শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে চাঞ্চল্যকর অঞ্জনা হত্যা মামলা ॥ স্ত্রী-পুত্রসহ সজল দেব জামিনে মুক্ত

  • আপডেট টাইম শুক্রবার, ১৯ ডিসেম্বর, ২০১৪
  • ৪৯১ বা পড়া হয়েছে

এটি এম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে চাঞ্চল্যকর অঞ্জনা রানী নম’র হত্যা মামলার আসামী নবীগঞ্জ হাসপাতালের তৎকালীন প্রধান অফিস সহকারী সজল চন্দ্র দেব, তার স্ত্রী শিউলী রানী দেব ও দু’পুত্র অরুপ কান্তি দেব প্রীতম ও স্বরূপ কান্তি দেব আকাশ অস্থায়ী জামিন লাভ করেছেন। গতকাল বৃহস্পতিবার বিজ্ঞ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ আদালত হবিগঞ্জের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমল আদালতের বিচারক রশীদ আহমেদ মিলন আগামী ধার্য্য তারিখ ২৯ ডিসেম্বর পর্যন্ত জামিন মঞ্জুর করেন। মামলার বাদী অঞ্জনা নম এর পিতা রাবেন্দ্র নম আদালতে অনাপত্তি ও অঞ্জনার হাতের চিরকুটের ভিত্তিতে তাদের জামিন প্রদান করা হয়। বিজ্ঞ আদালত আগামী তারিখে ময়নাতদন্ত রিপোর্ট ও সুরতহাল রিপোর্ট দাখিলের আদেশ প্রদান করেন। এ দিকে সজল দেব সহ অন্যান্য অভিযুক্তরা জামিন লাভ করায় ঘটনার পর থেকে এর প্রতিবাদে আন্দোলনকারীদের হতভম্ব হয়ে পড়েন।
উলেখ্য, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী সজল কান্তি দেবের হাসপাতাল কোয়ার্টারস্থ বাসা থেকে গত ১৬ আগষ্ট শনিবার সকালে অঞ্জনা রানী নম (১৬) নামের গৃহপরিচারিকার মৃতদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় অঞ্জনার পিতা রাবেন্দ্র বাদী হয়ে নবীগঞ্জ থানায় সজল দেবকে প্রধান আসামী করে ৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।
এ ঘটনার প্রতিবাদে এবং অঞ্জনা মৃত্যুকে হত্যা দাবী করে এলাকাবাসী আন্দোলনে ফেটে পড়েন। আসামী গ্রেফতারের দাবীতে হরতাল, অবরোধ, বিক্ষোভ মিছিল, সমাবেশ, মানববন্ধন, স্মারকলিপি প্রদান সহ বিভিন্ন কর্মসুচি পালন করেন। মামলাটি নবীগঞ্জ থানা থেকে তদন্তের জন্য ডিবিতে স্থানান্তর করা হয়। এক পর্যায়ে আন্দোলনে ভাটা পড়ে। সজল দেব সহ তার পরিবারের অপরাপর অভিযুক্তরা আত্মাগোপন করেন। দীর্ঘদিন সজল দেব আত্মগোপনে থাকার পর গত ৬ ডিসেম্বর নতুন কর্মস্থল আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। পরে ছুটি নিয়ে পুনরায় আত্মগোপনে চলে যান সজল দেব। শেষ পর্যন্ত গতকাল বৃহস্পতিবার সজল দেব প্রথম স্ত্রী শিউলী, পুত্র প্রীতম ও আকাশকে নিয়ে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। তাদের পক্ষের আইনজীবী আদালতে বাদীর অনাপত্তি ও অঞ্জনার লেখা চিরকুট আদালতে দাখিল করেন। এর প্রেক্ষিতে বিজ্ঞ বিচারক আগামী ধার্য্য তারিখ ২৯ ডিসেম্বর পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন।
এ ব্যাপারে অঞ্জনা মৃত্যুর ঘটনার প্রতিবাদে আন্দোলনকারীদের অন্যতম ছাত্র নেতা মোঃ অলিউর রহমান জানান, শুনেছি সজল দেবের জামিন নিতে বাদীর আপত্তি নেই মর্মে বিজ্ঞ আদালতে আবেদন জানানোর খবরে হতাশ ও হতভম্ব হয়েছি। তিনি বলেন, আমরা বিবেক ও মানবতার তাড়নায় নিরীহ অঞ্জনা হত্যাকান্ডের সঠিক বিচারের দাবীতে আন্দোলন করেছি। আইনের মারপ্যাচে ঘাতকরা যাতে পার পেয়ে না যেতে পারে সেজন্য আন্দোলন করেছিলাম। সুশীল সমাজের অন্যান্য নেতৃবৃন্দকে নিয়ে জরুরী বৈঠক করে পরবর্তী করণীয় ঠিক করে জনতার সম্মুখে বর্তমান পরিস্থিতি তোলে ধরা হবে বলেও তিনি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com