বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

হবিগঞ্জে সাংবাদিকদের প্রশিক্ষণ সমাপ্ত

  • আপডেট টাইম শুক্রবার, ১৪ নভেম্বর, ২০১৪
  • ৩৭২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক মোঃ শাহ আলমগীর বলেছেন, বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার ও প্রকাশ এবং সাংবাদিকতা পেশাকে আরো সমৃদ্ধ করতে একটি সম্প্রচার নীতিমালার প্রয়োজন ছিল। আর এ লক্ষ্যেই সরকার সম্প্র্রচার নীতিমলা প্রনয়ন করেছে। শাহ আলমগীর বলেন, প্রেস ইনষ্টিটিউট তরুন সাংবাদিকদের পেশাদারিত্ব বৃদ্ধিতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বিশেষ করে রাজধানীর বাইরের সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে বুনিয়াদি প্রশিক্ষনের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি করছে। তিনি বলেন, সাংবাদিকরা যত বেশী প্রশিক্ষিত হবে গনতন্ত্র তত বেশী শক্তিশালী হবে এবং দেশে সুশাষন কায়েম হবে। সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলে দুর্নীতিবাজরা ভয় পায় আর সাংবাদিকদের বিভক্তির সুযোগে দেশে দুর্নীতি ও অপরাধ বৃদ্ধি পায়। তাই তিনি সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
মহা-পরিচালক গতকাল দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ প্রেস ইনষ্টিটিউট (পিআইবি) কতৃক আয়োজিত হবিগঞ্জে কর্মরত সাংবাদিকদের তিনদিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনি অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নির্মল ভট্টাচার্য্য রিংকুর পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুর রউফ, প্রেস ইনষ্টিটিউটের উপ-পরিচালক প্রশাসন মোঃ জাকির হোসেন, বাংলাদেশ সংবাদ সংস্থার সিনিয়র রিপোর্টার মোঃ খাইরুজ্জামান কামাল, নির্বাহী ম্যজিষ্ট্রেট ও এনডিসি মেহেদী আহসান। বক্তব্য রাখেন, হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্টাতা সভাপতি মনসুর উদ্দীন আহম্মেদ ইকবাল, প্রতিষ্টাতা সাধারন সম্পাদক আলহাজ্ব এডঃ মোঃ আমির হোসেন, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এর সহকারী প্রশিক্ষক ও প্রশিণের সমন্বয়কারী নাসিমূল আহসান।
এতে প্রশিক্ষক হিসেবে ছিলেন- চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান খ. আলী আর রাজী, বাংলাদেশ সংবাদ সংস্থা’র জ্যেষ্ঠ প্রতিবেদক খায়রুজ্জামান কামাল ও একাত্তর টেলিভিশনের বার্তা সম্পাদক পলাশ আহসান।
প্রশিক্ষণে হবিগঞ্জ শহরে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার ৩৫ জন সাংবাদিক অংশ নেন। গত ১১ নভেম্বর ৩ দিনব্যাপী এ প্রশিক্ষনের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com