শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

নিরাপত্তা বলয়ে পুরো নবীগঞ্জ

  • আপডেট টাইম শুক্রবার, ২৮ নভেম্বর, ২০১৪
  • ৫৮৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ আজ বাদে কাল নবীগঞ্জে আসছেন দেশের কর্ণধার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রীর এ আগমনকে ঘিরে নবীগঞ্জের সর্বত্র উৎসবের আমেজ বিরাজ করছে। সব ভেদাভেদ ভুলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত নবীগঞ্জবাসী। প্রধানমন্ত্রীর এ সফরকে অত্যান্ত গুরুত্ববহ মনে করছেন নবীগঞ্জবাসী। প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্ছ অগ্রাধিকার দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর এ সফরকে। সাজানো হয়েছে বিবিয়ানা গ্যাসক্ষেত্রকে। নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে পুরো এলাকাজুরে।
গতকাল বিবিয়ানা গ্যাস ফিল্ডে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে এক বিশেষ মতবিনিময় সভার আয়োজন করা হয়। উক্ত মতবিনিময় সভায় প্রশাসনের বিভিন্ন স্তরের উর্ধ্বতন কর্তৃপক্ষ অংশগ্রহণ করেন। বিবিয়ানা গ্যাস ফিল্ড এলাকায় তিনটি হেলিপ্যাড তৈরী করা হয়েছে। ২৯ নভেম্বর শনিবার সকাল সাড়ে ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সফর সংগীদের নিয়ে বহনকারী ৩হেলিকপ্টাযোগে বিবিয়ানা গ্যাস ফিল্ডের দক্ষিণে অস্থায়ীভাবে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন। গতকাল স্থানীয় সাংবাদিকদের সাথে নিয়ে প্রধানমন্ত্রীর পিজিআর সদস্য ও এসএসএফ এর লোকজন হেলিপ্যাডগুলি পরিদর্শন করেন। সফরকালে তিনি সকাল ১০ টায় বিবিয়ানা গ্যাস ফিল্ডের সম্প্রসারন সেন্টারের উদ্বোধন করবেন। পরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবীগঞ্জের বিবিয়ানা বিদ্যুৎ প্রকল্প-২ উদ্বোধন এবং বিবিয়ানা বিদ্যুৎ প্রকল্প-১ ও ৩ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর বিবিয়ানা গ্যাস ফিল্ডের সুশীল সমাজের সাথে এক মতবিনিময় সভায় বক্তব্য রাখবেন। মত বিনিময় সভায় সভাপতিত্ব করবেন খনিজ, জ্বালানী ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। এছাড়া অতিথি হিসেবে বক্তব্য রাখবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিদ, জ্বালানী ও খনিজ সম্পদ উপদেষ্টা তৌফিক এলাহী চৌধুরী এবং স্থানীয় সংসদ সদস্য এমএ মুনিম চৌধুরী বাবুসহ অন্যান্য নেতৃবর্গ। সুধী সমাবেশ শেষে ঐ দিন দুপুরে হবিগঞ্জের নিউ ফিল্ড মাঠে এক জনসভায় ভাষন দেবেন।
এদিকে নবীগঞ্জ উপজেলা সদরসহ প্রত্যেকটি ইউনিয়নের গুরুত্বপুর্ণ স্থানে তোরণ, ব্যানার, ফেস্টুন টাঙ্গিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হয়েছে। উপজেলা আওয়ামীলীগ থেকে শুরু করে ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর এই সফরকে বাস্তবায়িত করতে এবং হবিগঞ্জের জনসভাকে জনসমুদ্রে পরিণত করার নানামুখী পরিকল্পনায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। সব মিলিয়ে উপজেলার সর্বত্র উৎসবের আমেজ বিরাজ করছে। প্রধানমন্ত্রীর বিদ্যুত প্ল্যান্ট উদ্বোধনের মধ্য দিয়ে জাতীয় গ্রিডে যুক্ত হবে ৩৪১ মেগাওয়াট বিদ্যুৎ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com