শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জ হাসপাতাল শুন্য করে ল্যাব ইনচার্জকে বাহুবলে বদলী প্রতিবাদে ফুসে উঠছে নবীগঞ্জবাসী

  • আপডেট টাইম শনিবার, ১৩ ডিসেম্বর, ২০১৪
  • ৩৯৭ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিষ্টকে (ল্যাব ইনচার্জ) বাহুবলে বদলীর খবরে নবীগঞ্জে প্রতিবাদের ঝড় উঠেছে। নবীগঞ্জ হাসপাতালের পদটি শুন্য করে বাহুবলে বদলীর ঘটনাটি সহজভাবে মেনে নিতে পারছেননা নানা শ্রেণী-পেশার মানুষ। বিষয়টিকে অযৌক্তিক দাবী করেছেন। এই বদলীর আদেশ বাতিল না করলে যে কোন অপ্রীতিকর ঘটনার দায়দায়িত্ব সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেই বহন করতে হবে বলে জানিয়েছেন সুশীল সমাজের নেতৃবৃন্দ। তারা বলেন, এই হাসপাতালের গুরুত্বপুর্ণ পদ খালি রেখে অন্য হাসপাতালের খালি জায়গা পুরণ করার ঘটনাটি নজিরবিহীন। এছাড়া প্রায় সাড়ে ৪ লক্ষাধিক লোকের আবাসস্থল নবীগঞ্জে প্রয়োজনীয় লোকবলের অভাবে এমনিতেই স্বাস্থ্য সেবা বিঘিœত হচ্ছে। এমতাবস্থায় সাধারণ মানুষের জরুরী রোগ নির্ণয়ের কাজে নিয়োজিত একমাত্র মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাব ইনচার্জ)কে অন্য উপজেলায় বদলী করে নবীগঞ্জ হাসপাতালের ওই পদ শুন্য থাকবে তা কখনও মেনে নিবেনা উপজেলাবাসী।
সচেতন মহল জানান, ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত নবীগঞ্জ উপজেলার একমাত্র চিকিৎসা সেবা প্রতিষ্টান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এখানে দীর্ঘদিন যাবৎ প্রয়োজনীয় লোকবলের অভাবের পাশাপাশি পর্যাপ্ত ঔষধ ও যন্ত্রপাতির অভাবে এমনিতেই চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। এরমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাব) পদ রয়েছে ২টি। এর মধ্যে কর্মরত রয়েছেন বেনু ভুষন দাশ নামের ইনচার্জ ১ জন। আর ওই একজনের পদ শুন্য করে অন্য উপজেলার শুন্য পদে বদলীর ঘটনার খবরে ক্ষুব্ধ হয়ে উঠেছেন নবীগঞ্জবাসী। নবীগঞ্জে শুন্য করে অন্য উপজেলার শুন্য পদ পুরণ করার বদলীর আদেশটি স্থগিত না করলে আন্দোলনের ডাক দিতে পারেন এলাকাবাসী। এমন হুশিয়ারি দিয়েছেন নবীগঞ্জের নানা শ্রেণী-পেশার মানুষ। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ অর্ধেন্দু দেব বলেন, এখন পর্যন্ত কোন আদেশ আসেনি। তবে শুনেছি অত্র হাসপাতালের একমাত্র মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাব ইনচার্জ) বেনু ভুষন দাশকে বাহুবল স্বাস্থ্য কমপ্লেক্সে বদলী করা হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত আমাকে মেনে চলতে হবে। তবে ওই এলাকা শুন্য রেখে অন্য এলাকায় পুরণের খবরে আমি হতবাক হয়েছি। তাকে এখান থেকে বদলী করলে উক্ত হাসপাতালে আগত রোগীদের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার কাজের ব্যাপক ক্ষতি হওয়ার আশংকা করছেন তিনি। এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলবেন বলেও তিনি জানান।
নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা কমিটির সদস্য এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী বলেন, প্রায় সাড়ে ৪ লাখ লোকের জন্য একমাত্র হাসপাতালটি প্রয়োজনীয় লোকবলের অভাবে এমনিতেই স্বাস্থ্যসেবা দিতে হিমশিম খাচ্ছেন কর্তৃপক্ষ। এরমধ্যে এই হাসপাতালের একমাত্র পদ মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাব ইনচার্জ)কে অন্যত্র বদলী করার ঘটনার খবর পেয়ে ক্ষুব্ধ হয়েছি। হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য ও নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এটিএম নুরুল ইসলাম খেজুর বলেন, নবীগঞ্জবাসীকে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত রেখে অন্যস্থানে বদলী করার ঘটনাটি দুঃখ জনক। সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বদলীর বিধিবিধান থাকলেও নবীগঞ্জে ওই পদে কাউকে না দিয়ে এই উপজেলার স্বাস্থ্য বিভাগ শুন্য করে অন্য উপজেলায় বদলীর আদেশটি মেনে নেয়া যায় না। তা অনতিবিলম্বে স্থগিত করার দাবী জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com