শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে বৃস্টল বাথ এন্ড ওয়েস্ট শাখার অভিষেক

  • আপডেট টাইম শুক্রবার, ২৮ নভেম্বর, ২০১৪
  • ৪৪৯ বা পড়া হয়েছে

বৃস্টল বাথ এন্ড ওয়েস্ট থেকে কবির আলী ॥ জামাত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ ও দন্ডপ্রাপ্তদের ফাসি এবং সকল চিহ্নিত যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন করার জোর দাবী জানান তারা।
যুদ্ধাপরাধীদের বিচারের দাবীতে আন্দোলনরত ও বর্তমান সরকারের উজ্জ্বল ভাবমুর্তির সমর্থনে বিশ্ব জনমত গঠনের লক্ষ্যে ক্যাম্পেইনরত সংগঠন জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে ১৯৯৬ সালে প্রতিষ্ঠালগ্ন থেকে আজ সমগ্র বৃটেনবাসী সভা-সমাবেশ সেমিনার করা ছাড়াও বৃটিশ এমপি, এমইপি এসেম্বলী মেম্বারসহ বিভিন্ন মানবাধিকার সংগঠনের সাথে সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কনভেনার সাবেক ছাত্রনেতা মকিস মনসুর আহমদের নেতৃত্বে সতস্ফুর্তভাবে নিষ্ঠার সাথে কাজ করে চলছে।
জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে বৃস্টল বাথ এন্ড ওয়েস্ট শাখার অভিষেক অনুষ্ঠান গত ২৭ নভেম্বর বৃস্টলের স্পাইস লাউঞ্জ রেস্টুরেন্টে বিপুল উৎসাহ-উদ্দীপনায় ও আনন্দঘন  পরিবেশে বৃটেনের কার্ডিফ, লন্ডন, বার্মিংহাম, সোয়ানসী ও নিউপোর্টসহ বিভিন্ন শহর থেকে আগত সতস্ফুর্তভাবে জনসমাবেশের উপস্থিতে সম্পন্ন হয়েছে।
জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে বৃস্টল বাথ এন্ড ওয়েস্ট শাখার কনভেনার বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি লিডার একেএম শামসুজ্জামান বাহার এর সভাপতিত্বে এবং সংগঠনের জেনারেল সেক্রেটারী সাবেক ছাত্রনেতা খায়রুল আলম লিংকন ও জয়েন্ট সেক্রেটারী যুবনেতা মাহমুদ হোসেন রানার যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে’র কেন্দ্রীয় কনভেনার, যুক্তরাজ্য আওয়ামী লীগ এর কেন্দ্রীয় সদস্য, ওয়েলস আওয়ামীলীগ লিডার সাবেক ছাত্রনেতা মকিস মনসুর আহমদ।
বিশেষ অতিথি ছিলেন নিউপোর্ট শাখা আওয়ামী লীগ সভাপতি শেখ মোঃ তাহির উল্ল্যাহ, বৃস্টল আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা রেজাউল হক চৌধুরী রুকু, বৃস্টল আওয়ামী লীগ সেক্রেটারী আবুল হোসেন ওয়াদুদ ও সংগঠনের ইউকের ডেপুটি কনভেনার লিয়াতক আলী।
অভিষেক অনুষ্ঠানে উপস্থিত আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন যুবনেতা আব্দুল জলিল ও পবিত্র ক্বোরআন থেকে তেলাওয়াত করেন আনহার মিয়া। পরে বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতিয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে নিরবতা পালনসহ দোয়া করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আলহাজ্ব আসাদ মিয়া, জহির আহমদ চৌধুরী আহবাব, শওকত আলম চৌধুরী কপিন, আলহাজ্ব আবু বক্কর এম এ রউফ, জহির উদ্দিন আলী, মুহিবুর রহমান মুহিব, সাবেক ছাত্রনেতা আমিনুর রহমান কাবিদ, বাবুল আহমদ, ফখরুল ইসলাস পাটওয়ারী, আব্দুর রউফ, রুহুল আমিন, আনহার মিয়া, আব্দুল জলিল, সিতাব আলী, মোঃ মোস্তফা মশি, জাকারিয়া হোসেন, আব্দুল ওয়াদুদ বাবুল, সুমন মহসিন, জিএইচ নয়ন, মোস্তফা উদ্দিন মসি, সুজিত দাস, এম আর ইসলাম, এম এ জলিল, হাবিব মিয়া, তাজ উদ্দিন, কবির আলী, আব্দুল আজিজ জাকু, সুমর আহমদ, কামাল উদ্দিন, বদরুল মনসুর, কয়েস আহমদ, নাজমুল হোসেন, মোঃ আনোয়ার, আবুল কালাম, সেলিম হোসেনসহ প্রমূখ।
পরিশেষে সংগঠনের কেন্দ্রীয় কনভেনার কমিউনিটি লিডার মকিস মনসুর আহমদ নতুন কমিটির নেতৃবৃন্দকে একে একে নাম ঘোষনা করে সবার সামনে অভিষেক্ত করেন। পরে সবাইকে উদ্যোক্তাদের পক্ষ থেকে আপ্যায়ন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে’র কেন্দ্রীয় কনভেনার সাবেক ছাত্রনেতা মকিস মনসুর আহমদ সংগঠনের কর্মকান্ড ও প্রতিষ্ঠার পটভূমি নিয়ে আলোকপাত করে বলেন আমাদের কাজ হচ্ছে বৃটেনসহ বহির্বিশ্বে বাংলাদেশের উজ্বল ভাবমুর্তি তুলে ধরা বর্তমান ট্রাইব্যুনালের বিচারকার্য নিয়ে জামাত বিএনপি যে অপপ্রচার ও মিথ্যাচার করছে তাহা প্রতিহত করে বৃটিশ এমপি, এমইপি ও মানবাধিকার সংগঠনের নিকট সঠিক চিত্র তুলে ধরা এবং ক্যাম্পেইন চালিয়ে যেতে সভা সমাবেশের মাধ্যমে বাংলাদেশের পজেটিভ দিক তুলে ধরার পরামর্শ দেন। প্রধান অতিথিসহ সকল বক্তারা জামাত শিবির এর রাজনীতি নিষিদ্ধ করা ও দন্ডপ্রাপ্তদের ফাসি অবিলম্বে কার্যকর করা এবং চিহ্নিত সকল রাজাকারদের বিচার দ্রুত সম্পন্ন করার জোর দাবী জানান।
সভাপতির বক্তব্যে সংগঠনের বৃস্টলের কনভেনার এ কে এম শামসুজ্জামান বাহার ও সেক্রেটারী ইঞ্জিনিয়ার মোঃ খায়রুল আলম লিংকন, বৃটেনের বিভিন্ন শহর থেকে আগত সকল অতিথিবৃন্দকে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com