শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে অঞ্জনা হত্যা মামলা ॥ সাগর-সৈকত জানে না ফেরারী আসামী মায়ের অপরাধ

  • আপডেট টাইম বুধবার, ১ অক্টোবর, ২০১৪
  • ৪১৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মেধাবী শিক্ষার্থী দু’সহোদর সাগর-সৈকত জানে না তাদের মায়ের কি অপরাধ। পিতৃস্নেহ বঞ্চিত দু’ভাই মায়ের আদর-সোহাগ ভালোবাসায় ক্রমে ক্রমে বেড়ে উঠে। মা ছাড়া তাদের আর কোন অভিভাবক আছে বলে ভাবতে পারে না তারা। অথচ নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কোয়ার্টারে গৃহপরিচারিকার অঞ্জনার অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলায় তাদের শিক্ষিকা মা এখন ফেরারী আসামী। তাদের মা’র অনুপস্থিতিতে পড়ালেখার পাশাপাশি তাদেরকে অস্বস্তিকর পরিস্থিতির মুখোমুখী হতে হচ্ছে।
Shiuly  Pic 30 Sepজানা যায়, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী হিসেবে কর্মরত সজল চন্দ্র দেব। স্বাস্থ্য কমপ্লেক্স কোয়ার্টারে তার প্রথমা স্ত্রী শিউলি দেব ও তাদের সন্তানদের নিয়ে বসবাস করেন। সজল দেবের দ্বিতীয় স্ত্রী হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষিকা শিউলি রানী দাশ। দু’পুত্র সন্তান নিয়ে হবিগঞ্জ শহরের পুরান মুন্সেফী এলাকায় দীর্ঘদিন যাবত বসবাস করে আসছেন। বিদ্যালয়ের দায়িত্ব পালনের পাশাপাশি টিউশনি করে ছেলেদের লেখাপড়া ও জীবিকা নির্বাহ করেন। তার স্বামী সজল দেবের সাথে সম্পর্ক খুব ভালো ছিলো না। দু’পুত্র সন্তানের লালন-পালন, পড়ালেখা নানা প্রতিকূলতার মধ্য দিয়ে শিউলিই চালিয়ে যাচ্ছেন। তার বড় পুত্র সাগর কান্তি দেব সিলেট ক্যান্টনমেন্ট কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র। দ্বিতীয় পুত্র সৈকত হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর ছাত্র।
নবীগঞ্জ থেকে ২৫ কিলোমিটার দূরে জেলা শহরে অবস্থান করেও কিভাবে শিক্ষিকা শিউলি রানী দাশ গৃহ পরিচারিকা হত্যা মামলার আসামী হলেন তা জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। হত্যা মামলার এজাহারে ঘটনার তারিখ ও সময়ে বলা হয়েছে ১৪ আগষ্ট সন্ধ্যা থেকে ১৬ আগষ্ট সকাল ১০টার মধ্যে নবীগঞ্জের দত্তপাড়া গ্রামের রাজেন্দ্র সরকারের মেয়ে অঞ্জনা সরকারের অস্বাভাবিক মৃত্যু ঘটে। এ ঘটনায় সজল দেব তার প্রথম স্ত্রী শিউলি দেব দু’পুত্র সহ শিক্ষিকা শিউলি রানী দাশকে অভিযুক্ত করে মামলা করা হয়েছে। মামলাটি বর্তমানে ডিবিতে তদন্তাধীন রয়েছে। এদিকে শিক্ষিকা শিউলি রানী দাশ ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালন অনুষ্ঠানে হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজে শিক্ষক-শিক্ষার্থী ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহিরের সাথে র‌্যালীসহ নানা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের বেশ কিছু ছবি স্থানীয় দৈনিক সহ ইলেকট্রনিক মিডিয়ায়ও প্রচার হয়েছে।
হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবু লেইছ জানান, শিউলি রানী দাশ ২০১০ সালে তার বিদ্যালয়ে সহকারী শিক্ষিকা পদে যোগদান করেন। তিনি নিয়মিত দায়িত্ব পালন করে আসছেন। হত্যা মামলার আসামী করা প্রসঙ্গে তিনি বলেন, ১৪ আগষ্ট বিকেল ৪টা পর্যন্ত বিদ্যালয়ে উপস্থিত ছিলেন। ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে সকাল ৮টা থেকে বিকেল পর্যন্ত সবগুলো অনুষ্ঠানে তিনি আমাদের সাথে ছিলেন। পরদিন ১৬ আগষ্ট যথাসময়ে বিদ্যালয়ে উপস্থিত হয়ে দায়িত্ব পালন করেন। কিন্তু কি করে তাকে ওই হত্যা মামলার আসামী করা হলো, তা বোধগম্য নয়। তিনি সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটন করে নিরীহ নিরাপরাধ কেউ যাতে হয়রানী না হয় সেদিকে প্রশাসনের সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান তিনি।
এ ব্যাপারে সহকারী পুলিশ (উত্তর) সুপার নাজমুল ইসলাম এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, মামলাটির তদন্ত চলছে। তিনি বলেন, মামলায় যাদের অভিযুক্ত করা হয়েছে তাদের মধ্যেই তদন্ত সীমাবদ্ধ নয়। পারিপার্শ্বিক অবস্থা বিবেচনাসহ মোবাইল কল লিষ্ট পরীক্ষা করে ঘটনার সাথে আর কারোর সম্পৃক্ততা আছে কিনা তা খতিয়ে দেখা হবে। তবে নিরাপরাধ কেউ যাতে হয়রানীর শিকার না হন সেদিকেও তারা সচেষ্ট ও সচেতন। তিনি জোর দিয়ে বলেন, ঘটনার সাথে সম্পৃক্ত নয়, এমন কাউকে শাস্তি ভোগ করতে হবে না।
নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাসিন্দারা জানান, এই বাসায় সজল দেব ও প্রথম স্ত্রী শিউলি দেব এবং দু’সন্তান নিয়ে বসবাস করতেন। দ্বিতীয় স্ত্রী শিক্ষিকা শিল্পী রানী দাসকে তারা এ বাসায় কখনো দেখেননি। গৃহপরিচারিকা অঞ্জনা সরকার সজল দেবের বাসায় থাকাকালে প্রায় সময়েই শিউলি দেবের সাথে ঝগড়া বিবাদ হতো। ১৪ আগষ্ট সন্ধ্যায় অঞ্জনাকে বাসায় তালাবদ্ধ রেখে সজল দেব ও তার প্রথমা স্ত্রী পাশের বাসার বিথি রানী দাশের কাছে চাবি দিয়ে লাখাই উপজেলার সজল দেবের বাড়িতে চলে যায়। ১৬ তারিখ সকালে সজল ও তার স্ত্রী বাসায় এসে অঞ্জনাকে মৃত অবস্থায় দেখতে পায়।
এ ব্যাপারে মামলার বাদি অঞ্জনার পিতা রাজেন্দ্র সরকার সহজ-সরল সাদামাঠা প্রকৃতির লোক। মৃত্যুর ঘটনা বর্ণনা করতে যেয়ে রাজেন্দ্র সরকার বলেন, তার মেয়ে অঞ্জনা সজল দেবের বাসায় গৃহপরিচারিকার কাজ করতো। তিনি প্রায় সময় মেয়েকে দেখতে ওই বাসায় যেতেন। কিন্তু ওই বাসাতে কখনো শিক্ষিকা শিউলিকে দেখেননি তিনি। দেখলেও তিনি তাকে চিনতে পারবেন না বলে জানান রাজেন্দ্র। তাহলে তাকে আসামী দেয়া হলো কেন, এ প্রশ্নের জবাবে তিনি বলেন, সজল দেবের দ্বিতীয় স্ত্রী হিসেবেই তাকে আসামী করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com