শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বাহুবলের আলিফ-সোবহান চৌধুরী কলেজে একই সময়ে দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ॥ উত্তেজনা

  • আপডেট টাইম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৩
  • ৩৯২ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের আলিফ-সোবহান চৌধুরী ডিগ্রী কলেজের অধ্যক্ষের পূনর্বহালকে কেন্দ্র করে দু’প মুখোমুখি অবস্থান নিয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০টায় উভয়পক্ষ একই স্থানে সমাবেশ আহ্বান করেছে। এ নিয়ে উত্তেজনা বিরাজ করছে। এতে সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয় জনগণ।
সূত্র জানায়, বাহুবল উপজেলার আলিফ-সোবহান চৌধুরী ডিগ্রী কলেজের অধ্যক্ষ পদ থেকে ফারুক উদ্দিন চৌধুরীকে বিগত ২০০৭ সনের ৯ ফেব্র“য়ারি সাময়িক ভাবে বরখাস্ত করা হয়। এ অবস্থায় অধ্যক্ষ ফারকি উদ্দিন চৌধুরী আদালতের শরনাপন্ন হন। পরে পর্যায়ক্রমে ওই কলেজের সহকারী অধ্যাপক ফজলুর রহমান, সহকারী অধ্যাপক মতিন্দ্র চন্দ্র সরকার ও সহকারী অধ্যাপক মাহবুবুর রহমানকে দায়িত্ব দেয়া হয়। কিন্তু কারো পক্ষে কলেজের সার্বিক শৃংখলা ফিরিয়ে আনা সম্ভব হয়নি। এ অবস্থায় গত শনিবার কলেজের গভর্নিং বডি’র এক সভায় সাময়িক বরখাস্তকৃত অধ্যক্ষ ফারুক উদ্দিন চৌধুরীকে পূনর্বহালের সিদ্ধান্ত নেয়া হয়। পরদিন রবিবার থেকেই তিনি কলেজে দায়িত্ব পালন শুরু করেন। এ অবস্থায় গভর্ণিং বডি’র একাংশ বেঁকে বসে। গভর্ণিং বডি’র ওই অংশের উদ্যোগে মিরপুর বাজারে একটি পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক আজ মঙ্গলবার সকাল ১০টায় কলেজ মাঠে সমাবেশ ডাকা হয়। অপর দিকে গতকাল সোমবার দুপুরে মিরপুর ইউনিয়ন কমপ্লেক্সে পরামর্শ সভায় মিলিত হয়। থানা বিএনপি সভাপতি আকাদ্দছ মিয়া বাবুলের সভাপতিত্বে উক্ত পরামর্শ সভায় উপস্থিত ছিলেন লামাতাসী ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী টেনু, তাজুল ইসলাম চৌধুরী, শাহ আবদাল মিয়া, হুমায়ূন কবীর হিরণ, ডা. ফুল মিয়া, সামছুল আলম, আসকার আলী, মুতাব্বির হুসেন, আব্দাল মিয়া মেম্বার, আব্দুল মন্নান মুহরী ও থানা জামায়াতের সভাপতি আব্দুর রউফ বাহার প্রমুখ। সভার সিদ্ধান্ত অনুযায়ী আজ মঙ্গলবার কলেজ মাঠে অভিভাবক সমাবেশ আহ্বান করা হয়। এ সমাবেশ সফল করতে সামছুল আলমকে আহ্বায়ক এবং হাবিবুর রহমান চৌধুরী টেনুকে সদস্য সচিব করে সমাবেশ প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। একই সময়ে একই স্থানে সমাবেশ আহ্বানকে কেন্দ্র করে উভয়পক্ষে উত্তেজনা সৃষ্টি হয়েছে। গতকাল সন্ধ্যায় এ রিপোর্ট লেখার সময় অভিভাবক সমাবেশ প্রস্তুত কমিটির উদ্যোগে কলেজ মাঠে প্যান্ডেল নির্মাণ কাজ শুরু করা হয়। অপর পক্ষ তখনও কলেজের প্রতিষ্ঠাতা সদস্য ফজলুর রহমান চৌধুরীর নামে প্রতিবাদ সমাবেশের মাইকিং চলছিল। এ ব্যাপারে যোগাযোগ করা হলে সোমবার রাত ১০টায় উপজেলা নির্বাহী অফিসার বলেন, পাল্টাপাল্টি সমাবেশের বিষয় নিয়ে জেলা প্রশাসকের সাথে আলোচনা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com