মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:২০ অপরাহ্ন

মাধবপুরের হরিতলায় সংঘর্ষের ঘটনায় বাঘাসুরা ইউনিয়ন চেয়ারম্যানসহ ১৫ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

  • আপডেট টাইম রবিবার, ২১ ডিসেম্বর, ২০১৪
  • ৪২০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলার হরিতলা শিল্প এলাকায় নির্মানাধীন নাহিদ ফাইন এন্ড টেক্সটাইল মিলের শ্রমিক কর্মচারীর উপর হামলার অভিযোগ এনে মাধবপুরের বাঘাসুরা ইউনিয়ন চেয়ারম্যান শাহাব উদ্দিন জারু মিয়া সহ ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫/২০জনের বিরুদ্ধে মারপিট সহ চাঁদাবাজি মামলা হয়েছে। নাহিদ কটন মিলের প্রশাসনিক কর্মকর্তা শাহেদ মিয়া বাদী হয়ে শুক্রবার রাতে মামলাটি দায়ের করেন।
মামলায় উল্লেখ করা হয়, বাঘাসুরা ইউনিয়ন চেয়ারম্যান শাহাব উদ্দিন নাহিদ কটন মিলে নির্মাণ সামগ্রী সরবরাহের জন্য নাহিদ কটন মিলের কর্তৃপক্ষের কাছে কার্যাদেশ চান। তিনি কোনো দরপত্র না দিয়ে ঠিকাদার নিযুক্ত হতে চাইলে কোম্পানী এতে রাজি হয়নি। এ কারণে শাহাব উদ্দিন চেয়ারম্যানের লোকজন ক্ষিপ্ত হয়ে কোম্পানীর নিকট মোটা অংকের চাঁদা দাবী করেন। চাঁদা না দেওয়ায় গত শুক্রবার বিকেলে নাহিদ গ্র“পের লোকজন স্থাপনা নির্মাণ কাজ শুরু করলে চেয়ারম্যান শাহাব উদ্দিনের নেতৃত্বে একদল লোক শ্রমিক কর্মচারীদের উপর সশস্ত্র হামলা চালায়। এতে শ্রমিক কর্মচারী সহ প্রায় ১০ জন আহত হন।
এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান শাহাব উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, নাহিদ কটন মিলের লোকজন স্থানীয় লোকজনকে ধোকা দিয়ে জমি জমা ক্রয় করেছে। অনেকেই তাদের টাকা পয়সা পায়নি। এ নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে।
শনিবার দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, নাহিদ গ্র“প ১৩ একর জমি ক্রয় করে টেক্সটাইল মিল স্থাপনে কাজ শুরু করেছে। তিনি বলেন, এ ব্যাপারে জিজ্ঞেস করলে চেয়ারম্যান জানান, সীমানা প্রাচীরের ভেতরে আমার কোনো অভিযোগ নেই। নাহিদ গ্র“পের জেনারেল ম্যানেজার একেএম ইব্রাহীম জানান, কাগজপত্র যাছাই বাছাই করে স্থানীয় লোকজনের কাছ থেকে খোঁজখবর নিয়ে প্রকৃত মালিক ও দখলদারের কাছ থেকে আমরা জমি কিনে শিল্প স্থাপনের কাজ শুরু করেছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com