বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শাহজিবাজারে স্টার সিরামিক্সে শ্রমিক নির্যাতনের অভিযোগ ॥ প্রতিবাদে বিক্ষোভ ৪ ঘন্টা কর্মকর্তা কর্মচারীরা অবরুদ্ধ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২০ নভেম্বর, ২০১৪
  • ৩৮৮ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী ॥ মাধবপুর উপজেলার শাহজীবাজার দরগাহ গেইটে স্টার সিরামিক্সে ট্রাক শ্রমিককে মারধোর, গাড়ী ভাংচুরের অভিযোগ। ৪ ঘন্টা কর্মকর্তা কর্মচারী অবরোদ্ধ করে রাখে ট্রাক শ্রমিকরা।
জানা যায়, ওই উপজেলার শাহজীবাজার দরগা গেইট এলাকায় অবস্থিত স্টার সিরামিক্স কোম্পানীতে কাচা মাল সরবরাহ করে দেশের বিভিন্ন স্থানের ব্যবসায়ীরা। প্রতিদিনই দেশের বিভিন্ন স্থান থেকে ওই কোম্পানিতে কাচা মাল সরবরাহ করেন ব্যবসায়ীরা। গত সোমবার দুপুরে নারায়ণগঞ্জ থেকে ট্রাক যোগে সিরামিক্স মাটি নিয়ে আসেন ট্রাক চালক এনাম মিয়া। মাল নিয়ে ৩ দিন অবস্থান করার পরও গেইট পাস না পাওয়ায় তিনি কোম্পানীর এক কর্মকর্তার কাছে কখন পাস পাওয়া যাবে জানতে চাইলে ওই কর্মকর্তা ক্ষিপ্ত হয়ে উঠেন। এ সময় তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে স্টার সিরামিক্সের নিরাপত্তা প্রহরীসহ শ্রমিকরা ট্রাক চালক এনাম মিয়া (৩৮), হেলপার সাজু মিয়া (২৫) অপর ট্রাক চালক জুনাইদ মিয়াকে মারধোর করে। এতে ওই ৩ শ্রমিক গুরুতর আহত হয়। আহত অবস্থায় তাদেরকে প্রথমে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। এসময় হামলাকারীরা ঢাকা মেট্টো-ট ১৮-০৬০৫ ও টাকা মেট্টো-ট ১৬-৯০৫৭ এ দুটি ট্রাক ভাংচুর করে। এদিকে ওই শ্রমিকদের মারধোরের খবর বাহিরে অপেক্ষারত অন্যান্য শ্রমিকদের মাঝে পৌছুলে বিক্ষুদ্ধ শতাধিক শ্রমিক ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ ও পরে সাড়ে ৪ ঘন্টা স্টার সিরামিক্সের প্রত্যেকটি গেইটে শ্রমিকরা অবস্থান করে গেইট বন্ধ করে সিরামিক্স কোম্পানির কর্মকর্তাদের অবরোদ্ধ করে রাখে। সিরামিক্স কোম্পানীতে কর্মরত কয়েক শতাধিক শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তারা অবরোদ্ধ হয়ে পড়েন। এ সময় বিক্ষুদ্ধ ট্রাক শ্রমিকরা কোম্পানির ব্যবস্থাপকসহ গাড়ী ভাংচুর ও মারধোরকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবীতে বিভিন্ন শ্লোগান দিতে থাকে।
10730822_1516467685287731_461333838195711339_n copyখবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি এজাজ আহমেদ, এস আই কামাল হোসেন ও ছাতিয়াইন তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল আওয়াল ঘটনাস্থল পৌছে বিক্ষুদ্ধ শ্রমিকদের শান্ত করার চেষ্ঠা করেন। সন্ধ্যায় হবিগঞ্জ ট্রাক-লরি শ্রমিক ইউনিয়ন সভাপতি ইয়াদুল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আউলাদ হোসেন, জুয়েল মিয়া, মাধবপুর আঞ্চলিক ট্রাক-লরি শ্রমিক সমিতির সভাপতি আশরাফ উদ্দিন আসু, শায়েস্তাগঞ্জের বিশিষ্ট মুরুব্বি হাজী আজমত আলী ঘটনাস্থলে উপস্থিত হন। এদিকে ঘটনাটি ধামাচাপা দিতে রাতেই স্টার সিরামিক্সের কর্মকর্তাগণ ট্রাক-লরি শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দদের নিয়ে বিষয়টি মিমাংসার জন্য স্টার সিরামিক্সের ভিতরে এক সমঝোতা বৈঠকে বসেন। কিন্তু বৈঠকে কোন সমঝোতা না হওয়ায় আজ সকাল ১০টায় আবারো সমঝোতা বৈঠকের আহ্বান করে স্টার সিরামিক্স কর্তৃপক্ষ। অপরদিকে শ্রমিকদের উপর হামলা ও গাড়ী ভাংচুর করায় ট্রাক শ্রমিকদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে বলেও জানান নেতৃবৃন্দরা। আর যে কোন সময় এলাকায় শ্রমিক অসন্তোষসহ অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছেন স্থানীয় বাসিন্দারা।
এ ব্যাপারে ট্রাক-লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি ইয়াদুল হোসেন জানান-হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা ও ব্যবস্থাপককে অপসারণ করা না হলে অবরোধসহ কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে। এমনকি স্টার সিরামিক্স কোম্পানিতে কাচা মালসহ সকল প্রকার মালামাল সরবরাহ বন্ধ করে দেয়া হবে। শ্রমিক নেতারা অভিযোগ করে বলেন, কোম্পানি থেকে নিয়োজিত শিপন ও সজল গাড়ী ভিতরে নিয়ে মাল আনলোডের ব্যাপারে কোন নিয়ম নিতি মানেন না। আগের গাড়িকে পড়ে পড়ের গাড়িকে আগে ভেতরে নেয়।
এ ব্যাপারে জানতে চাইলে স্টার সিরামিক্স এর ডিএমএইচআর ইনচার্জ সেলিম আহমেদ এর সাথে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় দেয়ার পর তিনি আর ফোন ধরেননি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com