বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ভূপর্যটক রামনাথ বিশ্বাসের ৫৯তম মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা

  • আপডেট টাইম রবিবার, ২ নভেম্বর, ২০১৪
  • ৩৯৩ বা পড়া হয়েছে

বানিয়াচং প্রতিনিধি ॥ মহাগ্রাম বানিয়াচং এর বিদ্যাভূষন পাড়ার ভূ-পর্যটক রামনাথ বিশ্বাসের ৫৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভা শেষে কুইজ প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।
গতকাল শনিবার বিকালে বানিয়াচং উপজেলা পরিষদ মিলনায়তনে হবিগঞ্জ ভূ-পর্যটক রামনাথ বিশ্বাস ফাউন্ডেশন ও বানিয়াচং ভূপর্যটক রামনাথ বিশ্বাস স্মৃতি সংসদ আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সভাপতি এডঃ সজল কুমার বিশ্বাস। এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব এডঃ আব্দুল মজিদ খান। বিশেষ অতিথি ছিলেন বানিয়াচং উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আমির হোসেন মাস্টার, হবিগঞ্জ প্রেসক্লাব এর সাবেক সভাপতি এডঃ মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, হবিগঞ্জ জেলা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি ও বানিয়াচং এডুকেশন নেটওয়ার্ক এর চেয়ারপারসন মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, বানিয়াচং আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল আবদাল হোসেন খান, এডঃ আবুল আজাদ, শিক্ষক শ্যামাপ্রসাদ বিশ্বাস রতন। বাই সাইকেলে বিশ্ব ভ্রমনকারী বানিয়াচং “ভূ-পর্যটক রামনাথ বিশ্বাস স্মৃতি সংসদ” এর সভাপতি আবু সালেহ আহমেদ এর পরিচালনা ও শাহাব উদ্দিন আহমেদের উপস্থাপনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হবিগঞ্জ রামনাথ বিশ্বাস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক টিপু চৌধুরী, স্মৃতি সংসদ এর সম্পাদক টিটু রঞ্জন কর, তাওহীদুর রহমান পলাশ, নকীব ফজলে রকীব মাখন, রেখাছ মিয়া, মতিউর রহমান মতি, আলমগীর হোসেন, সাহিবুর রহমান, দেবাশীষ চৌধুরী, কাওছার আহমেদ, ছাত্রনেতা আব্দুল হালিম সোহেল, আক্তার মিয়া প্রমুখ।
প্রধান অতিথি এমপি আলহাজ্ব আব্দুল মজিদ খান বানিয়াচঙ্গের বিশ্ববরেন্য ত্যাগী ও কৃতি সন্তানদের স্মরনীয় ও বরনীয় করার উদ্যোগের ভূয়সী প্রশংসা করে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। বক্তারা বলেন, ১৮৯৪ সনের ১৩ জানুয়ারী বানিয়াচঙ্গে জন্মগ্রহণ থেকে ১৯৫৫ইং পহেলা নভেম্বর আমৃত্যু রামনাথ বিশ্বাস সাইকেল, রেল ও জাহাজে ৮৭ হাজার মাইল বিশ্ব পরিভ্রমনের বিষদ কাহিনী বর্ণনা করেন। বিশেষ অতিথি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন বানিয়াচং এল আর সরকারি উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তিতে প্রকাশিত স্মারকগ্রন্থে মন্ত্রী মরহুম সিরাজুল হোসেন খানের লেখার উদ্বৃতি দিয়ে জানান ১৯৩৪ সনে বানিয়াচঙ্গের ঐতিহাসিক এড়ালিয়া মাঠে এক বিশাল সংবর্ধনা ও স্মৃতিচারণ সভায় রামনাথ বিশ্বাস বিশ্ব ভ্রমনকালে বৃহৎ শহর গ্রাম গ্রামান্তর দর্শনের কাহিনী বর্ণনা করে ঘোষণা করেন “বানিয়াচংই পৃথিবীর বৃহত্তম গ্রাম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com