শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত না হলে দেশে সুষম উন্নয়ন সম্ভব না

  • আপডেট টাইম সোমবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৪
  • ৫৮১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সফিউল আলম বলেছেন, তথ্য জানা জনগণের অধিকার। তথ্য অধিকার আইনে এ অধিকার নিশ্চিত হয়েছে। অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত না হলে দেশে সুষম উন্নয়ন সম্ভব না। তাই তথ্য অধিকার আইন সম্পর্কেও জনসাধারণকে জানতে হবে এবং সচেতন করতে হবে। তিনি বলেন- ভূল তথ্যের ভিত্তিতে একটি সংবাদ প্রকাশিত হলে মানুষ বিভ্রান্ত হতে পারে। তাই সংবাদ প্রকাশে সাংবাদিকদেরকে আরও সচেতন হতে হবে। পরিহার করতে হবে পক্ষপাত দুষ্ট সাংবাদিকতা। তিনি গতকাল হবিগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আয়োজিত এক সেমিনারে এসব কথা বলেন।
দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, হবিগঞ্জ জেলা স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম ও এমএমসি’র যৌথ উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও সেমিনার অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯ টায় নীমতলা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে দুপুর ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সম্প্রচার নীতিমালা ও তথ্য জানার অধিকার শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সফিউল আলম।
স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম হবিগঞ্জ জেলা সভাপতি হারুনুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম কহিনুরের পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের বিভাগীয় সহ-সভাপতি শাহ ফখরুজ্জামান। সেমিনারে অন্যান্যের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীরুল হাসান রোমন উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আমীর হোসেন, জেলা তথ্য অফিসার মনির হোসেন, দৈনিক খোয়াইর সম্পাদক মোঃ শামীম আহছান, হবিগঞ্জের জনতার এক্সপ্রেস এর সম্পাদক মোঃ ফজলুর রহমান, দৈনিক আয়নার সম্পাদক রাশেদ আহমেদ খান, দৈনিক নয়া দিগন্তের জেলা প্রতিনিধি এডভোকেট এম এ মজিদ, এসডিএম ফাউন্ডেশনের চেয়ারম্যান সুব্রত দাস বৈষ্ণব, মাছরাঙ্গা টিভির জেলা প্রতিনিধি এডভোকেট মাসুদ আলী ফরহাদ, স্বদেশ বার্তার নির্বাহী সম্পাদক মজিবুর রহমান, টিভি জার্নালিস্ট এসোসিয়েশন সাধারণ সম্পাদক শ্রীকান্ত ঘোপ, ইন্ডিপেন্ডেন্ট টিভির জেলা প্রতিনিধি আবু ছালেহ মোঃ নুরুজ্জামান শওকত, জেলা রিপোর্টারস এসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাংবাদিক শাহ মামুন। এছাড়াও সেমিনারে হবিগঞ্জে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক, ইউপি সচিব, ইউপি নারী সদস্য ও এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com