সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নিকট ॥ নবীগঞ্জবাসীর যত প্রত্যাশা

  • আপডেট টাইম শনিবার, ২৯ নভেম্বর, ২০১৪
  • ৪৭২ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ আজ নবীগঞ্জবাসীর কাংখিত একটি দিন। এ দিনটির জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষার প্রহর গুনে আসছেন নবীগঞ্জবাসী। এই প্রথম দেশের কোন প্রধানমন্ত্রীর নবীগঞ্জে আগমন। আর তা হচ্ছে শুধুমাত্র বিবিয়ানা গ্যাসক্ষেত্রকে ঘিরে। আজ শনিবার সকাল সোয়া ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী হেলিক্পটার বিবিয়ানা হেলিপ্যাডে অবতরণ করবে।
একে একে ৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুইচ টিপে বিবিয়ানা গ্যাস সঞ্চালন প্রকল্প, বিবিয়ানা ধনুয়া গ্যাস পাইপ সঞ্চালন লাইন প্রকল্প, বিবিয়ানা বিদ্যুৎ প্ল্যান্ট-২ প্রকল্পের ৩৪১ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র (সামিট বিদ্যুৎ পাওয়ার কোং লিঃ), ঢাকা-সিলেট মহাসড়ক থেকে বিবিয়ানা পাওয়ার প্ল্যান্ট পর্যন্ত সংযোগ সড়ক ছাড়াও নবীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন উদ্বোধনের কথা রয়েছে। বিবিয়ানা বিদ্যুৎ প্ল্যান্ট-১ এর (দক্ষিণ) ৩৮১ মেগাওয়াট কেন্দ্র এবং বিবিয়ানা বিদ্যুৎ প্রকল্প-৩ (উত্তর) ৪০০ মেগাওয়াট কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন, বিজনা নদীর ব্রিজ ছাড়াও নবীগঞ্জ রসুলগঞ্জ পানিউমদা রাস্তার ৯০ দশমিক ১০০ মিটার গাইডার ব্রিজ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিবিয়ানা জনপদের বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন আশাবাদ ব্যক্ত করে বলেন, দীর্ঘ ১৭ বছর ধরে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে। প্রতিশ্র“তি ছাড়া কার্যকর কোন উদ্যোগ নেয়া হয়নি। স্থানীয় লোকজন প্রধানমন্ত্রীর আগমনকে স্বাগত জানিয়ে বলেন, আমলাতান্ত্রিক মারপ্যাচে অধিকার বঞ্চিত জনপদের লোকজন। তাদের প্রধান দাবিগুলোর মধ্যে রয়েছে, বিবিয়ানার গ্যাস, বিদ্যুৎ, অগ্রাধিকার ভিত্তিতে স্থানীয়দের কর্মসংস্থান, ভূমি মালিকদের ন্যায্য মূল্য পরিশোধ, স্বাস্থ্য কেন্দ্র, সরকারী কলেজ প্রতিষ্ঠা, ভূমিকম্প নির্ণয় ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ এবং উপজেলা সদরের শতবছরের পুরনো এতিহ্যবাহি জেকে উচ্চ বিদ্যালয়, হিরা মিয়া বালিকা বিদ্যালয়, নবীগঞ্জ ডিগ্রি কলেজকে সরকারী করণের ঘোষণা। এসব বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আনুষ্ঠানিক ঘোষণার আশাবাদ ব্যক্ত করেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে ব্যনার, ফেষ্টুনে ছেয়ে গেছে গোটা নবীগঞ্জ। উপজেলা শহর ছাড়াও বিবিয়ানা এলাকায় বিপুল সংখ্যক তোড়ন নির্মাণ করা হয়েছে। হবিগঞ্জ জেলা জাপার সভাপতি ও স্থানীয় সাংসদ মুনিম চৌধুরী বাবুর বিশাল আকৃতির অভিনন্দন সংবলিত গেইট নিয়ে কৌতুহল দেখা দিয়েছে।
অপরদিকে প্রধানমন্ত্রীর সফরকে নির্বিঘœ করার নিমিত্তে উপজেলায় গোয়েন্দা তৎপরতা ছাড়াও নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে। প্রায় দেড় হাজার নিরাপত্তা কর্মী মোতায়েনের খবর পাওয়া গেছে। অবতারণস্থল হেলিপ্যাডে আইনশৃঙ্খলা বাহিনী ছাড়াও আওয়ামীলীগ নেতারা দফায় দফায় পরিদর্শন করছেন।
গতকাল বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত স্থানীয় সাংবাদিকদের পাস ইস্যু করা হয়নি। সব মিলিয়ে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে চলছে প্রত্যাশা ও প্রাপ্তির হিসেব-নিকেশ। বিবিয়ানা পাওয়ার প্ল্যান্ট ও বিবিয়ানা গ্যাস কূপের নতুন সঞ্চালন কেন্দ্র উদ্বোধন শেষে ওই দিন বিকেলে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতা দেবেন প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভা নেত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com