মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

হবিগঞ্জ চেম্বারের নির্বাচন সম্পন্ন ॥ মোতাচ্ছির প্যানেলের-৭ ও সেলিম প্যানেলের-৫ জনের জয় এসোসিয়েট গ্র“পে জনি-শিবু প্যানেলের জয়

  • আপডেট টাইম রবিবার, ১৯ অক্টোবর, ২০১৪
  • ৪০৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে অর্ডিনারী গ্র“পে মোতাচ্ছির প্যানেলের-৭জন ও সেলিম প্যানেলের-৫জন নির্বাচিত হয়েছেন। এছাড়া এসোসিয়েট গ্র“পে জনি-শিবু প্যানেল জয়লাভ করেছে। নির্বাচিত ১৮ জনের প্রত্যক্ষ ভোটে ২ বছরের জন্য ১ জন প্রেসিডেন্ট ও ২ জন ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হবে। আগামী ৩০ অক্টোবর প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্টিত হবে বলে সূত্রে জানা গেছে।
গতকাল সকাল ৯টা থেকে হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ে ভোট গ্রহণ শুরু হয়। টানা ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে অর্ডিনারী গ্র“পে ৯৬৪জন ভোটারের মধ্যে ৯১৮জন ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ২১টি ভোট বাতিল হয়ে যায়। এসোসিয়েট গ্র“পে ৩১৩জন ভোটারের মধ্যে ২৯০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ গ্র“পে ৪টি ভোট বাতিল হয়ে যায়।
নির্বাচনে প্রধান নির্বাচনের দায়িত্ব পালন করেন মর্তুজা ইমতিয়াজ।
নির্বাচন সুষ্ট ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান সকাল থেকে ফলাফল ঘোষনা পর্যন্ত সার্বক্ষনিক অবস্থান করে দায়িত্ব পালন করেন। নির্বাচনে পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। আইন শৃংখলা নিয়ন্ত্রনে দায়িত্ব পালন করেন পুলিশ প্রশাসনের লোকজন।
নির্বাচনে অর্ডিনারী গ্র“পে বিজয়ী ও তাদের প্রাপ্ত ভোট নিম্নে প্রদান করা হল-মোতাচ্ছিরুল ইসলাম ৬৪৪ ভোট, মশিউর রহমান শামীম ৬০৬ ভোট, আতাউর রহমান সেলিম ৫৭৮ ভোট, কাজী কামরুল আহমেদ ৫৭০ ভোট, মিজানুর রহমান ৫৬০ ভোট, ডাঃ আহমুদুর রহমান আবদাল ৫৫২ ভোট, ফখরুল আলম বাবুল ৫১৩ ভোট, মিজানুর রহমান শামীম ৫০৩ ভোট, মোঃ নাছির উদ্দিন ৪৬৩ ভোট, মোঃ দেওয়ান মিয়া ৪৫৯ ভোট, এন এম ফজলে রাব্বী রাসেল ৪৪৯ ভোট ও দুলাল সূত্রধর ৪৪২ ভোট।
এছাড়া অন্যান্য প্রার্থীদের মধ্যে জহিরুল আলম ৪৩৬ ভোট, মঈন উদ্দিন আহমেদ চৌধুরী সাম্মু ৪৩৭ ভোট, আব্দুর রহমান ৪২৭ ভোট, মহিবুর রহমান টিপু ৩৯৮, আব্দুল কাইয়ূম জুয়েল ৩৬১ ভোট, ইকরাম চৌধুরী ৩৬০ ভোট, মোঃ আরজু মিয়া ৩৫৯ ভোট, তাজুল ইসলাম চৌধুরী ফরিদ ৩৫৩ ভোট, মোঃ শাহজাহান ৩১৪ ভোট, শেখ উম্মেদ আলী শামীম ২৯৩ ভোট, পার্থ সারথি রায় ২৮৭ ভোট, মোঃ শাহবাজ চৌধুরী ২৭৪ ভোট ও স্বতন্ত্র প্রার্থী মোজাম্মেল হোসেন হানি ১৩০ ভোট পেয়েছেন।
এদিকে এসোসিয়েট গ্র“পের নির্বাচনে ১২জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ১২ জনের মধ্যে ৬জন প্যানেল ভূক্ত হয়ে নির্বাচন করে নিরঙ্কুশভাবে জয় লাভ করেন।
জনি-শিবু প্যানেলের বিজয়ী ও তাদের প্রাপ্ত ভোট নিম্নে প্রদান করা হল-কায়সার আহমেদ চৌধুরী জনি ২৩৮ ভোট, মোঃ জয়নাল আবেদীন ২০৭ ভোট, এস এম হেমায়েত উল্লাহ রিজু ২০৪ ভোট, অজেয় বিক্রম দাশ শিবু ১৯৫ ভোট, শেখ আনিসুজ্জামান ১৭৮ ভোট ও সোহেল রানা তালুকদার ১৬৩ ভোট।
উক্ত গ্র“পের স্বতন্ত্র ভাবে প্রতিদ্বন্দ্বিতা করে আবুল কাশেম জুয়েল ১৬২ ভোট, জাহাঙ্গীর আলম সুমন ১৩৮ ভোট, এস এ খান এনাম ৮২ ভোট, এম এ আজিজ ইউনুছ ৭২ ভোট, শ্যামল চন্দ্র রায় ৩৯ ভোট ও মোঃ ফজল মিয়া ৩৮ ভোট পেয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com