বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

ঈদ ও পুঁজাকে সামনে রেখে সীমান্তে মাদক ব্যবসায়ীরা সক্রিয় ॥ যাচ্ছে ইলিশ আসছে মাদক!

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২ অক্টোবর, ২০১৪
  • ৪২২ বা পড়া হয়েছে

আবু হাসিব খান চৌধুরী পাবেল ॥ ঈদ ও পূজাকে সামনে রেখে বিভিন্ন সীমান্তে মাদক ব্যবসায়ীরা সক্রিয় হয়ে উঠেছে। মাদকের বিনিময়ে দেশ থেকে পাচার হচ্ছে মূল্যবান মাছ ইলিশ ও পশুর চামড়া। বিনিময়ে আসছে মাদক। পাচার হয়ে আসা মাদক জেলাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছে। আইন শৃঙ্খলা বাহিনীর কিছু অসাধু সদস্যের সহযোগীতায় ভারত থেকে চোরাই পথে অবাধে মাদক আসছে বলে অভিযোগ করেন বিভিন্ন শ্রেণীর মানুষ। খোঁজ নিয়ে জানা গেছে- চুনারুঘাট উপজেলার ১০টি স্পট বাল্লা, গুইবিল, ছিমটি বিল, মোকামঘাট, রেমা, কালেঙ্গা, সাতছড়ি, দুধ পাতিল, পাঠাবিল, সাতগড়ি ও মাধবপুর উপজেলার ৫টি স্পট ধর্মঘড়, তেলিয়াপাড়া, বাশঁ বাড়ি, হরিণখোলা ও বড়জালা সীমান্ত দিয়ে অবাধে আসছে বিভিন্ন মরণ নেশা মাদক দ্রব্য। আর মাদকের বিপরীতে বাংলাদেশ থেকে পাচার করা হচ্ছে মুল্যবান মাছ ইলিশ ও পশুর চামড়া। মাঝে মধ্যে লোক দেখানোর জন্য কিছু মাদক উদ্ধার ও ব্যবসায়ীদের আটক করলেও আইনের ফাক দিয়ে জামিনে চলে আসছে মাদক ব্যবসায়ীরা। জামিনে মুক্ত হয়েই তারা আবারো সক্রিয় হয়ে উঠে আদিম পেশায়। হাতের নাগালে মাদক থাকার ফলে যুবসমাজের পাশাপাশি তরুণ-তরুণীরাও হচ্ছে মাদকাসক্ত। আর দিন দিন বেড়েই চলছে চুরি ছিনতাইসহ সামাজিক অপরাধ।
একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, প্রতিদিন মাধবপুর উপজেলার, নোয়াপাড়া গ্রামের মাদক ব্যবসায়ী জুয়েল মিয়া, শায়েস্তাগঞ্জ বস্তার বাড়ির মহিদ, সমেদ, বাবুল, রেল কলোনির কমলা বানু, আব্দাল মিয়া, লস্করপুর ঘোষপাড়ার রহিমা, তার পুত্র সুমন, দাউদনগর বাল্লা এলাকার জিতু, কাজল, রুবেল, হবিগঞ্জ শহরের আলম বাজারের রাসেল, ইউসুফ, চুনারুঘাট বাল্লা এলাকার শাহিন, কাদির, ধর্মগড়ের জয়নাল, ইব্রাহিম, সজলরা জেলার বিভিন্ন স্থানে প্রতিদিন বসাচ্ছে মাদকের হাট। আর সন্ধ্যা হলেই যুবক, তরুণ-তরুণীরা মোটর সাইকেল, প্রাইভেট কার নিয়ে অঘোষিত মাদকের হাটে ভীড় জমায়।
নাম প্রকাশ না করার শর্তে ধর্মঘর এলাকার এক জনপ্রতিনিধি জানান, প্রতিদিনই হুইস্কি, বিয়ার, ফেনসিডিল, ইয়াবা, জিরাসহ নানা দ্রব্য অবৈধ পথে দেশে প্রবেশ করছে।
এ ব্যাপারে ধর্মগড় বিজিবির কোম্পানি কমান্ডার সুবেদার মুখসেদ আলম জানান, বিজিবির কোন সদস্য এর সাথে জড়িত নেই। আমরা মদ, গাজাঁ, ফেনসিডিল ও অবৈধ চোরাচালানরোধে কঠোর পদক্ষেপ নিয়েছি। গত এক সপ্তাহে প্রায় লক্ষাধিক টাকার মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।
পুলিশের সম্পৃক্ততার ব্যাপারে হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন, এ রকম ঘটনা আমি এই প্রথম শুনলাম, এর আগে কখনোই শুনিনি। যদি কারো বিরুদ্ধে এমন অভিযোগ বা তথ্য পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আর তাছাড়া মাদক নিয়ন্ত্রণের জন্য জেলায় মাদক দ্রব্য নিয়নন্ত্রণ অধিদপ্তর রয়েছে।
এ ব্যাপারে বিজিবি ৫৫ ব্যাটালিয়ান এর কমান্ডার মেজর তারিক আহমেদ জানান, বিজিবি’র কোন সদস্য মাদক আমদানি বা রপ্তানিতে জড়িত নেই। বিজিবি সব সময় সীমান্ত রক্ষায় কড়া নজরদারি করে আসছে। তবে যদি কোন সদস্যের সম্পৃক্ততা পাওয়া যায় তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মাদকের ব্যাপারে আমরা (বিজিবি) সীমান্তে জিরো টলারেন্স ঘোষনা করেছি। এছাড়া ঈদে যেন কোন প্রকার পশুর চামড়া দেশ থেকে পাচার হয়ে না যায় সে জন্য অতিরিক্ত টহল ও চেক পোস্ট বসানো হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com