শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

আউটসোর্সিং কর্মশালায় তরুণদের ব্যাপক সাড়া

  • আপডেট টাইম বুধবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪৫৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পলিটেকনিক্যাল ইনস্টিটিউট মিলনায়তনে গতকাল মঙ্গলবার আউটসোর্সিং বিষয়ক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কালের কণ্ঠ, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট (বিআইডিডি) যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে।
হবিগঞ্জ পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের অধ্যক্ষ মোহসিনুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও আইসিটির ফোকাল পয়েন্ট মোহাম্মদ আবদুর রউফ। কর্মশালায় বক্তব্য দেন কালের কণ্ঠের হবিগঞ্জ প্রতিনিধি শাহ ফখরুজ্জামান, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল ইসলাম, বাংলাদেশ ইনস্টিটিউট অব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্টের (বিআইডিডি) চেয়ারম্যান সুব্রত রাহা, ম্যানেজার আবু নাঈম, চিফ ফ্যাকাল্টি সৈয়দ তাজুল ইসলাম প্রমুখ।
কর্মশালায় তরুণদের মাঝে ব্যাপক আগ্রহ পরিলক্ষিত হয়েছে। প্রকৌশল শিক্ষা অর্জন করতে গিয়ে কম্পিউটার ও ইন্টারেনেটে সকলেরই হাতেখড়ি থাকায় তাদের মাঝে আগ্রহ ছিল বেশী। কর্মশালায় তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রায় ঘরে বসে অনলাইনে কাজ করার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। দেশের অর্থনীতিতে এই খাত গুরত্বপুর্ণ ভূমিকা রাখার পাশাপামি স্ব-কর্মসংস্থানেরও শ্রেষ্ট উপায় বলে জানানো হয়। এ সময় আউটসোর্সিং করার জন্য অ্যাকাউন্ট খোলা, কাজ পাওয়ার উপায়, কাজ করার কৌশল, কাজের ধরণ ও কাজের পেমেন্ট পাওয়ার বিষয়ে প্রশিক্ষণার্থীদের ধারণা দেওয়া হয়। এতে কলেজের ২শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করে।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও আইসিটির ফোকাল পয়েন্ট মোহাম্মদ আবদুর রউফ বলেন, বহু বছর আগেই কাজী নজরুল ইসলাম বলেছিলেন, বিশ্ব জগৎ দেখব আমি আপন হাতের মুঠোয় পড়ে। হয়ত তিনি মোবাইল ফোনের কথাই বলেছিলেন। এখনকার তরুণরা চাইলেই দেশে বসে বিদেশের টাকা দেশে আনতে পারে আউটসোর্সিং এর মাধ্যমে। সরকারও এ ব্যাপারে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। আমাদের জনগণকে দায় বলা হলেও আমি মনে করি এখানে ভাল সম্ভাবনা রয়েছে। তবে এই সম্ভাবনাকে কাজে লাগাতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com