বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

নবীগঞ্জে বিভিন্ন কর্মসুচির মাধ্যমে মহান বিজয় দিবস পালন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৮ ডিসেম্বর, ২০১৪
  • ৩৩৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক এম এ মুনিম চৌধুরী বাবু বলেছেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ট সন্তান। ১৯৭১ সনে মুক্তিযোদ্ধারা পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ না করলে আজ আমরা এখানে দাড়িয়ে কথা বলতে পারতাম না। আমরা স্বাধীন সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশও পেতাম না । ৩০ লাখ শহীদ আর দু’লাখ মা বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পেয়েছি লাল সবুজের পতাকা। তিনি বলেন, বর্তমান সরকার দেশের যুগান্তকারী উন্নয়ন সাধন করেছেন। দেশকে রাজাকার মুক্ত করতে হলে সবাইকে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের কল্যাণে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ইনাতগঞ্জ এলাকার মুক্তিযোদ্ধা সান উল্লা ৭১ সালে পাক হানাদার বাহিনীর হাতে শহীদ হন। তার পরিবার আজও শহীদ পরিবার হিসাবে তালিকাভূক্ত হতে পারেননি। এ ব্যাপারে তিনি দ্রুত ব্যবস্থা গ্রহণ করার জন্য থানা কমান্ডের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।
তিনি গত মঙ্গলবার দুপরে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে নবীগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও ‘‘ সুখি, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গঠনের লক্ষে ডিজিটাল প্রযুক্তির সর্বজনীন ব্যবহার’’ এবং মুক্তিযোদ্ধা শীর্ষক সিম্পজিয়াম ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন। নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ লুৎফর রহমানের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহমিদা ইয়াছমিনের পরিচালনায় উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুর উদ্দিন বীর প্রতিক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, জাসদের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, উপজেলা জাতীয় পার্টির আহবায়ক ডাঃ শাহ আবুল খায়ের, সদস্য সচিব মাহমুদ চৌধুরী, নবীগঞ্জ থানার ওসি মোঃ লিয়াকত আলী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এডঃ গতি গোবিন্দ দাশ, কাজী ওবায়দুল কাদের হেলাল, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, রবীন্দ্র কুমার পাল, নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল প্রমুখ।
অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান এডঃ জাবেদ আলী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সদস্য সচিব ও উপজেলা ছাত্রলীগ নেতা রতœদীপ দাশ রাজু প্রমূখ। বিশেষ অতিথির বক্তৃতায় উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী বলেন জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে আপনারা সেদিন পাক হানাদার বাহিনীর যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। বাঙ্গালী জাতি মুক্তিযোদ্ধাদের ঋন কোন দিন শোধ করতে পারবেনা। তিনি বলেন যারা স্বাধীনতা যুদ্ধে বিরোধীতা করেছে তাদের হাতে বিএনপি নেত্রী জাতীয় পতাকা তুলে দিয়ে মুক্তিযোদ্ধাদের প্রতি অবমাননা করেছেন। পরে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের মধ্যে শাড়ি ও লুঙ্গী বিতরন করা হয়। ওই দিন সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে ভোরে গণকবরে পুস্তক অর্পন, নবীগঞ্জ জে কে হাই স্কুল মাঠে কুচকাওয়াজ, ছাত্র-ছাত্রীদের ক্রীড়া প্রতিযোগীতা, ভদ্রলোকের হাটা ও পুরস্কার বিতরন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com