিও কর্মীর সাথে কথা বললে একজনের কাছ থেকে ক্রয় করেছেন বলে জানান। গত শনিবার তিনি মোবাইলটি ডিবি পুলিশের কাছে হস্তান্তর করে।
ডিবি পুলিশের ইন্সপেক্টর মোঃ আলম সরকার গতকাল দুপুরে সেটটি আব্দুল কাইয়ুমের কাছে হস্তান্তর করেন। আব্দুর কাইয়ুম পুলিশের এই ভুমিকার প্রশংসা করেন এবং পুলিশ সুপারসহ পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।

হরতাল সফলে শায়েস্তাগঞ্জে
১৮দলের বিক্ষোভ মিছিল
প্রেস বিজ্ঞপ্তি ॥ হরতাল সমর্থনে শায়েস্তাগঞ্জ বিএনপি যুবদল, ছাত্রদল, কৃষকদল, স্বেচ্ছা সেবকদল, জামাত-শিবিরসহ ১৮ দলীয় জোটের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকালে ইউনিয়ন অফিস মাঠ প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দাউদনগর বাজার ট্রাফিক পয়েন্টে এসে একটি পথসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ তানভীর আহমদ জুয়েল, পৌর যুবদলের সাধারণ সম্পাদক কামরুল হাসান রিপন, সহ-সভাপতি আ স ম আফজল আলী কাউন্সিলর, ছাবু মিয়া, সাইদুর রহমান কাউন্সিলর, হাজী শফিক মিয়া তালুকদার, খোকন শাহী ধনু, মঈনুল হাসান রতন, ছমির আলী, জাহির আহমেদ সোহেল, মনিরুল হক রানা, আব্দুর জলিল, মিজানুর রহমান সুমন, জামাত নেতা ইয়াসিন খান, নাজমূল হুসাইন, আজিজুর স্বাধীন, ফরহাদ হোসেন, জুবায়ের আহমেদ, ফরিদ মিয়া, মিজান, হুমায়ুন, শাহ আলম, খোকন,  ছাত্রদল নেতা রাকিবুল হোসেন শান্টু, রাসেল আহমেদ রাফেল, ইলিয়াছ, আল আমিন সোহাগ, পারভেজ, কাউছার, শিপন,  ইকবাল, আবুল হাসনাত, সুমন প্রমুখ।

জেলা যুবদলদলের সাংগঠনিক সম্পাদকসহ নেতাকর্মীদের উপর  মামলা দায়েরের প্রতিবাদ-নিন্দা
প্রেস বিজ্ঞপ্তি॥ হবিগঞ্জ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ, পৌর যুবদলের সাধারণ সম্পাদক সফিকুর রহমান শিতু ও মামুনের বিরুদ্ধে হবিগঞ্জ সদর থানায় বিস্ফোরন আইনে মামলা দায়ের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে শায়েস্তাগঞ্জ পৌর যুবদল নেতৃবৃন্দ। বিবৃতিদাতাগণ হলেন শায়েস্তাগঞ্জ পৌর যুবদলের সভাপতি হাজী আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক কাউন্সিলর কামরুল হাসান রিপন, সহ-সভাপতি আঃ হাই, আ স ম আফজল আলী কাউন্সিলর, নুরুল হোসেন বাচ্চু, ফজল মিয়া, ছাবু মিয়া, মনিরুল হক রানা, ফাহিন হোসন, আব্দুল জলিল, সবুজ মিয়া, অলিউর রহমান অলি, রোশন আলী, সাইফুল ইসলাম টিপু, শেখ সমুজ আলী, সদর থানা যুবদলের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান সুমন, হাবিবুর রহমান বেনু, আমিনুল ইসলাম, তাউছ মিয়া, স্বাধীন, এনাম, মিজান, ফুরুক, এমদাদুল হক প্রমুখ। অবিলম্বে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।

নবীগঞ্জে তৃনমুলদলের বিক্ষোভ মিছিল
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ জাতীয়তাবাদী তৃনমুলদল নবীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে কেন্দ্র ঘোষিত আগামী ৪, ৫, ৬, নভেম্বর হরতাল কর্মসূচী সফলে করার লক্ষ্যে এক বিশাল বিক্ষোভ মিছিল ও পথ সভার আয়োজন করে। এ উপলক্ষে গতকাল বিকেলে জাতীয়তাবাদী তৃনমূল দলের বিক্ষোভ মিছিল নবীগঞ্জ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নবীগঞ্জ শেরপুর সড়কের সোনার খনির নামক স্থানে পথ সভায় মিলিত হয়। জাতীয়তাবাদী তৃনমূলদল নবীগঞ্জ উপজেলা শাখার আহবায়ক জাহাঙ্গীর চৌধুরীর  সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল রউফ রুবেল এর পরিচালনায় অনুষ্টিত পথসভায় বক্তব্য রাখেন জাতীয়তাবাদী তৃনমুলদলের আহবায়ক ডাক্তার সুজিত দাশ, মইনুল ইসলাম বাচ্চু, সাইফুর রহমান হিরন, এস এম এ্যানী (লোদন), আজাদ মিয়া, জাবেদ আহমেদ, চৌধুরী, আব্দুল্লাহ, জসিম উদ্দিন, রনু চৌধুরী, বুলবুল আহমেদ, জুনাব আলী। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুর্শি ইউপি তৃনমুল দলের আব্দুল কাইয়ুম, আব্দুল আজিজ, দুরুদ মিয়া, ধনাই মিয়া আব্দুূল লতিফ মিয়া, আউয়াল, মোস্তফা, খালেদ, দীঘলবাক ইউনিয়নের শামীম, আজির উদ্দিন, মুকিত মিয়া, রিপন মিয়া, ইনাতগঞ্জ ইউপির রুবেল মিয়া, নিলু মিয়া, ইব্রাহিম মিয়া, মাছুম আহমেদ, সুমন, জুয়েল, জিবলু, দেবপারা ইউপির মালিক মিয়া, সুহেল মিয়া, হোসাঈন আহমেদ, নানু মিয়া, মুহিবুর রহমান, মোস্তফা, মনসুর আহমেদ, বাউসা ইউপির জুনেদ মিয়া, কবির মিয়া, তোফায়েল মিয়া, রুবল মিয়া, আজির উদ্দিন, আব্দুল আহাদ, উকিল মিয়া, পলাশ মিয়া, বিবলু, উজ্বল  মিয়া, গজনাইপুর  ইউপির জুয়েল আহমেদ, খালেদ মিয়া, জনি আহমেদ, হুমায়ুন, আলাউর রহমান প্রমূখ।

শায়েস্তাগঞ্জ কলেজে নবীন বরণ ও ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ বর্তমান সরকার শিক্ষার মান
এগিয়ে নিতে কাজ করছে
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য ও শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজ পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বর্তমান সরকার শিক্ষার মানকে এগিয়ে নিতে সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ সরকার ক্ষমতায় গিয়েই ১০ম শ্রেণী পর্যন্তশিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ শুরু করে বসে থাকেনি, শিক্ষা প্রতিষ্ঠানের যুগান্তকারী উন্নয়ন সাধন করেছে। তিনি বলেন, আমাকে আপনারা ভোট দিয়ে জয়ী করার পর থেকে হবিগঞ্জ-লাখাইয়ের পাশাপাশি শায়েস্তাগঞ্জের স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মক্তব, মন্দির, রাস্তাঘাট থেকে শুরু করে সকল ক্ষেত্রে উন্নয়ন করে যাচ্ছি। উন্নয়নের এ ধারা বজায় রাখতে এবং অসমাপ্ত কাজ সমাপ্ত করতে আগামী নির্বাচনে আমাকে আবারো সুযোগ দিন।
তিনি গতকাল রোববার দুপুরে শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে ৪তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। কলেজ অধ্যক্ষ রনজিত কুমার দাশের সভাপতিত্বে ও প্রভাষক নুরুন্নাহারের পরিচালনায় স্বাগত বক্তব্য দেন, সহকারী অধ্যাপক মোঃ ফখরুদ্দিন। বক্তব্য রাখেন, এডভোকেট হুমায়ূন কবির সৈকত, আব্দুর রশিদ তালুকদার ইকবাল, আব্দুল্লাহ সরদার, আব্দুল মুকিত, মোঃ ছালেক মিয়া, রাহেল মিয়া সরদার, ফজল উদ্দিন তালুকদার, জাকির হোসেন, ছোরাব আলী, অসিত রঞ্জন দাশ মন্টু, প্রকৌশলী প্রদীপকান্ত রায়, পৌর কাউন্সিলর আবু আহমেদ চৌধুরী বেলু, কামরুজ্জামান আল রিয়াদ, আব্দুস সামাদ মেম্বার, টিএম আফজাল, শফিক মিয়া ভান্ডারী, ঠিকাদার বরকত আলী, গাজীউর রহমান ইমরান, ফখরুল হামিদ, তাজুল ইসলাম পুলক, আবু আল তালহা, মাসুক আহমেদ, সাইদুর রহমান জীবন, সামীউর রহমান সুমন প্রমুখ।

৩নং ওয়ার্ড তারনগাঁও ইউনাইটেড
সোসাইটির কমিটি গঠন
প্রেস বিজ্ঞপ্তি ॥ নবীগঞ্জ পৌর এলাকার ৩নং ওয়ার্ড তারনগাঁও ইউনাইটেড সোসাইটির কমিটি গঠনের লক্ষ্যে এক সবা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা ইউনাইটেড সোসাইটির সভাপতি হেভেন চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা ইউনাইটেড সোসাইটির সাধারণ সম্পাদক পারভেজ আহমেদ এতে আরও বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা ইউনাইটেড সোসাইটির সাংগঠনিক সম্পাদক ফাহিম হোসেন। এতে উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা ইউনাইটেড সোসাইটির উপদেষ্ঠা মন্ডলীর সদস্য আঞ্জব আলী, নুর হোসেন, আব্দুল মালিক, নবীগঞ্জ উপজেলা ইউনাইটেড সোসাইটির সহ সভাপতি লিংকন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ, আজিজ আহমেদ, ইমন মিয়া প্রমুখ। সভায় ৩১ সদস্য বিশিষ্ট ৩নং ওয়ার্ড তারনগাঁও ইউনাইটেড সোসাইটির আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটির নেতৃবৃন্দ হলেন-আহবায়ক বিদ্যুৎ দাশ, সিনিয়র যুগ্ম আহবায়ক নিকেশ দাশ, সিনিয়র যুগ্ম আহবায়ক হিরন দাশ, যুগ্ম আহবায়ক রাজিব দাশ, যুগ্ম আহবায়ক নিদু দাশ, যুগ্ম আহবায়ক অজন দাশ, যুগ্ম আহবায়ক সমর দাশ, যুগ্ম আহবায়ক মাখন দাশ। সদস্যবৃন্দ হলেন- অচম্বিত দাশ, অজয় দাশ, সুব্রত দাশ, নয়ন দাশ, জুসেন দাশ, অনজু দাশ, রাজেশ দাশ, রাজিব দাশ, তরুন দাশ, জুটন দাশ, চয়ন দাশ, দেবাশিষ দাশ, কৃষ্ণকান্ত দাশ, উত্তম দাশ, আশিষ দাশ, দিপংকর দাশ, অমিরন দাশ, অসিম দাশ, কিরন দাশ, প্রদ্যুৎ দাশ, রনধীর দাশ, চন্দন দাশ, সজল দাশ।

জেলা হত্যা দিবসের আলোচনা অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥
৪ নেতা হত্যাকারীদের ফাসি দিয়ে
জাতিকে কলঙ্কমুক্ত করতে হবে
স্টাফ রিপোর্টার ॥ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, আওয়ামীলীগকে নিঃশেষ করার লক্ষ্যে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর যারা জাতীয় ও আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে জেলের অভ্যন্তরে প্রবেশ করে জাতীয় ৪ নেতাকে হত্যা করেছিল তারাই আজ বিএনপি-জামায়াতের নেতৃত্বে দেশে হত্যার রাজনীতি শুরু করেছে। তাদের বিরুদ্ধে জনগনকে ঐক্যবদ্ধ করে প্রতিরাধে গড়ে তুলতে হবে। যারা ৪ নেতাকে সেদিন হত্যা করেছিল তাদের ফাসি দিয়ে জাতিকে কলঙ্কমুক্ত করতে হবে।
তিনি গতকাল রাতে আওয়ামীলীগের কার্যালয়ে জেলা আওয়ামীলীগের উদ্যোগে জেল হত্যা দিবসের সভাপতির বক্তব্যে একথা বলেন।
জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীমের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি, শহীদ উদ্দিন চৌধুরী, এডভোকেট সিরাজুল হক চৌধুরী, আলমগীর চৌধুরী, এডভোকেট আবুল হাশেম মোল্লা মাসুম, এডভোকেট লুৎফুর রহমান তালুকদার, মর্তুজা হাসান, মরতুজ আলী, অনুপ কুমার দেব মনা. এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটো, মোতাচ্ছিরুর ইসলাম, ফরিদ আহমেদ রাজু, হুমায়ুন কবির রেজা, অমল কুমার দাশ পলাশ, হাসান চৌধুরী হেমশিম, মস্তোফা কামাল আজাদ রাসেল, আব্দুল কাইয়ুম, প্রফুল্ল বৈষ্ণব, শাহ ওবায়দুর রহমান তরু প্রমুখ।

খোয়াই থিয়েটারের নাট্যকর্মীর
মায়ের ইন্তেকাল ॥ শোক
প্রেস বিজ্ঞপ্তি ॥ খোয়াই থিয়েটারের নাট্যকর্মী মুক্তাদির হোসেনের মাতা আজিজা বেগম ইন্তেকাল করেছেন (ইন্না…রাজিউন)। গতকাল রবিবার সন্ধ্যা ৭টার দিকে শহরতলীর জালালাবাদ গ্রামস্থ নিজ বাসভবনে তিনি হৃদরোগে আক্রান্ত হন। তাৎক্ষণিকভাবে তাকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৬০ বছর। মৃত্যুকালে তিনি ৩ পুত্র, ৫ কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
আজিজা বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন খোয়াই থিয়েটারের সাবেক সভাপতি অ্যাডঃ দেওয়ান মিনহাজ গাজী, বর্তমান সভাপতি শুভাশিষ ভট্টাচার্য্য চপল, সুন্দরমের সভাপতি অ্যাডঃ নির্মল ভট্টাচার্য্য রিংকু, সহ সভাপতি অ্যাডঃ বিজন বিহারী দাশ, গ্র“প থিয়েটার ফেডারেশানের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল সোহেল, নাট্যকর্মী শফিউল আলম সেলিম, সিদ্দিকী হারুন, খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক পার্থ সারথি রায়, সুন্দরম সাধারণ সম্পাদক ইয়াসিন খাঁ, আফজাল চৌধুরী, প্রমথ সরকার, সুকান্ত গোপ প্রমুখ।
সংবাদপত্রে প্রেরিত বিবৃতিতে তারা মরহুমার আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

ঘাটিয়া বাজারস্থ আমরা ‘ক’ জন ও
বসুন্ধরা সংসদের সাংকৃতিক সন্ধ্যা
প্রেস বিজ্ঞপ্তি ॥ শ্যামা পূজা উপলক্ষে শহরের ঘাটিয়া বাজারস্থ আমরা ‘ক’ জন ও বসুন্ধরা সংসদের উদ্যোগে এক ব্যাতিক্রমী প্রতিযোগিতা ও সাংকৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। গত শনিবার রাত ৮টায় শহরের বিশিষ্ট ব্যবসায়ী শুকলাল সুত্রধরের বাসভবন প্রাঙ্গণে শুকলাল সুত্রধরের সভাপতিত্বে ও সুভাষ আচার্য্যরে পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম। অনুষ্ঠানে গান, নৃত্যসহ প্রদীপ প্রজ্জ্বলনসহ বিভিন্ন প্রতিযোগিতায় ২২টি দল অংশগ্রহণ করে।
অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌর পূজা উদযাপন পরিষদ সভাপতি ও পৌর আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটো। বিচারক হিসাবে উপস্থিত ছিলেন পৌর পূজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক দুলাল সূত্রধর, সুধাংশু সূত্রধর, গৌতম আচার্য্য। সার্বিক সহযোগিতায় ছিলেন মিহির দাশ, সোহাগ, চন্দন, বিভু, রতন, গৌতম, রনি, দীপ্ত, সীপন, বিদ্যুৎ, সাজু প্রমুখ।  প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে প্রতীমা, ২য় মৌমিতা ও ৩য় স্থান অর্জন করে পঙ্কজের দল।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মিনহাজ উদ্দিন শরীফের গণসংযোগ অব্যাহত
প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ-২ বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জ আসনে মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এমপি মরহুম শরীফ উদ্দিন আহমেদ এর জ্যেষ্ঠ পুত্র নিউইয়র্ক আওয়ামীলীগের সিনিয়র সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন শরীফ রাসেল গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। গণসংযোগকালে তিনি দলীয় নেতাকর্মী ছাড়াও ওই দুই উপজেলাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করছেন। গতকাল রবিবার আজমিরীগঞ্জ ও বানিয়াচং উপজেলার প্রত্যন্ত এলাকায় তিনি গণসংযোগ করেন। বানিয়াচং উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর বাজার, মার্কুলী বাজার ও তেলঘরি এলাকা এবং আজমিরীগঞ্জ উপজেলার বদলপুর, পাহাড়পুর বাজার ও করচা বাজারে তিনি দিনভর গণসংযোগ করেন। মিনহাজ উদ্দিন শরীফ জানান, আজমিরীগঞ্জ ও বানিয়াচং উপজেলার দলীয় নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষ তাকে সহযোগিতার আশ্বাস প্রদান করছেন। তিনি বলেন, ওই দুই উপজেলাবাসী তার প্রয়াত পিতা মরহুম শরীফ উদ্দিন এমপি’র সততা ও নিষ্ঠার প্রতি এখনও শ্রদ্ধাশীল। তারা তার পিতার সুযোগ্য সন্তান হিসেবে তাকে দেখতে চান। তিনি আরো বলেন, অত্যন্ত পরিতাপের বিষয় বানিয়াচং উপজেলার দৌলতপুর এবং আজমিরীগঞ্জ উপজেলার বদলপুর ইউনিয়নের পাহাড়পুর, করচাসহ অনেক গুরুত্বপূর্ণ এলাকা সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। ওই এলাকার জনসাধারণকে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ দৃশ্য দেখলে যেকোন মানুষের মন ভারাক্রান্ত হবে। যদি জীবনে সুযোগ আসে তাহলে এসব সমস্যা সমাধানের পদক্ষেপ নেব।

ইতিহাস চর্চায় তরফরতœ সৈয়দ আব্দুল্লাহ’র অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত
বাহুবল প্রতিনিধি ॥ ভাষাসৈনিক অধ্যক্ষ মাস্উদ খান বলেছেন, মূল্যবোধের অভাব আমাদের সমাজকে ক্রমেই অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে। নেতিবাচক রাজনৈতিক সং®কৃতিই এর জন্য অনেকাংশে দায়ি। এমন অবস্থা দাঁড়িয়েছে যে, আমরা ক্রমেই হক কথা বলা থেকে দূরে চলে যাচ্ছি। অথচ আমাদের যার যার অবস্থান থেকে হক কথা বলতে হবে। সাহসের সাথে ‘হক কথা’ বলতে পারলে সামাজিক পরিবর্তন আসবে। তিনি বলেন, আমরা অনেকেই রাতে টেলিভিশনের টক শো দেখি। আমি অবাক হই নামকরা বুদ্ধিজীবীরাও হক কথা বলেন না। কুটনৈতিক কৌশলে এড়িয়ে যান।
তিনি গতকাল সন্ধ্যায় বাহুবল মডেল প্রেসক্লাবে ‘তরফরতœ ফাউন্ডেশন’ আয়োজিত সিলেট বিভাগীয় গ্রন্থ প্রদর্শনী ও ইতিহাস চর্চায় তরফরতœ সৈয়দ আব্দুল্লাহ’র অবদান শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করছিলেন। ফাউন্ডেশনের আহ্বায়ক সোহেল আহমদ কুটির সভাপতিত্বে ও পংকজ কান্তি গোপ টিটুর উপস্থাপনায় এতে বিশেষ অতিথি ছিলেন তরফরতœ সৈয়দ আব্দুল্লাহ, বিশিষ্ট গবেষক মোস্তফা সেলিম, বিশিষ্ট লেখক গবেষক শাহ নজরুল ইসলাম, অধ্যাপক জিন্নুরাইন চৌধুরী, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ-সভাপতি সেলিম আউয়াল, হবিগঞ্জ সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক তরফদার মোঃ ইসমাইল, নজরুল একাডেমীর সভাপতি তাহমিনা বেগম গিনি, সিলেটের তরুন প্রাবন্ধিক মুসা আল হাফিজ। বক্তব্য রাখেন বাহুবল মডেল প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম নূর, সৈয়দ মুতাব্বির আলী, মাওলানা আব্দুল কাইয়ূম জাকি, সৈয়দ মশিউর হোসেন, প্রভাষক জালাল উদ্দিন রুমি, আব্দুল আওয়াল তহবিলদার, আব্দুল হান্নান রেনু, নূরুল ইসলাম মনি, এম, সামছুদ্দিন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সাংবাদিক ইসমাইল মাহমুদ ফিরোজ। অনুষ্ঠানে ঢাকার উৎস্য প্রকাশ-এর কর্ণধার মোস্তফা সেলিমকে তরফরতœ সম্মাননা পদকে ভূষিত করা হয়।

প্ল্যান অনুর্ধ-১৫ মহিলা ফুটবল টুর্ণামেন্ট হবিগঞ্জের জয়
স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের উদ্যোগে ও জেলা ফুটবল এসোসিয়েশনের ব্যবস্থাপনায় জালাল স্টেডিয়ামে গতকাল প্ল্যান অনুর্ধ ১৫ মহিলা ফুটবলের সুরমা অঞ্চলের খেলায় জয়লাভ করেছে স্বাগতিক হবিগঞ্জ জেলা। রিসনা বেগমের দুই গোলে তারা মৌলভীবাজার জেলাকে ২-১ গোরে পরাজিত করে। এর আগে ১ম খেলায় নেত্রকোনা জেলা দল মাঠে না আসায় ময়মনসিংহ জেলা দল ওয়াক ওভার লাভ করে।
হাজার হাজার দর্শকের উপস্থিতিতে গতকাল মাঠে নামে স্বাগতিক হবিগঞ্জ ও মৌলভীবাজর জেলা। হবিগঞ্জ জেলা দলটি মুলত উচাইল আদর্শ উচ্চ বিদ্যালয় ও বঙ্গমাতা গোল্ডকাপের বিভাগীয় পর্যায়ের রানার্স আপ নবীগঞ্জের শৈলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে গঠিত। অনুর্ধ-১৫ বলা হলেও অনেক দলেই কলেজ পর্যায়ের ছাত্রীরা অংশ নিলেও হবিগঞ্জের সকল খেলোয়াড়ই স্কুল পর্যায়ের এবং নির্ধারিত বয়সের। খেলায় মৌলভীবাজর জেলা প্রথমে ১ গোলে এগিয়ে থাকলেও হবিগঞ্জ জেলা দুটি পেনাল্টিকে কাজে লাগিয়ে ২-১ গোলে জয়লাভ করে।
হরতালের জন্য টুর্ণামেন্টের খেলা পরিবর্তন করা হয়েছে। আগামী ৬ নভেম্বর ১ম সেমিফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক হবিগঞ্জ বনাম ময়মনসিংহ জেলা। ৭ নভেম্বর ২য় সেমিফাইনালে মুখোমুখি হবে নরসিংদী ও নারায়নগঞ্জ জেলা। ফাইনাল অনুষ্ঠিত হবে ৮ নভেম্বর।
গতকাল অতিথি হিসেবে খেলা উপভোগে করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন কলি, জেলা ফুটবল এসোসিয়েশন সভাপতি ও ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আব্দুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ এডভোকেট শাহ ফখরুজ্জামান, জেলা ফুটবল এসোসিয়েশন সহ সভাপতি শহীদুর রহমান লাল, সালেহ আহমেদ, কোষাধ্যক্ষ ফেরদৌস আহমেদ, জেলা ক্রীড়া সংস্থার সদস্য আব্দুল মোতালিব মমরাজ, শফিকুজ্জামান হিরাজ, আবুল কালাম, হুমায়ুন কবির শাহেদ, ডিএফএর সদস্য আবুল কাশেম ও বাফুফে কর্মকর্তা সেলিম আহমেদ।

হলদারপুর গ্রামের বিশিষ্ট মুরুব্বি
আব্দুল বছিরের সৌজন্যে শিরণী
প্রেস বিজ্ঞপ্তি ॥ বানিয়াচংয়ের হলদারপুর গ্রামের বিশিষ্ট মুরুব্বি আব্দুল বছির এর সৌজন্যে গতকাল তাঁর নিজ বাড়িতে শিরণীর আয়োজন করা হয়। এ শিরণী অনুষ্ঠানে হলদারপুরসহ আশপাশ গ্রামের প্রায় ৫হাজার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামলীগ সভাপতি ফরিদ আহমেদ, হাবিবুর রহমান, শাহজাহান মিয়া, ওমর আলী, ডাঃ আব্দুল মুকিত, আব্দুল হালিম, হানিফ উল্লা মেম্বার, অধ্যক্ষ আবজল আলী, গোলাম রব্বানী, সিরাজ মিয়া, চনু মিয়া, মারাজ মিয়া, আবিদ মিয়া প্রমূখ। অনুষ্ঠানের আর্থিক ব্যবস্থাপনায় ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক কামাল মিয়া। অনুষ্ঠানের আয়োজক আব্দুল বছির সকলের নিকট দোয়া প্রার্থী।

জেলা শহরের শ্যামা
পূজো দীপাবলী অনুষ্ঠিত
বরুন সিকদার ॥ প্রদীপ প্রজ্বলন, আতশবাজী, পটকা ফুটিয়ে আনন্দ আর উচ্ছ্বাসের মধ্য দিয়ে হিন্দু ধর্মলম্বীরা দীপাবলী পালন করেছে। বধুরা দেবীর আশীর্বাদ স্বরূপ ঘরে প্রদীপ প্রজ্বলন ও নদীতে কলাগাছের নৌকা ভাসায়। এছাড়া গত শনিবার জেলার সবকটি দুর্গা মন্ডপে শ্যামা পূজা অনুষ্ঠিত হয়।
দুষ্টের দমন শিষ্টের পালন, মঙ্গালোক আলোকছটায় উদ্ভাসিত হয়ে দেশ ও জাতীর মঙ্গল কামনা পূজো অনুষ্ঠিত হয়।
ধর্মীয় মতে, দেবীর আগমনের বার্তা সকলকে পৌছে দিতে, মাতৃসাধনায় ও মনের আসুরকে দূর করতে অগ্নীকে আহব্বান করা হয়। পূজা মন্ডপে ঢাকীর বাদ্য, হোম, যজ্ঞ, ফুল, বেলপাতা, ফল, ধুপ, মন্ত্র, শংখ ধ্বনী, উলুধ্বনী, মন্ত্র আর নানা আনুষ্ঠানিকতার মাধ্যমে শ্যামা দেবীর পূজা অনুষ্ঠিত হয়।
আনুমানিক ১৭৭৭ খ্রিষ্টাব্দে (১৫শ-১৬শ শতকের ) বঙ্গদেশে প্রথম শ্যামা পূজার প্রচলন শুরু হয়। হিন্দু শাস্ত্র মতে শ্রী রাম চন্দ্র রাবন বধ ও লঙ্কা জয়ের পরে যখন অযোধ্যানগরীতে ফিরে এসেছিলেন তখন ছিল কার্ত্তিকী অমাবস্যা। সমগ্র নগরীবাসি মঙ্গল কামনা ও রামচন্দ্রকে বরন করে নিতে প্রদীপ জ্বালিয়েছিলেন। সেই থেকে আজোও শ্যামা পূজার সাথে মিল রেখে দীপাবলী পালন করা হয়ে থাকে।

হরতালের সমর্থনে বানিয়াচঙ্গ
১৮ দলের বিক্ষোভ সমাবেশ
প্রেস বিজ্ঞপ্তি ॥ ১৮ দলীয় জোট ঘোষিত টানা ৩দিনের হরতালের সমর্থনে বানিয়াচঙ্গে মিছিল পরবর্তী সমাবেশে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা ১৮ দলীয় জোট সংগ্রাম কমিটির সদস্য সচিব ফরহাদ হোসেন বকুল বলেছেন নির্দলীয় সরকার ব্যবস্থা পূনর্বহাল না হওয়া পযন্ত বানিয়াচঙ্গের রাজ পথ ১৮ দলের দখলে থাকবে। গতকাল রবিবার বিকালে বানিয়াচঙ্গ বড়বাজারে উপজেলা ১৮ দলীয় জোট সংগ্রাম কমিটির প্রচার মিছিল শেষে  শহীদ মিনার সংলগ্ন ৫ রাস্তার মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশে ফরহাদ হোসেন বকুল আরও বলেন, মহজোট সরকার একতরফা নির্বাচন দিলে বানিয়াচঙ্গে কোন কেন্দ্রেই নির্বাচন হতে দেওয়া হবেনা। সমাবেশ বক্তব্য রাখেন সংগ্রাম কমিটির সদস্য সৈয়দ ফয়সল আহমেদ, যুবদল সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, কৃষকদল সাধারণ সম্পাদক জীবন আহমেদ লিটন, ছাত্রদল সাধারণ সম্পাদক নকিব ফজলে রকিব মাখন, শিবির সভাপতি জহিরুল ইসলাম। উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহসভাপতি মকবুল হোসেন, অর্থ সম্পাদক ছ’ফীউর রহমান ছ’ফী, দপ্তর সম্পাদক মখলিছুর রহমান আবু, বিএনপি নেতা আনসার আলী, আব্দুর রউফ, কামরুজ্জামান কাজল, জামায়াত নেতা শফিকুর রহমান ঠাকুর, ইকবাল বাহার খান, কৃষকদল সভাপতি ইয়াহিয়া খান, বিএনপি নেতা মোশাররফ হোসেন, ছাত্রদল সহসভাপতি ইকবাল হোসেন খান মণি, যুবদল সাবেক সাধারণ সম্পাদক জাহির হোসেন, শ্রমিকদল সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান ধন মিয়া, জাসাস সাধারণ সম্পাদক আরশাদ ফজলে খোদা লিটন, যুবদল নেতা মনিরুজ্জামান লেচু,  মিলন খান, শফিকুল ইসলামম, ছাত্রদল সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন নিপ্পন, প্রচার সম্পাদক আশরাফ এলাহী, কৃষকদল সহসাংগঠনিক সম্পাদক রাজ্জাক আহমেদ আলামিন, কৃষকদল নেতা তাওহীদ হাসান, বুলু মিয়া, সেলিম আহমেদ, খোরশেদ আলম, মসকুদ মিয়া, মিন্টু মিয়া, ছাত্রদল নেতা এস এম জহিরুল ইসলাম, সোয়েম আহমেদ, সবুজ মিয়া প্রমূখ।

আজমিরীগঞ্জ বাজারে জাতীয় পার্টির কর্মী সভায়-শংকর পাল ॥
দুটি দল বার বার ক্ষমতায় এসে
উন্নয়নে নামে শুধু লুটপাট আর
দুর্নীতিতে চ্যাম্পিয়ন বানিয়েছেন ে
প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জ আসনে জাপা মনোনীত এমপি প্রার্থী শংকর পাল বলেছেন, একটি দল পাকিস্তান পন্থী আর আরেকটি দল ভারত পন্থী একমাত্র জাতীয় পার্টিই হলো বাংলাদেশ পন্থী রাজনীতিক দল। তাই পল্লীবন্ধু এরশাদ ক্ষমতায় থাকাকালীন সময় দেশে সবচেয়ে বেশি উন্নয়ন করেছিলেন। আর দুটি দল বার বার ক্ষমতায় এসে উন্নয়নে নামে শুধু লুটপাট আর দুর্নীতিতে দেশকে চ্যাম্পিয়ন বানিয়েছেন। তিনি গতকাল রবিবার আজমিরীগঞ্জ বাজারের পৌর জাতীয় পার্টির এক কর্মী সভায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন আগামী নির্বাচনে আপনাদের যে যাই বলুক না কেন, ব্যক্তি দেখে ভোট দেবেন। শুধু দল দেখে ভোট দেয়ার ফলে বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জবাসী উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছেন। তিনি পল্লীবন্ধু এরশাদের স্বপ্ন ও প্রস্তাবিত আজমিরীগঞ্জ-বানিয়াচং সড়কটি বাস্তবায়ন করার জন্য এরশাদের হাতকে শক্তিশালী করতে সকলের প্রতি আহবান জানিয়ে আগামী নির্বাচনে লাঙ্গল মার্কায় ভোট দিয়ে জাতীয় পার্টির প্রার্থীকে নির্বাচিত করার আহবান জানান। আজমিরীগঞ্জ পৌর জাপা নেতা গোলাম ফারুকের সভাপতিত্বে এবং উপজেলা জাপা সাধারণ সম্পাদক কাপ্তান সারোয়ারের পরিচালনায় অনুষ্ঠিত কর্মী সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাপা নেতা জলদার মিয়া, আনোয়ার মিয়া, বদরুল মিয়া, মোহন মিয়া, খেলু মিয়া, মন্নাফ মিয়া, জনাব আলী, তকদীর মিয়া, সাজা মিয়া, আব্দুল বাতেন, ফুল মিয়া, বাবুল মিয়া প্রমুখ। সভায় জেলা সাধারণ সম্পাদক শংকর পাল আগামী ৩ দিনের মধ্যে আজমিরীগঞ্জ পৌর জাপার মিটির সংগঠনের জন্য দলীয় নেতার্মীদের অনুরোধ জানান। সভা শেষে তিনি রামকৃষ্ণ মিশনের কালী পূর্জা পরিদর্শন করেন। সভায় বক্তারা বলেন, বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জের সকল সেক্টরে দুর্নীতি মহাৎসব চলছে। এ থেকে মুক্তি পেতে হলে জাতীয় পার্টির কোন বিকল্প নেই। তাই আগামী নির্বাচনে জাপা মনোনীত এমপি প্রার্থী শংকর পালকে নির্বাচিত করার জন্য সকলের প্রতি আহবান জানান।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com