মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

নবীগঞ্জে সোনার বাংলা একাডেমি পরীক্ষা কেন্দ্রে মাষ্টার ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ নভেম্বর, ২০১৪
  • ৩০১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে উপজেলার বাংলাবাজারস্থ সোনার বাংলা একাডেমি এন্ড জুুনিয়র হাইস্কুল পরীক্ষা কেন্দ্রে মাষ্টার ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে। কুর্শি ইউনিয়নের সকল সরকারী ও কিন্ডার গার্টেন বিদ্যালয়ের অংশ গ্রহণে ওই পরীক্ষার আয়োজন করা হয়েছে। সৃজনশীল পরীক্ষা পদ্ধতির সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
ফাউন্ডেশন সূত্রে প্রকাশ, কুর্শি ইউনিয়নের এনাতাবাদ গ্রামের বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি মোঃ সিরাজুল ইসলাম (সিরাজ মাষ্টার) এর দুই পুত্র যুক্তরাজ্য প্রবাসী খ্যাতিমান চিকিৎসক ডাঃ খায়রুল ইসলাম হেলাল ও সহোদর মঈনুল ইসলাম দুলালের তত্ববধানে শিক্ষা, স্বাস্থ্য ও সামাজিক উন্নয়নের নিমিত্তে ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয় মাষ্টার ফাউন্ডেশন। পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি ইউনিয়নের অংশ গ্রহণে মেধা বিকাশের প্রতিযোগিতায় বৃত্তি পরীক্ষার উদ্যোগ নেয়ার পরিকল্পনা প্রনয়ন করা হয়েছে। ফাউন্ডেশনের সমন্বয়ক হিসেবে সার্বিক তত্ববধানে নিয়োজিত রয়েছেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আবদুল মালিক চৌধুরী, দৈনিক মানবজমিন ষ্টাফ রিপোর্টার ও নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এম এ বাছিত, ইংরেজী শিক্ষার অন্যতম প্রতিষ্ঠান ফিউচার গ্র“পের পরিচালক ও তাহির বালক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সোহেল আহমদ, গহরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মুমিন উদ্দিন চৌধুরী।
উল্লেখ্য, ইউনিয়নের ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭২ জন কৃতি শিক্ষার্থী আয়োজিত পরীক্ষায় অংশ নিচ্ছে। হলসুপার হিসেবে দায়িত্ব পালন করবেন,তাহিরপুর বালিকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ন গোপ। সহকারী হলসুপার নিযুক্ত হয়েছেন, এনাতাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিল্পী রানী দাশ, সমরগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীরা রানী রায়। ইনভিজিলেটর হিসেবে দায়িত্ব পালন করবেন সহকারী শিক্ষক আবদুল মজিদ, আইয়ুব হোসেন, আইফা সুলতানা হলি, নাছিমা বেগম, নিরুপম দে, খাদিজা বেগম। প্রশ্নপত্র প্রনয়ন ও নিরিক্ষনের দায়িত্বে নিয়োজিত রয়েছেন ফাউন্ডেশনের অন্যতম উদ্যেক্তা শিক্ষিকা সালমা আক্তার নাজু। প্রাথমিক সমাপনীর বিধি মোতাবেক প্রশ্নপত্র প্রণয়ন ও নিরিক্ষণের সিদ্ধান্ত গৃহিত হয়েছে। পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে ৪ জনকে ট্যালেন্টপুল এবং ৪ জনকে সাধারন গ্র্যাডে বৃত্তি দেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com