শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নৈশ প্রহরী ও দারোয়ানের পরিবারকে এমপি কেয়া চৌধুরীর গাভী প্রদান

  • আপডেট টাইম বুধবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪৫৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ একাত্তরে পাক বাহিনীর হাতে নিহত শায়েস্তাগঞ্জ খাদ্যগুদামের নৈশ প্রহরী ও দারোয়ানের পরিবারকে স্বাবলম্বী হওয়ার জন্য গাভী প্রদান করেছেন এমপি কেয়া চৌধুরী। গতকাল এ দু’টি পরিবারের কাছে গাভী হস্তান্তর করা হয়। এ সময় জেলা আওয়ামীলীগের উপদেষ্টা শেখ মুজিবুর রহমান, আওয়ামীলীগ নেতা ফজলুল হক ফটিক, আব্দুল মন্নান মেম্বার, রফিক মেম্বার, সাবেক মেম্বার আব্দুল আলীম নবী, পৌর কাউন্সিলর খায়রুল আলম, যুবলীগ নেতা জুনাইদ আহমেদ, শফিক মিয়া, ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান পয়েশ, মাসুক আহমেদ, সাজন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। গাভী বিতরণকালে সংক্ষিপ্ত বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন, যারা এদেশের জন্য প্রাণ দিয়েছে, তাদের ঋণ শোধ হবার নয়। জননেত্রী শেখ হাসিনা সরকার মুক্তিযোদ্ধাদের জন্য কাজ করে যাচ্ছেন। আর আমি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযোদ্ধাদেরসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নে কাজ করছি।
উল্লেখ্য, মুক্তিযুদ্ধকালে ১৯৭১ সালের ২৯ মে চিহ্নিত রাজাকারদের পূর্ণ সহযোগীতায় পাকসৈনারা শায়েস্তাগঞ্জ খাদ্যগুদামে হামলা চালায়। এসময় এ গুদামের কর্মকর্তা থেকে শুরু করে নৈশপ্রহরী পর্যন্ত ৭ জনকে নির্মমভাবে হত্যা করে খোয়াই নদী দিয়ে ভাসিয়ে দেয়। এরমধ্যে একজনের লাশ পাওয়া যায়। বাকীদের লাশ পাওয়া যায়নি। এ ৭ জনের মধ্যে বড় বহুলা গ্রামের নৈশপ্রহরী আব্দুর রহমান ও দারোয়ান মাজেদ মিয়া ছিলেন।
নিহত নৈশ প্রহরী আব্দুর রহমানের স্ত্রীর নাম কমলা বানু। বয়স ৯০ বছর। তিনি একজন অসহায় মহিলা। যদিও তার রয়েছে এক কন্যা ও পুত্র সন্তান। তারা নানা পেশায় কাজ করে কোনো উপায়ে দিন যাপন করছে। কমলাবানু শায়েস্তাগঞ্জ পৌরসভার তালুগড়াই গ্রামে মেয়ের জামাতার দুই শতক জমির উপর নির্মিত ঝুপড়ি ঘরে বসবাস করে আসছিলেন। সম্প্রতি তিনি অসুস্থ হয়ে স্মৃতিশক্তি হারিয়ে ফেলেন। এরপর তার একদিকের হাত পা অবশ হয়ে যায়। চিকিৎসা করনোর মত অর্থ ছিল না। এসব কথা জানতে পেরে বীর মুক্তিযোদ্ধা কমানডেন্ট মানিক চৌধুরীর কন্যা হবিগঞ্জ ও সিলেট এর দায়িত্বপ্রাপ্ত এমপি, চেতনায় ৭১ হবিগঞ্জের সদস্য সচিব এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী তালুগড়াই এসে কমলা বানুকে নিজ গাড়ী করে হাসপাতালে নিয়ে যান। এ চিকিৎসায় তিনি কিছুটা সুস্থ আছেন। নৈশ প্রহরী আব্দুর রহমানের ন্যায় দারোয়ান মাজেদ মিয়ার পরিবারের অবস্থাও তেমন একটা ভাল নয়।
তাই তাদের পরিবারকে এমপি কেয়া চৌধুরী নানাভাবে সহযোগীতার আশ্বাস প্রদান করেছিলেন। এর প্রেক্ষিতে গতকাল দুইটি পরিবারকে গাভী প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com