বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

মাধবপুরের সীমান্ত এলাকা থেকে ধরে নিয়ে যাওয়া কিশোরকে ফেরত দিল বিএসএফ

  • আপডেট টাইম শনিবার, ১৫ নভেম্বর, ২০১৪
  • ৪০৪ বা পড়া হয়েছে

রিফাত উদ্দিন, মাধবপুর থেকে ॥ মাধবপুর উপজেলার ধর্মঘর সীমান্ত থেকে ধরে নিয়ে যাওয়া কিশোর সোহেল (১৭) কে অবশেষে ফেরত দিল ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। গতকাল শুক্রবার বিকাল ৫টায় বিএসএফ ১৯৫ মোহনপুর পোষ্টের কমান্ডার মুরালি ধর বিজিবি ধর্মঘর বিওপির সুবেদার ওয়ারেশ বিশ্বাসের কাছে সোহেল মিয়াকে হস্তান্তর করেন।
স্থানীয় ও বিজিবি সূত্রে জানা যায়-বুধবার সকাল ৮টার দিকে উপজেলার ধর্মঘর ইউনিয়নের আলীনগর গ্রামের কামরুল হাসানের ছেলে সোহল মিয়া (১৭) ১৯৯৩ মেইন পিলারের কাছে কৃষি জমিতে কাজ করতে যায়। এ সময় ভারতীয় সীমান্তরী বাহিনী (বিএসএফ) ১৯৫ ব্যাটালিয়নের মোহনপুর পোষ্টের টহলরত জোয়ানরা বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে তাকে ধরে নিয়ে। খবর পেয়ে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)’র পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়। এবং পতাকা বৈঠকের আহবান করে। ওই দিন দুপুরে একই এলাকায় দিয়ে বাংলাদেশের অভ্যন্তর থেকে ভারতের পশ্চিম ত্রিপুরার মোহনপুর থানার গঙ্গাগতীপুর গ্রামের মৃত উপেন্দ্র শর্মার পুত্র রাজ কুমার শর্মা (৫৫)কে ৩টি চোরাই গরুসহ গ্রামবাসি আটক করে। পরে রাত প্রায় সাড়ে ১০টার দিকে সীমান্ত এলাকার ১৯৯৪/৪এস মেইন পিলারের জিরো পয়েন্টে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকে বসে। এবং জনতার হাতে আটক ভারতীয় নাগরিককে বিএসএফ’র হাতে তুলে দেয় বিজিবি। এবং বৃহস্পতিবার দুপুরে আবারও বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকে বসে। ওই বৈঠকে বিএসএফ সোহেলকে শুক্রবার ফেরত দেয়ার প্রতিশ্র“তি দেয় বিজিবিকে। প্রতিশ্র“তি অনুযায়ী বিএসএফ শুক্রবার বিকাল ৫টার দিকে সোহেলকে ফেরত প্রদান করে। বিজিবি ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক মেজর তারেক মাহমুদ কিশোর সোহেলকে ফেরত পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন-বিজিবির তৎপরতায় বিএসএস বাংলাদেশী কিশোর সোহেলকে ফেরত দিয়েছে। সীমান্তবর্তী এলাকার জনসাধারনকে কাটাঁ তারের বেড়া অতিক্রম না করার জন্য অনুরোধ জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com