সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০১:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত ব্যবসায়ী কল্যাণ সমিতি’র নির্বাচন ॥ শামছুল হুদা-আলমগীর প্যানেলের নিঙ্কুশ বিজয় নবীগঞ্জের ঘোলডোবা এম সি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি বিলুপ্ত মাধবপুরে দোকান থেকে ১১ বস্তা ভিজিডির চাল জব্দ যুক্তরাষ্ট্রে জ্বালানি ব্যবহারে গ্যাসের ভূমিকা শীর্ষক কনফারেন্সে এমপি আবু জাহির শহরের পুরাতন খোয়াই নদীতে ২৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ সামাজিক সংগঠন ‘বন্ধু মেলা’ এর আহ্বায়ক কমিটি গঠন মাধবপুরে দু’মাদক পাচারকারীকে ভ্রাম্যমান আদালতের কারাদন্ড অসাধু বিদ্যুৎ কর্মচারীদের সহযোগিতায় শহরের অর্ধশতাধিক অবৈধ টমটম গ্যারেজ নবীগঞ্জে বিয়ের প্রস্তাবে সম্মতি না দেয়ায় দুই বোনকে পিঠিয়ে আহত
বানিয়াচঙ্গে ৭ দুর্ধর্ষ ডাকাত আটক ॥ ডাকাতি ছেড়ে দিলে আর মামলা দেয়া হবে না-পুলিশ সুপার

বানিয়াচঙ্গে ৭ দুর্ধর্ষ ডাকাত আটক ॥ ডাকাতি ছেড়ে দিলে আর মামলা দেয়া হবে না-পুলিশ সুপার

বানিয়াচং প্রতিনিধি ॥ হবিগঞ্জ-বানিয়াচং আঞ্চলিক মহাসড়কে এক সপ্তাহের ব্যবধানে দু’টি গণ-ডাকাতির ঘটনায় পুলিশ তৎপর হয়ে উঠেছে। কয়েকদিনে সাঁড়াশি অভিযান চালিয়ে ডাকাতির মামলার ৭জন  আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গত ৪ ডিসেম্বর শুটকি নদীর ব্রিজের কাছে সড়কে গাছ ফেলে ও ৮ ডিসেম্বর কালারডুবা ব্রিজের কাছে ডিঙি নৌকা ফেলে ব্যারিকেড সৃষ্টি করে ২৫ টি যানবাহনে ডাকাতি হয়। ঘন্টাব্যাপি চলে গণ-ডাকাতি। এ সময় মোবাইলফোন সেটসহ নগদ কয়েক লাখ টাকা লুটে নেয়। যাত্রীদের মারপিট ও ক’টি গাড়ি ভাংচুর করে ত্রাস সৃষ্টি করে। এরই প্রেক্ষিতে পুলিশ চিহ্নিত ডাকাতদের গ্রেফতারে মরিয়া হয়ে ওঠে। বৃহস্পতিবার রাতে সুবিদপুর ইউনিয়নের আতুকুড়া গ্রামের নজিরকে (২৯) গ্রেফতার করা হয়। শুক্রবার রাতে ডাকাতির প্রস্তুতিকালে ওসি লিয়াকত আলীর নেতৃত্বে ইন্সপেক্টর (তদন্ত) বিশ্বজিৎ দেব সহ বানিয়াচং থানার একদল পুলিশ নয়াপাথারিয়া থেকে হবিগঞ্জ সদরের উচাইল সারিগাও গ্রামের নিলু মিয়ার পুত্র বাহার (২৮), বানিয়াচং সদরের আমীর খানী গ্রামের আলকাছ মিয়ার ছেলে রিয়াজ (৩০), মাধবপুর উপজেলার ফতেহপুর গ্রামের মৃত রঙ্গু মিয়ার ছেলে মারুফ (২২), একই উপজেলার বাখরনগর গ্রামের সুকুম আলীর ছেলে রুশন (২২) ও অপর অভিযানে আমীর খানী গ্রামের আবু শ্যামার ছেলে সাইফুল (৩০) ও ইকরাম গ্রামের মস্তু মিয়ার ছেলে সোহেলকে (২৬) গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বানিয়াচংসহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে। সাংবাদিকদের ওসি লিয়াকত আলী Untitled-1 copy.jpg1জানান, চুরি ডাকাতি রোধে এ গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে।
এদিকে গতকাল শনিবার সকাল ১১ টায়র দিকে পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংকালে পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন, শীতে ঘন কুয়াশার কারনে সম্প্রতি ডাকাতদের উৎপাত বেড়েছে। এ অবস্থায় পুলিশ শুক্রবার রাত থেকে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র ও লুন্ঠিত মালামালসহ আন্তঃজেলা ডাকাত দলের ৯ সদস্যকে আটক করেছে। তিনি বলেন, যেসব ডাকাত কোর্টে আত্মসমর্পণ করে ডাকাতি ছেড়ে দেবে তাদের বিরুদ্ধে আর কোন নতুন মামলা দেয়া হবে না। ভাল হয়ে গেলে জনগণকে সাথে নিয়ে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়া হবে। এছাড়া আটক ডাকাতরা জামিনে মুক্তি পেয়ে ডাকাতি ছেড়ে দিলে তাদের বিরুদ্ধেও কোন নতুন মামলা দেয়া হবে না। প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম, সহকারি পুলিশ সুপার মাসুদুর রহমান মনির ও নবাগত সাজিদুর রহমান। ওসিদের মধ্যে ছিলেন সদর থানার ওসি মোঃ নাজিম উদ্দিন, লাখাই থানার ওসি মোজাম্মেল হক ও ডিবির ওসি মোক্তাদির চৌধুরী।
প্রেস ব্রিফিং শেষে দেশীয় অস্ত্র ও মালামাল সহ আটক বানিয়াচংয়ের রিয়াজ, বাহার মিয়া, মারুফ আহমেদ, রেশন মিয়া, ছয়ফুল মিয়া, হবিগঞ্জ সদর উপজেলার কুদ্রত আলী, শামীম মিয়া, জুয়েল মিয়া এবং লাখাই উপজেলার কাওসার মিয়া ও সোহেল মিয়াকে সাংবাদিকদের সামনে নিয়ে আসা হয়। আটককৃতদের বিরুদ্ধে হবিগঞ্জ জেলাসহ বিভিন্ন স্থ শতাধিক মামলা রয়েছে বলে জানানো হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com