মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

নবীগঞ্জে আওয়ামীলীগের কর্মী সমাবেশ ॥ মাঠে নেই জামায়াত

  • আপডেট টাইম রবিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৪
  • ৩৫২ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে আওয়ামীলীগ ও জামায়াতের পৃথক কর্মসূচী নিয়ে টান টান উত্তেজনায় আওয়ামীলীগের কর্মীসভা হয়েছে। সমঝোতার অজুহাতে জামায়াতকে মাঠে দেখা যায়নি। এনিয়ে ধু¤্রজাল তৈরী হয়েছে। আওয়ামীলীগের তরফ থেকে সমঝোতার গুজবকে নাকচ করা হয়েছে। আজ রবিবার বিকেলে ৩টায় জামায়াত-শিবিরের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে জনসভা আহবান করেছে উপজেলা আওয়ামীলীগ। গতকাল রাতে এনিয়ে মাইকিং হয়েছে। পাল্টাপাল্টি অভিযোগ নিয়ে উদ্বেগ, উৎকণ্ঠা বিরাজ করছে।
আওয়ামীলীগ, জামায়াত ও পুলিশ সূত্র জানায়, গত বুধবার দুপুরে জামায়াত ও আওয়ামীলীগের মুখোমুখী সংঘর্ষে উত্তপ্ত রয়েছে উপজেলার জনপদ। গতকাল পৃথক কর্মসূচী দিয়ে মাঠে ছিলনা জামায়াত-শিবির। শহরে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিব) ও হবিগঞ্জ পুলিশের অতিরিক্ত ফোর্স পালাক্রমে টহল দেয়। একক আধিপত্য নিয়ে মহড়া দিচ্ছে আওয়ামীলীগ। গ্রেপ্তার আতংকে নিরাপদ দুরত্বে রয়েছে জামায়াত। জনপ্রতিনিধি ও সুশীল সমাজের মধ্যস্থতায় কর্মসূচী পালনে বিরত ছিল জামায়াত। দিনভর নাটকীয়তা আর সমঝোতার গুজব নিয়ে কৌতুহল দেখা দেয়। শহরের গুরুত্বপূর্ণ স্থাপনায় মোতায়েনকৃত পুলিশ বিকেলে প্রত্যাহার হয়। জামায়াত সূত্র জানায়, পৌরসভার প্যানেল মেয়র ছাবির আহমদ চৌধুরী, উপজেলা জাপার সাবেক সহ-সভাপতি ইলিয়াছ মিয়া, সদস্য সচিব মাহমুদ চৌধুরী, ইউপি চেয়ারম্যান আনোয়ারুর রহমান, এডভোকেট মাছুম আহমদ জাভেদ আলী, মিনিবাস মালিক সমিতির সভাপতি বজলুর রশীদ রাজনৈতিক স্থিতিশীলতা নিয়ে দু’টি রাজনৈতিক দলের নেতাদের সাথে যোগযোগ করেন। জামায়াত প্রস্তুতি নিয়েও কর্মসূচী স্থগিত করে। আওয়ামীলীগ ঘোষিত কর্মীসভা অনুষ্ঠিত হয়। আজ সোমবার জামায়েতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে জনসভার ডাক দেয় উপজেলা আওয়ামীলীগ। এ ব্যাপারে সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী বলেন, জঙ্গীবাদী সংগঠন জামায়াতের সঙ্গে রাজনৈতিক সমঝোতার প্রশ্নই উঠেনা। শহরে তাদের নাশকতা করতে দেয়া হবেনা। হবিগঞ্জ জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা মোশাহিদ আলী বলেন, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের আহবানে কর্মসূচী স্থগিত হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। সমঝোতায় সংশ্লিষ্ট মাহমুদ চৌধুরী, ইউপি চেয়ারম্যান আনোয়ারুর রহমান, বজলুর রশীদ বলেন, উপজেলার রাজনৈতিক স্থিতিশীলতায় উভয় পক্ষের সাথে যোগাযোগ হয়েছে। জামায়াত তাদের কর্মসূচী স্থগিত করেছে। আওয়ামীলীগও সহনশীলতার প্রতিশ্র“তি দিয়েছে। এদিকে, গতকাল রাতে জনসভার সমর্থনে আওয়ামীলীগের প্রচারণায় আবারো উত্তেজনা দেখা দিয়েছে। যে কোন মুহুর্তে শহরে বিক্ষোভ ও প্রতিবাদ সভার কৌশলী পদক্ষেপ গ্রহণ করেছে জামায়াত।
ওসি মোঃ লিয়াকত আলী বলেন, শহরে বিজিবি ও পুলিশের টহল জোরদার করা হয়েছে। যে কোন প্রকার নাশকতা দমনে সতর্ক রয়েছে পুলিশ। উল্লেখ্য, গত বুধবার দুপুরে শহরের ওসমানী রোডে কেন্দ্রীয় জামায়াতের নায়েবে আমীর মাওলানা দেলায়ার হোসাইন সাঈদীর আমৃত্যু দন্ডাদেশ বাতিলের দাবিতে বিক্ষোভ করে জামায়াত-শিবির। শহর প্রদক্ষিণ শেষে আওয়ামীলীগ দলীয় কার্যালয় অতিক্রমকালে দু’দল মুখোমুখী সংঘর্ষ হয়। এঘটনায় পুলিশ এবং আওয়ামীলীগ নেতা বাদী হয়ে পৃথক ৩টি মামলা দায়ের করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com