মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

আনন্দ আর উৎসবেই সীমাবদ্ধ না থেকে পূজোকে প্রকৃত পর্যায়ে নিতে হবে

  • আপডেট টাইম বুধবার, ১ অক্টোবর, ২০১৪
  • ৪২০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আনন্দ আর উৎসবেই সীমাবদ্ধ না থেকে পূজোকে প্রকৃত পর্যায়ে নিতে হবে। নিজ জীবনেই একটা জগৎ, এতে রয়েছে সুরা-অসুর। দেবী দূর্গা অসুর বিনাশের মাধ্যমে অপশক্তিকে ধ্বংস করেছিলেন। আমাদের মনের মধ্যে যে অসুর নামক ক্রোধ, হিংসা, লোভ রয়েছে তা দুর করে নিজেদের পরিশুদ্ধ হতে হবে। মানব মনে যে সব অসুর রয়েছে, প্রতিটি পুজোয় একটি করে বধ করতে পারলেই সত্যিকারের মানুষ হিসেবে গড়ে উঠতে পারব। প্রত্যেকটি মানুষকেই আত্ম জ্ঞানে পরিপূর্ন হতে হবে। জানতে হবে জগৎ সম্পর্কে। হিন্দু ধর্মের মনুসংহিতায় যে দশটি গুনের কথা বলা আছে তা জীবনের চলার পথে প্রয়োগ করতে পারলেই মানব জীবনকে সুন্দর করা সম্ভব। বগলা বাজার পূজা উদযাপন পরিষদের শারদীয় শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র এসব কথা বলেন।
গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বগলা বাজার গোপাল জিউড় আখড়া মন্দির প্রাঙ্গনে সম্পদ চৌধুরীর সভাপত্বিতে শারদীয় দূর্গা পূজা উপলক্ষে এক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র আলহাজ্ব জিকে গউছ, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, প্রেসক্লাব সভাপতি ও বগলা বাজার পূজা উদযাপন পরিষদের উপদেষ্ঠা মোহাম্মদ নাহিজ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি পূন্যব্রত চৌধুরী বিভু, ২নং ওয়ার্ড কাউন্সিলর জাহির উদ্দিন, জেলা পূজা উদযাপন পরিষদের প্রচার সম্পদক সুজিত বনিক।
মেয়র জিকে গউছ বলেন, পূজোটি সনাতন ধর্মের হলেও শারদীয় আনন্দে সকল ধর্মের মানুষের জন্য।
শহীদ উদ্দিন চৌধুরী তার বক্তব্যে বলেন, হবিগঞ্জ জেলায় সৌহার্দ সম্প্রিতির স্থান। এখানে সকল ধর্মের লোকজন একে অন্যের উৎসের আনন্দে সামীল হয়।
মোহাম্মদ নাহিজ বলেন, বগলা বাজার সাম্প্রদায়িক সম্প্রতির ঐতিহ্য মন্ডিত স্থান। হিন্দু-মুসলমানদের বসবাস হলেও সু-সময় আর-দুঃসময়ে তারা একে অন্যের, যেন এলাকাটিই একটি পরিবার।
রূপক দেবের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরোও উপস্থিত ছিলেন, নেপাল বনিক, ঝন্টু দেব, উত্তম বনিক (ছোট), অসিত রায়, সুব্রত বনিক সহ গন্যমান্য ব্যাক্তিবর্গ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com