শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ জেলা বিএনপি ৩ ভাগে বিভক্ত

  • আপডেট টাইম শনিবার, ২৬ অক্টোবর, ২০১৩
  • ৩৯১ বা পড়া হয়েছে

আব্দুল হালীম ॥ দেশের ৬৩টি জেলায় বিএনপি ও এর অঙ্গ সংগঠন যখন আওয়ামীলীগ ও পুলিশের সাথে মুখোমুখী অবস্থানে ঠিক তখনও হবিগঞ্জ জেলার বিএনপির নেতা-কর্মীরা ৩ গ্র“পে বিভক্ত রয়েছে। ক্ষমতার মোহ ও নিজেদের নেতাগিরি জাহির করতেই এ গ্র“পিং বলে মনে করেছেন দলটির পরীক্ষিত ও প্রবীন নেতৃবৃন্দরা। এমন ঘটনা আছে যে কারনে পুলিশ তো আছেই খাকি পোশাক পড়া পোষ্ট অফিসের ডাক পিয়ন দেখলেও ভয়ে পালিয়ে যায় দলের নেতা-কর্মীরা।
জানা যায়, বেশ কয়েক বছর যাবত জেলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জি কে গউছ, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রশীদ এমরান, জেলা ড্যাব সভাপতি ডাঃ আহমদুর রহমান আবদাল, জেলা শ্রমিক দল সভাপতি ইসলাম তরফদার তনু, জেলা বিএনপির সাংগঠনি সম্পাদক এনামুল হক সেলিম একাধিক গ্র“পের নেতৃত্ব দিয়ে আসছেন। বিএনপির বিভিন্ন কেন্দ্রীয় কর্মসূচী ও দলীয় কর্মকান্ড, হরতাল, মিছিল শোভাযাত্রা, বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্ম ও মৃত্যু দিবসসহ নানা কর্মসূচী দীর্ঘদিন যাবত পৃথকপৃথকভাবে পালিত হয়ে আসছে। এতে করে এক গ্র“পের নেতা-কর্মীদের মধ্যে অন্য গ্র“পের বিভেদ বৃদ্ধি, সন্ত্রাসী, চাঁদাবাজ ও বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িত যুবকরাও বিএনপির সাথে সম্পৃক্ত হয়ে পড়ছে। এছাড়া দলীয় প্রভাব খাটিয়ে চলছে নানা অনিয়ম।
এদিকে দলটির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে যখন দীর্ঘদিন যাবত তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন সংগ্রাম করে আসছে। সেখানে হবিগঞ্জে বিএনপির নেতা-কর্মীরা নিজেদের মধ্যে কাঁদা ছোড়াছুড়িতে ব্যস্থ্য হয়ে পড়েছে। এমনকি বিএনপির যখন চরম দূর্দিন তখনও বিএনপির নেতা-কর্মীরা দ্বিধাবিভক্ত। গতকাল শুক্রবার জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম তরফদার তনুর নেতৃত্বে এক গ্র“প পৌর মাঠ থেকে, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রশীদ এমরানের নেতৃত্বে এক গ্র“প মুসলিম কোয়ার্টার থেকে, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ আহমদুর রহমান আবদালের নেতৃত্বে অপর গ্র“প মুসলিম কোয়ার্টার থেকে মিছিল শুরু করে। মিছিল ৩টি বিকেল সাড়ে ৫টায় মুসলিম কোয়ার্টার এলাকায় পৌছলে নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। নিজেদের মধ্যে সংঘাতের আশংকা দেখা দেয়ায় সিনিয়র নেতৃবন্দের হস্ত-ক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এ ব্যাপারে দলের প্রবীণ নেতারা বলেন, বিএনপি এখন এমন অবস্থায় গেছে সদর থানার এক ওসির রক্তচক্ষু দেখলেই অনেকের প্যান্ট ভিজে যায়। সেখানে কেন্দ্রের নির্দেশে যখন ঢালাও ধরপাকড় এবং সাড়াশি অভিযান শুরু হবে তখন কি হবে এ প্রশ্ন একাধিক নেতাদের। শুধু তাই নয় বিএনপির মধ্যে এভাবে গ্র“পিং চলতে থাকালে ভবিষ্যতে হবিগঞ্জে ১৮ দলের শরীকরা কোন কর্মসূচীতে অংশ নেবেনা বলেও জানান নেতৃবৃন্দরা। তারা বলেন, বিএনপির গ্র“পিং এর জন্য শরীকরাও নানা ঝামেলায় পড়তে পারেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com