শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

শচীন্দ্র কলেজের নামকরণ পরিবর্তন না করার দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ অক্টোবর, ২০১৪
  • ৪৩৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শচীন্দ্র কলেজের নামকরণ পরিবর্তন না করার দাবীতে মানববন্ধন করেছে কলেজের শিক্ষার্থীরা। গতকাল সোমবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত হবিগঞ্জ-নবীগঞ্জ আঞ্চলিক মহাসড়কে এ মানববন্ধন অনুষ্টিত হয়। এ সময় সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়ে হবিগঞ্জ-নবীগঞ্জ রোডের যাত্রীরা। মানববন্ধনকারী শিক্ষার্থীরা কলেজের নাম পরিবর্তন না করার জন্য দাবী জানান।
ব্যক্ত থাকা আবশ্যক, হবিগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী শচীন্দ্র লাল সরকার ১৯৯৮ সালে প্রায় কোটি টাকা ব্যয়ে বানিয়াচং উপজেলা নাগুড়া ফার্ম এলাকায় নিজ নামে একটি কলেজ প্রতিষ্ঠা করেন। ইতিমধ্যে কলেজটি ভাল ফলাফল অর্জনসহ বিভিন্ন ক্ষেত্রে সুনাম অর্জন করেছে। গত ২৫ অক্টোবর শনিবার হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে প্রতিষ্ঠাতা শচীন্দ্র লাল সরকার জানান “শচীন্দ্র কলেজ এখন হুমকির সম্মুখীন” “স্থানীয় এমপি এই কলেজের নাম পরিবর্তনের জন্য পায়তারা করছেন” তিনি কলেজটি বাচাঁতে শিক্ষার্থীসহ বিভিন্ন সচেতন মহলের সহযোগীতা কামনা করেন।
এমন সংবাদ পত্রিকায় প্রকাশিত হওয়ার পর কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। শিক্ষার্থীদের পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচি ঘোষনা করা হয়। মানববন্ধন সফলে ফেইসবুকে চালানো হয় প্রচার প্রচারণা।
গতকাল নির্ধারিত সময়ে শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে গেলে শিক্ষকরা মানববন্ধন কর্মসূচি স্থগিত রাখার পরামর্শ দেন।
এক পর্যায়ে শিক্ষকরা কলেজ ছাত্র মিলায়তনে আন্দোলনকারী শিক্ষার্থীদের নিয়ে অধ্যক্ষ মিটিংয়ে বসেন। এ সময় অধ্যক্ষ এসকে পরাশ উদ্দিন শরিফী, বাংলা বিভাগের তরিকুল ইসলাম হারুন, প্রভাষক আব্দুল লতিফ হোসেনসহ কয়েকজন শিক্ষক কর্মসূচি প্রত্যাহারের আহবান জানান।
তারা বলেন ‘কলেজের নাম পরিবর্তনের বিষয়টি সঠিক নয়’ এই কলেজের নাম কেউ পরিবর্তন করতে পারবে না। আর যদি কেউ করতে চায় আমরা তোমাদের সাথে নিয়ে তা প্রতিহত করব।
এ সময় শিক্ষার্থীরা বলেন, আমাদের মানববন্ধন কার বিরোদ্ধে নয়। আমাদের মানববন্ধন কলেজটি রক্ষার জন্য। শিক্ষার্থীরা জানান, কলেজ প্রতিষ্ঠাতা শচীন্দ্র লাল সরকার সংবাদ সম্মেলন করে তার নাম মুছে ফেলার ষড়যন্ত্রের যে অভিযোগ করেছেন বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য গতকাল তাঁর সাথে সাক্ষাত করেছি। তিনি আমাদের ঘটনার সতত্যা নিশ্চিত করেছেন।
এক পর্যায়ে শিক্ষকদের নির্দেশ উপেক্ষা কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন-শচীন্দ্র লাল সরকার জীবনের সর্বস্ব দিয়ে কলেজটি প্রতিষ্ঠা করেছেন। কিন্তু আজ ১৬ বছর পর কলেজের নাম পরিবর্তনসহ বিভিন্ন ষড়যন্ত্র করা হচ্ছে। এটা ছাত্র সমাজ মেনে নিতে পারবেন না। বক্তারা বলেন কলেজের পুকুর লিজের নামে লাখ লাখ টাকা আত্মসাত কর করা হচ্ছে। আবাসিক ছাত্ররা পুকুরে গোসল করতে পারছেনা। আমরা অবিলম্বে পুকুরের লিজ বাতিল ও শচীন্দ্র কলেজের নাম স্থায়ীকরণের দাবি আহ্বান জানাচ্ছি। অন্যথায় দুর্বার আন্দোলনের মাধ্যমে সকল ষড়যন্ত্র নির্মুল করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন শিক্ষার্থীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com